|

ঈশ্বরগঞ্জে আদালতের নির্দেশ অমান্য করে মুক্তিযোদ্ধার খেতের ধান কর্তন

প্রকাশিতঃ ৫:৫৬ অপরাহ্ন | নভেম্বর ১৭, ২০২১

ঈশ্বরগঞ্জে আদালতের নির্দেশ অমান্য করে মুক্তিযোদ্ধার খেতের ধান কর্তন

উবায়দুল্লাহ রুমি, ঈশ্বরগঞ্জঃ আদালতের নির্দেশ অমান্য করে ময়মনসিংহের ঈশ্বরগঞ্জ উপজেলার জাটিয়া ইউনিয়নের মাঝিয়াকান্দি গ্রামের মৃত বীর মুক্তিযোদ্ধা আব্দুল লতিফের জমির ধান প্রতিপক্ষরা রাতের আঁধারে কেটে নেয়ার অভিযোগ পাওয়া গেছে। মুক্তিযোদ্ধার পুত্র রেজাউল করিম এ মর্মে একটি অভিযোগ দায়ের করেন।

অভিযোগ সূত্রে জানা যায়, মাঝিয়াকান্দি গ্রামের রেজাউল করিম ৪০শতাংশ নিষ্কন্টক পৈত্রিক সম্পত্তি বিগত ত্রিশ বছর ধরে সুষ্ঠু বন্টন পত্র দলিল, বিআরএস, খাজনা খারিজ মূলে উক্ত জমিতে চাষাবাদ ক্রমে ফসলাদি উৎপাদন বাঁশ ঝাড় রোপন ও পুকুর খনন করে ভোগ দখল করে আসছেন।

কিন্তু রেজাউলের জনবল না থাকায় একই বাড়ির প্রতিপক্ষ আব্দুল মতিন, রোকিয়া বেগম, রাজু মিয়া, রানা মিয়া বন্টন নামায় ভূল রয়েছে দাবি করে রেজাউলের জমিতে প্রবেশ করে রাতের আঁধারে খেতে ধানের চারা রোপন করে।

পরে রেজাউল স্থানীয় এলাকাবাসীর সহয়তায় তাদের রোপনকৃত ধান ভেঙ্গে রেজাউল পুনরায় খেতে ধান চাষ করে পরিচর্চা করে আসছিল। এতে প্রতিপক্ষরা ক্ষিপ্ত হয়ে খেতে ধান কেটে নিয়ে জমি দখল করার হুমকি দিয়ে আসছিল।

প্রতিপক্ষের হুমকীর পরিপ্রেক্ষিতে এই জমি নিয়ে ময়মনসিংহ সিনিয়র সহকারি জজ আদালতে চলমান মামলা নিষ্পত্তি না হওয়া পর্যন্ত কেউ জমিতে প্রবেশ করতে না পারে সে লক্ষে ১৭ আগস্ট ময়মনসিংহ বিজ্ঞ অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট আদালতে ফৌজধারী কার্যবিধি ১৪৪ ধারায় মামলা রুজু করেন।

১৬ নভেম্বর ছিল মামলার শুনানির দিন। বিজ্ঞ আদালত বাদী পক্ষের আবেদনের প্রেক্ষিতে উভয় পক্ষের উপস্থিতিতে ১৪৪ধারায় প্রসেডিং দিয়ে ২য় পক্ষকে জমিতে প্রবেশে বারিত করে। আদালত থেকে নির্দেশনামা পাঠানোর পূর্বেই আসামিগণ ওইদিন রাতেই রেজাউলের ৪০শতাংশ জমির আধাপাকা ধান কেটে নিয়ে যায়।

এব্যপারে ভুক্তভোগি রেজাউল করিম উপজেলা নির্বাহী কর্মকর্তা ও থানা ভারপ্রাপ্ত কর্মকর্তার কাছে আদালতের আদেশ কপি জমা দিয়েছেন। আসামীদের বিরুদ্ধে ফৌজধারী মামলা দায়ের করবেন বলে তিনি জানান।

দেখা হয়েছে: 270
সর্বাধিক পঠিত
ফেইসবুকে আমরা

অত্র পত্রিকায় প্রকাশিত কোন সংবাদ কোন ব্যক্তি বা কোন প্রতিষ্ঠানের মানহানিকর হলে কর্তৃপক্ষ দায়ী নহে। সকল লেখার স্বত্ব ও দায় লেখকের।

প্রকাশকঃ মোঃ উবায়দুল্লাহ
সম্পাদকঃ আরিফ আহম্মেদ
সহকারী সম্পাদকঃ সৈয়দ তরিকুল্লাহ আশরাফী
নির্বাহী সম্পাদকঃ মোঃ সবুজ মিয়া
মোবাইলঃ ০১৯৭১-৭৬৪৪৯৭
বার্তা বিভাগ মোবাইলঃ ০১৭১৫-৭২৭২৮৮
ই-মেইলঃ [email protected]
অফিসঃ ১২/২ পশ্চিম রাজারবাগ, বাসাবো, সবুজবাগ, ঢাকা ১২১৪