|

চাঁদা না দেয়ায় জমি দখলে ঈশ্বরগঞ্জে সংবাদ সম্মেলন

প্রকাশিতঃ ১০:০৮ অপরাহ্ন | মে ০৬, ২০২০

চাঁদা না দেয়ায় জমি দখলে ঈশ্বরগঞ্জে সংবাদ সম্মেলন

ঈশ্বরগঞ্জ (ময়মনসিংহ) প্রতিনিধিঃ ময়মনসিংহের ঈশ্বরগঞ্জে রাজিবপুর ইউনিয়নের উজানচর নওপাড়া গ্রামে পাঁচলাখ টাকা চাঁদা না দেয়ায় ভূমিদস্যু কর্তৃক অত্যাচারে একেরপর এক জমি জবর দখলে আতঙ্কিত হয়ে পড়েছেন স্থানীয় ইউপি চেয়ারম্যান সহ এলাকাবাসী। ভূমিদস্যুদের হাত থেকে রেহাই পেতে বুধবার সকালে নিজ গ্রামে সংবাদ সম্মেলন করেছেন অসহায়রা।

রাজিবপুর ইউনিয়নের চেয়ারম্যান মোদাব্বিরুল ইসলাম বলেন, রুহুল আমিন গংরা এলাকার চিহ্নিত ভূমিদস্যু। একেরপর এক এলাকাবাসীর ফসলি জমি জবর দখল করে যাচ্ছে। থানার সাবেক ওসি সহ একাধিক বার বিষয়টিতে হস্তক্ষেপ করেও তাকে থামানো যাচ্ছে না। এলাকাবাসী হিসেবে আমিও শঙ্কিত।

সরেজমিনে এলাকায় গিয়ে দেখা যায় ভূমিদস্যু রুহুল আমিন খান ও তার দলবলেরা প্রতিবেশী মোর্শেদ আহাম্মদ বুলবুল, লিটন মিয়া ও খালিদ আহাম্মদের ৩ একর ৭ শতাংশ জমি, আব্দুল খালেকের ৩৫শতক ও হাছেন আলীর ২০শতক জমি জবর দখল করে বিভিন্ন ফসলাদি রোপন করে ভোগ করছে।

দীর্ঘ দিন ধরে একের পর এক জমি জবর দখল করে ভোগ করতে থাকায় শঙ্কিত হয়ে পড়েছেন ইউপি চেয়ারম্যান মোদাব্বিরুল ইসলাম সহ স্থানীয় লোকজন। আর ভোক্ত ভোগীদের দিন কাটছে আতঙ্কে। বিষয়টি নিয়ে একাধিক বার স্থানীয় চেয়ারম্যানসহ প্রশাসনের লোকজন হস্তক্ষেপ করেও বসে আনতে পারেনি রুহুল আমিন গংদের। তাদের বিরুদ্ধে একাধিক মামলা রয়েছে বলে জানিয়েছেন ভোক্তভোগীরা।

নাম প্রকাশে অনিচ্ছুক এলাকাবাসীরা জানান, এলাকার লোকজন প্রতিবাদ করলে তাদের উপর শুরু হয় অত্যাচার। ভয়ে তাই এলাকাবাসী কেউ প্রতিবাদ করতে যান না।

প্রতিবেশী শামীম জানান, রুহল আমিন গংরা বিভিন্ন অজুহাতে জমি জবর দখল করে নিজেরা ভোগ করছে।

ভুক্তভোগী মোর্শেদ আহম্মদ বুলবুল বলেন, প্রথমে অল্প জমি দখল করলেও এর প্রতিবাদ করায় এখন তাদের ৩ একর ৭ শতাংশ জমি জবর দখল করে রেখেছে। একাধিক মামলা করেও এর প্রতিকার পাচ্ছেন না। বিষয়টি নিয়ে স্থানীয় প্রাথমিক বিদ্যালয়ের মাঠে বুধবার এক সংবাদ সম্মেল করেন তিনি।

এলাকায় ভূমিদস্যু রুহুল আমীনকে না পেয়ে তার মোবাইলে বারবার যোগাযোগ করেও এবিষয়ে তার কোন বক্তব্য পাওয়া যায়নি।

ঈশ্বরগঞ্জ থানার ওসি মোখলেছুর রহমান জানান, বিষয়টি নিয়ে আমি অবহিত নই। এ পর্যন্ত কেউ থানায় এ বিষয়ে অভিযোগ করেনি। অভিযোগ পেলে তদন্ত করে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।

দেখা হয়েছে: 919
সর্বাধিক পঠিত
ফেইসবুকে আমরা

অত্র পত্রিকায় প্রকাশিত কোন সংবাদ কোন ব্যক্তি বা কোন প্রতিষ্ঠানের মানহানিকর হলে কর্তৃপক্ষ দায়ী নহে। সকল লেখার স্বত্ব ও দায় লেখকের।

প্রকাশকঃ মোঃ উবায়দুল্লাহ
সম্পাদকঃ আরিফ আহম্মেদ
সহকারী সম্পাদকঃ সৈয়দ তরিকুল্লাহ আশরাফী
নির্বাহী সম্পাদকঃ মোঃ সবুজ মিয়া
মোবাইলঃ ০১৯৭১-৭৬৪৪৯৭
বার্তা বিভাগ মোবাইলঃ ০১৭১৫-৭২৭২৮৮
ই-মেইলঃ [email protected]
অফিসঃ ১২/২ পশ্চিম রাজারবাগ, বাসাবো, সবুজবাগ, ঢাকা ১২১৪