|

ঈশ্বরগঞ্জ কলেজ সরকারি করণের বিরুদ্ধে মামলার প্রতিবাদে বিক্ষোভ সমাবেশ

প্রকাশিতঃ ১২:৩৫ পূর্বাহ্ন | অগাস্ট ১২, ২০১৮

ঈশ্বরগঞ্জ কলেজ সরকারি করণের বিরুদ্ধে মামলার প্রতিবাদে বিক্ষোভ সমাবেশ

উবায়দুল্লাহ রুমি, ঈশ্বরগঞ্জ
ময়মনসিংহের ঈশ্বরগঞ্জ কলেজ সরকারি করণের তালিকা থেকে মামলা সংক্রান্ত কারণে সরকারি করণ স্থগিত করায় কলেজের শিক্ষক শিক্ষার্থীরা বিক্ষোভ মিছিল ও সমাবেশ করেছে। শনিবার সাড়ে ১১টায় উপজেলার গোলচত্ত্বরে সমাবেত হয়ে বিক্ষোভ সমাবেশ করে তারা।

বিক্ষোভে আঠারবাড়ী ডিগ্রী কলেজের গভর্নিং বডির সভাপতি জাতীয় সংসদ ফখরুল ইমাম ও মামলার বাদী কলেজ শিক্ষক প্রতিনিধি জাহাঙ্গীর আলমের বিরুদ্ধে বিভিন্ন শ্লোগান দেয় বিক্ষোভকারীরা। প্রায় ঘন্টাব্যাপি সড়ক অবরোধের ফলে তীব্র যানজটের সৃষ্টি হয়।

পরে উপজেলা নির্বাহী কর্মকর্তা এলিশ শরমিন উপস্থিত হয়ে সমস্যা সমাধানের আশ্বাস দিলে অবরোধ তুলে নেন বিক্ষোভ কারীরা। সম্প্রতি প্রধানমন্ত্রী ২৭১টি কলেজ সরকারি করণের চূড়ান্ত অনুমোদন দিলে সরকারিকরণ স্থগিত হয়ে যায় ঈশ্বরগঞ্জ কলেজটি।

জানা যায়, একই উপজেলার আঠারবাড়ী ডিগ্রী কলেজের ব্যবস্থাপনা কমিটির শিক্ষক প্রতিনিধি জাহাঙ্গীর আলম ঈশ্বরগঞ্জ কলেজ সরকারি করণের বিরুদ্ধে একটি মামলা দায়ের করেন। যার প্রেক্ষিতে ঈশ্বরগঞ্জ কলেজটি মামলা নিষ্পত্তি না হওয়া পর্যন্ত সরকারিকরণের কার্যক্রম স্থগিত রাখা হয়।

সমাবেশে বক্তব্য রাখেন কলেজের অধ্যক্ষ রফিকুল ইসলাম খান, উপজেলা আ’লীগের সাধারণ সম্পাদক ও শারীরিক শিক্ষার শিক্ষক আব্দুল হেকিম, গভর্নিং বডির সদস্য ও আ’লীগের নেতা হান্নান তালুকদার, স্বাধীনতা শিক্ষক পরিষদের সভাপতি আব্দুল্লাহ আল মামুন কামাল, ঈশ্বরগঞ্জ কলেজের সাবেক ভিপি ফরিদ উদ্দিন, ঈশ্বরগঞ্জ ইউপি চেয়ারম্যান আবু হানিফা,কলেজ ছাত্রলীগের সভাপতি মশিউর রহমান কাঞ্চন, ছাত্রলীগ নেতা মঞ্জুর মোর্শেদ ও রায়হান আহমেদ বাবু প্রমুখ।

দেখা হয়েছে: 1356
সর্বাধিক পঠিত
ফেইসবুকে আমরা

অত্র পত্রিকায় প্রকাশিত কোন সংবাদ কোন ব্যক্তি বা কোন প্রতিষ্ঠানের মানহানিকর হলে কর্তৃপক্ষ দায়ী নহে। সকল লেখার স্বত্ব ও দায় লেখকের।

প্রকাশকঃ মোঃ উবায়দুল্লাহ
সম্পাদকঃ আরিফ আহম্মেদ
সহকারী সম্পাদকঃ সৈয়দ তরিকুল্লাহ আশরাফী
নির্বাহী সম্পাদকঃ মোঃ সবুজ মিয়া
মোবাইলঃ ০১৯৭১-৭৬৪৪৯৭
বার্তা বিভাগ মোবাইলঃ ০১৭১৫-৭২৭২৮৮
ই-মেইলঃ [email protected]
অফিসঃ ১২/২ পশ্চিম রাজারবাগ, বাসাবো, সবুজবাগ, ঢাকা ১২১৪