|

ঈশ্বরগঞ্জে জাতীয় বীমা দিবস পালিত

প্রকাশিতঃ ৬:৩২ অপরাহ্ন | মার্চ ০১, ২০২৪

ঈশ্বরগঞ্জে জাতীয় বীমা দিবস পালিত

উবায়দুল্লাহ রুমি, ঈশ্বরগঞ্জ: “করবো বীমা গড়বো দেশ, স্মার্ট হবে বাংলাদেশ” এই প্রতিপাদ্যের আলোকে ময়মনসিংহের ঈশ্বরগঞ্জে জাতীয় বীমা দিবস পালিত হয়েছে। শুক্রবার দিবসটি পালন উপলক্ষে উপজেলা প্রশাসনের আয়োজনে উপজেলা পরিষদ চত্বর থেকে র্যাালী বের করা হয়। র্যােলী শেষে উপজেলা পরিষদ হল রুমে উদ্বুদ্ধকরণ সভা ও শিক্ষার্থীদের নিয়ে রচনা প্রতিযোগিতার আয়োজন করা হয়।

উপজেলা নির্বাহী অফিসার আরিফুল ইসলাম প্রিন্সের সভাপতিত্বে ও উপজেলা একাডেমিক সুপারভাইজার আবু হানিফা মোহাম্মদ আসাদুজ্জামানের সঞ্চালনায় উদ্বুদ্ধকরণ সভায় বক্তব্য রাখেন ময়মনসিংহ পপুলার লাইফ ইনস্যুরেন্সের ডিজিএম আবুল কাসেম খান, ময়মনসিংহ জীবন বীমা কর্পোরেশনের শাখা ব্যবস্থাপক মঞ্জুরুল হক সেলিম, সুশাসনের জন্য নাগরিক সুজন ঈশ্বরগঞ্জ উপজেলা শাখার সভাপতি সিনিয়র সাংবাদিক সাইফুল ইসলাম তালুকদার প্রমুখ।

উদ্বুদ্ধকরণ সভা শেষে রচনা প্রতিযোগিতায় বিজয়ী শিক্ষার্থীদের মাঝে পুরষ্কার বিতরণ করা হয়।

উদ্বুদ্ধকরণ সভায় বক্তারা বলেন, জনসচেতনতা বৃদ্ধির মাধ্যমে বীমার ধারণা প্রসারের লক্ষ্যে দিবসটি জাতীয়ভাবে পালিত হচ্ছে । ১৯৬০ সালের ১ মার্চ বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান তৎকালীন আলফা ইন্সুরেন্স কোম্পানিতে কাজ শুরু করেন। বীমা শিল্পের উন্নয়ন ও বীমা সম্পর্কে জনসচেতনতা বাড়ানোর লক্ষ্যে ২০২০ সালের ১৫ জানুয়ারি বাংলাদেশ সরকার এটি প্রবর্তন করেন।

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্মরণে সরকার জাতীয় বীমা দিবসকে “বি” ক্যাটাগরি থেকে “এ” ক্যাটাগরিতে উন্নীত করেছেন।প্রধানমন্ত্রী শেখ হাসিনা জনসচেতনতার বৃদ্ধির মাধ্যমে বীমার ধারণা প্রসারের লক্ষ্যে জাতীয় বীমা দিবস ২০২৪ উদ্বোধন করেছেন। সেই সাথে সারাদেশে জাতীয় বীমা দিবস পালিত হচ্ছে।

দেখা হয়েছে: 42
সর্বাধিক পঠিত
ফেইসবুকে আমরা

অত্র পত্রিকায় প্রকাশিত কোন সংবাদ কোন ব্যক্তি বা কোন প্রতিষ্ঠানের মানহানিকর হলে কর্তৃপক্ষ দায়ী নহে। সকল লেখার স্বত্ব ও দায় লেখকের।

প্রকাশকঃ মোঃ উবায়দুল্লাহ
সম্পাদকঃ আরিফ আহম্মেদ
সহকারী সম্পাদকঃ সৈয়দ তরিকুল্লাহ আশরাফী
নির্বাহী সম্পাদকঃ মোঃ সবুজ মিয়া
মোবাইলঃ ০১৯৭১-৭৬৪৪৯৭
বার্তা বিভাগ মোবাইলঃ ০১৭১৫-৭২৭২৮৮
ই-মেইলঃ [email protected]
অফিসঃ ১২/২ পশ্চিম রাজারবাগ, বাসাবো, সবুজবাগ, ঢাকা ১২১৪