|

ঈশ্বরগঞ্জে নদী রক্ষায় মানববন্ধন

প্রকাশিতঃ ১২:১৫ পূর্বাহ্ন | মার্চ ১৫, ২০১৮

উবায়দুল্লাহ রুমি, ঈশ্বরগঞ্জঃ
ময়মনসিংহের ঈশ্বরগঞ্জে আন্তর্জাতিক নদী কৃত্য দিবস উপলক্ষে মানববন্ধন কর্মসূচি পালিত হয়েছে। সমকাল সুহৃদ সমাবেশের আয়োজনে বুধবার কাঁচামাটিয়া নদীর অববাহিকায় মানববন্ধন কর্মসূচিটি পালিত হয়।

১৪ মার্চ আন্তর্জাতিক নদী কৃত্য দিবস উপলক্ষে নদী রক্ষার দাবিতে মানববন্ধন কর্মসূচির আয়োজন কওে সুহৃদ সমাবেশের ঈশ্বরগঞ্জ উপজেলা শাখা।

বেলা ১১ টায় ঈশ্বরগঞ্জ কাঁচামাটিয়া সেতুর ওপর ঘণ্টা ব্যাপী মানববন্ধনে উপস্থিত ছিলেন সুহৃদ সমাবেশের সভাপতি বীর মুক্তিযোদ্ধা হাবিবুর রহমান হলুদ, সুহৃদ উপদেষ্টা ঈশ্বরগঞ্জ কলেজের অধ্যক্ষ মো. রফিকুল ইসলাম খান, কবি ও অধ্যাপক সোহরাব পাশা, ফেরদৌস কোরাইশী টিটু, ঈশ্বরগঞ্জ কলেজের পরিচালনা কমিটির সদস্য আলী আজগর ভুঁইয়া, অধ্যাপক শাহজাহান মিয়া, সুহৃদ সহ-সভাপতি প্রভাষক আবদুল্লাহ আল মামুন কামাল, আনোয়ারুল বারী সুমন, সুহৃদ সাধারণ সম্পাদক জাহিদ হাসান, যুগ্ম সাধারণ সম্পাদক রেজাউল করিম রাজু, রাকিবুল ইসলাম শুভ, সাংগঠনিক সম্পাদক মহিউদ্দিন রানা, নারী বিষয়ক সম্পাদক নারগিস সুলতানা প্রমুখ।

এ সময় বক্তারা বলেন, ক্রমেই দূষণ ও দখলে নদী সংকীর্ণ থেকে সংকীর্ণতর হয়ে যাচ্ছে। সবার সম্মিলিত চেষ্টায় সচেতনতা সৃষ্টিসহ দখল হয়ে যাওয়া নদী উদ্ধারে আইন প্রয়োগকারী সংস্থা ও সংশ্লিষ্ট প্রতিষ্ঠানকে আরো বেশি সজাগ থাকতে হবে। দেশ ও জনগণের স্বার্থে কেবল সম্মিলিতভাবেই নদীদূষণ প্রতিরোধ ও নদীগুলো বাঁচানো সম্ভব।

বক্তারা আরো বলেন, বাংলাদেশের বেশির ভাগ নদী তার যৌবন হারিয়ে ফেলছে। দিন যতই যাচ্ছে, নদীমাতৃক বাংলাদেশ হয়ে উঠছে নদীহীন। অথচ আমাদের ইতিহাস ও ঐতিহ্য নদীকে ঘিরে। নদীকে ঘিরেই গড়ে উঠেছে আমাদের সভ্যতা।

দেখা হয়েছে: 487
সর্বাধিক পঠিত
ফেইসবুকে আমরা

অত্র পত্রিকায় প্রকাশিত কোন সংবাদ কোন ব্যক্তি বা কোন প্রতিষ্ঠানের মানহানিকর হলে কর্তৃপক্ষ দায়ী নহে। সকল লেখার স্বত্ব ও দায় লেখকের।

প্রকাশকঃ মোঃ উবায়দুল্লাহ
সম্পাদকঃ আরিফ আহম্মেদ
সহকারী সম্পাদকঃ সৈয়দ তরিকুল্লাহ আশরাফী
নির্বাহী সম্পাদকঃ মোঃ সবুজ মিয়া
মোবাইলঃ ০১৯৭১-৭৬৪৪৯৭
বার্তা বিভাগ মোবাইলঃ ০১৭১৫-৭২৭২৮৮
ই-মেইলঃ [email protected]
অফিসঃ ১২/২ পশ্চিম রাজারবাগ, বাসাবো, সবুজবাগ, ঢাকা ১২১৪