|

ঈশ্বরগঞ্জে তাবলীগের ওয়াযাহাতি জোড়ে মাওলানা সা’দকে নিষিদ্ধ ঘোষণা

প্রকাশিতঃ ৫:৪৫ অপরাহ্ন | নভেম্বর ০৬, ২০১৮

উবায়দুল্লাহ রুমি, ঈশ্বরগঞ্জঃ

ঈশ্বরগঞ্জে আলেমগণ কোরআন ও হাদিসের মনগড়া ব্যাখ্যা, তাসাউফ ও দ্বীনি শিক্ষাকে হেয় প্রতিপন্ন করা এবং তিন হযরতের কর্মপন্থা থেকে সরে যাওয়ায় মাওলানা সা’দ সাহেবকে অনুসরণ করা সম্পূর্ণভাবে বর্জনীয় ও নিষিদ্ধ ঘোষণা  করেছেন।

আজ মঙ্গলবার ঈশ্বরগঞ্জ সরকারী কলেজ মাঠে উলামায়ে কেরাম ও তাবলীগী সাথীদের উদ্যোগে ওয়াযাহাতি জোড় অনুষ্ঠিত হয়।

মাওলানা নূরুল আলমের সভাপতিত্বে ও মুফতি মানসূর আহমাদের সঞ্চালনায় জোড়ে বক্তব্য রাখেন মাওলানা খালেদ সাইফুল্লাহ সাদী, মাওলানা আব্দুস ছামাদ, মুফতি কেফায়েতুল্লাহ আযহারী, মাওলানা যুবায়ের,মাওলানা আব্দুর রহিম, মুফতি হামিদ জাহেরী, হাফেজ আহমাদ আলী , মুফতি মহিব্বুল্লাহ,  মাওলানা ঈসা খান মোজাহেদী, মাওলানা আবুল ফজল, মাওলানা মুস্তাফিজুর রহমান, মাওলানা আবুল কালাম, মাওলানা মঞ্জুরুল হক,  মাওলানা জয়নুল আবেদীন, মাওলানা শরিফুর রহমান, হাজী আব্দুস সাত্তার, আ’লীগের ভারপ্রাপ্ত সভাপতি রফিকুল ইসলাম ঈশ্বরগঞ্জ থানা অফিসার ইনচার্জ আহম্মেদ কবীর হোসেন প্রমুখ।

জোড়ে আলেমগণ বলেন মাওলানা সা’দ মাওলানা এনামুল হাসান (রঃ) এর রেখে যাওয়া শুরায়ী নেযামকে উপেক্ষা করে নিজেই নিজেকে আমীর দাবী করেছেন, যা শরীয়ত বিরোধী। তাই তাঁর কোন সিদ্ধান্ত এবং নির্দেশ কাকরাইল তথা বাংলাদেশে বাস্তবায়ন করা যাবে না। বাংলাদেশের কোন জামাত বা ব্যক্তিকে নিযামুদ্দিনে পাঠানো যাবে না। অনুরূপভাবে নিযামুদ্দিন থেকে আগত কোন জামাতকে বাংলাদেশের কোথাও কাজ করার সুযোগ দেওয়া যাবে না।

ঈশ্বরগঞ্জে তাবলীগের ওয়াযাহাতি জোড়ে মাওলানা সা’দকে নিষিদ্ধ ঘোষণা

জোড়ে আলেমগণ আরো বলেন যে সমস্ত আহলে শুরা এবং জিম্মাদারগণ মাওলানা সা’দ সাহেবের ভ্রান্ত আকীদা ও মতদর্শের অনুসরণ করছেন তারা দাওয়াত ও তাবলীগের যোগ্যতা হারিয়ে ফেলেছেন। যতক্ষণ পর্যন্ত তারা এই ভ্রান্ত আকীদা থেকে না ফিরবেন ততক্ষণ তাদের কোন সিদ্ধান্ত মানা যাবে না।

কাকরাইলের অনুমোদিত ঈশ্বরগঞ্জ মার্কায মসজিদ চরহোসেনপুরকে বোঝাবে, ঈশ্বরগঞ্জে দ্বিতীয় কোন মসজিদকে মার্কায এবং সবগুজারীর স্থান হিসেবে গ্রহণ করা সম্পূর্ণ নিষিদ্ধ ও অবৈধ। কাকরাইল এবং জেলা মার্কাযের পর্চা ব্যতীত উপজেলায় পাঠানো কোন জামাতকে মসজিদে স্থান দেওয়া এবং কাজ করার সুযোগ দেওয়া যাবে না।

মাওলানা সা’দ দারুল উলূম দেওবন্দের আস্থা অর্জন না করা পর্যন্ত বাংলাদেশে আসতে পারবেন না, নিযামুদ্দিনের যে সকল আকাবীর উলামায়ে কেরাম মাওলানা সা’দের সাথে দ্বিমত পোষণ করে মার্কায ত্যাগ করে চলে গেছেন তাদের সাথে সমস্যা নিরসন করে একসাথে বাংলাদেশে আসবেন একা আসতে পারবেন না।

বর্তমান প্রেক্ষাপটে দেশ ও জাতির শান্তি শৃংখলা রক্ষার্থে মাওলানা সা’দ সাহেবের কোন নির্দেশনা অনুসরণ না করা এবং তাবলীগের মেহনত কাকরাইল মার্কাজের ওলামা শুরাগণের পরামর্শক্রমে চলবে বলে জোড়ে আলেমগণ ঘোষণা করেন।

দেখা হয়েছে: 625
সর্বাধিক পঠিত
ফেইসবুকে আমরা

অত্র পত্রিকায় প্রকাশিত কোন সংবাদ কোন ব্যক্তি বা কোন প্রতিষ্ঠানের মানহানিকর হলে কর্তৃপক্ষ দায়ী নহে। সকল লেখার স্বত্ব ও দায় লেখকের।

প্রকাশকঃ মোঃ উবায়দুল্লাহ
সম্পাদকঃ আরিফ আহম্মেদ
সহকারী সম্পাদকঃ সৈয়দ তরিকুল্লাহ আশরাফী
নির্বাহী সম্পাদকঃ মোঃ সবুজ মিয়া
মোবাইলঃ ০১৯৭১-৭৬৪৪৯৭
বার্তা বিভাগ মোবাইলঃ ০১৭১৫-৭২৭২৮৮
ই-মেইলঃ [email protected]
অফিসঃ ১২/২ পশ্চিম রাজারবাগ, বাসাবো, সবুজবাগ, ঢাকা ১২১৪