|

ঈশ্বরগঞ্জে বিনামূল্যে কৃষকদের মাঝে বীজ ও সার বিতরণ

প্রকাশিতঃ ৪:৩০ অপরাহ্ন | নভেম্বর ২৭, ২০২৩

ঈশ্বরগঞ্জে বিনামূল্যে কৃষকদের মাঝে বীজ ও সার বিতরণ

উবায়দুল্লাহ রুমি, ঈশ্বরগঞ্জ: ময়মনসিংহের ঈশ্বরগঞ্জে ২০২৩-২৪ অর্থ বছরের রবি মৌসুমের বোরো ফসলের উৎপাদন বৃদ্ধির লক্ষ্যে প্রণোদনা কর্মসূচির আওতায় ক্ষুদ্র ও প্রান্তিক পর্যায়ের ৭হাজার ৭শ জন কৃষকের মাঝে বিনামূল্যে বীজ ও সার বিতরণ করা হয়েছে। সোমবার দুপুরে উপজেলা পরিষদ চত্বরে উপজেলা কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের উদ্যোগে এ বীজ ও সার বিতরণ করা হয়।

উপজেলা কৃষি কর্মকর্তা কৃষিবিদ নুসরাত জামানের সঞ্চালনায় ও উপজেলা নির্বাহী অফিসার মোসা. হাফিজা জেসমিনের সভাপতিত্বে বীজ ও সার বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন উপজেলা আওয়ামী লীগের সদস্য ও পৌর মেয়র বীর মুক্তিযোদ্ধা আব্দুস সাত্তার।

এসময় অন্যানের মাঝে উপস্থিত ছিলেন, সিনিয়র উপজেলা মৎস্য কর্মকর্তা সানোয়ার রাসেল, অতিরিক্ত কৃষি অফিসার আব্দুল ওয়াহেদ খান, উপ সহকারী উদ্ভিদ সংরক্ষণ কর্মকর্তা মীর মোহাম্মদ জাকির হোসেন, উপজেলা পরিষদের ভাইচ চেয়ারম্যান একেএম ফরিদুল্লাহ ফরিদ, বাংলাদেশ প্রেসক্লাব ঈশ্বরগঞ্জ উপজেলা শাখার আহবায়ক খাইরুল ইসলাম আল আমিনসহ সাংবাদিকবৃন্দ।

উপজেলা কৃষি কর্মকর্তা কৃষিবিদ নুসরাত জামান বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার সরকার সব সময় কৃষকদের কল্যাণে কাজ করে যাচ্ছে। তারই ধারাবাহিকতায় রবি মৌসুমে বোরো ধান আবাদ ও উৎপাদন বৃদ্ধির লক্ষ্যে প্রণোদনা কর্মসূচির আওতায় উপজেলার ৩ হাজার ৫শ জন কৃষককে ২কেজি হাইব্রিড ও ৪হাজার ২শ জন কৃষকের মাঝে ৫কেজি করে উফশী ধানের বীজ, ১০কেজি করে ডিএপি ও ১০কেজি এমওপি সার প্রদান করা হয়েছে। এতে যেমন উৎপাদন বৃদ্ধি পাবে, অন্যদিকে আর্থিকভাবে লাভবান হবেন কৃষকরা।

দেখা হয়েছে: 141
সর্বাধিক পঠিত
ফেইসবুকে আমরা

এ সম্পর্কিত আরও পড়ুন
অত্র পত্রিকায় প্রকাশিত কোন সংবাদ কোন ব্যক্তি বা কোন প্রতিষ্ঠানের মানহানিকর হলে কর্তৃপক্ষ দায়ী নহে। সকল লেখার স্বত্ব ও দায় লেখকের।

প্রকাশকঃ মোঃ উবায়দুল্লাহ
সম্পাদকঃ আরিফ আহম্মেদ
সহকারী সম্পাদকঃ সৈয়দ তরিকুল্লাহ আশরাফী
নির্বাহী সম্পাদকঃ মোঃ সবুজ মিয়া
মোবাইলঃ ০১৯৭১-৭৬৪৪৯৭
বার্তা বিভাগ মোবাইলঃ ০১৭১৫-৭২৭২৮৮
ই-মেইলঃ [email protected]
অফিসঃ ১২/২ পশ্চিম রাজারবাগ, বাসাবো, সবুজবাগ, ঢাকা ১২১৪