|

উন্নত দেশ ও জাতি গঠনে নতুন প্রজন্মকে ঐক্যবদ্ধ হতে হবে

প্রকাশিতঃ ৭:৪৯ অপরাহ্ন | মার্চ ০৮, ২০২১

উন্নত দেশ ও জাতি গঠনে নতুন প্রজন্মকে ঐক্যবদ্ধ হতে হবে

এম এ আজিজ, ময়মনসিংহ ॥ গৃহায়ণ ও গণপুর্তমন্ত্রী শরীফ আহমেদ এমপি বলেছেন, জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান রাষ্ট্র দিয়ে গেছেন। প্রধানমন্ত্রী শেখ হাসিনা অনুন্নত দেশটাকে উন্নয়নশীল দেশে রূপান্তর করেছেন। শেখ হাসিনার নেতৃত্বে উন্নত দেশ ও জাতি গঠনে মেধাবী তরুণ প্রজন্মকে ঐক্যবদ্ধ হয়ে এগিয়ে আসতে হবে। ময়মনসিংহ জেলা পরিষদের উদ্যোগে সোমবার কৃতি শিক্ষার্থীদের মাঝে বৃত্তি প্রদান অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে প্রতিমন্ত্রী এ সব কথা বলেন।

জেলা পরিষদের চেয়ারম্যান অধ্যাপক ইউসুফ খান পাঠানের সভাপতিত্বে খায়রুল বাশারের সঞ্চালনায় ২০১৯ সালের এসএসসি /সমমান ও এইচএসসি /সমমানের কৃতি শিক্ষার্থীদের মাঝে বৃত্তি প্রদান অনুষ্ঠানে প্রতিমন্ত্রী শরীফ আহমেদ এমপি আরো বলেন, জেলা পরিষদ যে বৃত্তি প্রদান করছে, এই অর্থ জেলা পরিষদের নয়, সরকারের। বৃত্তির পরিমাণ বিবেচনায় নয়, উদ্যোগকে স্বাগত জানাই।

তিনি বলেন, জাতির জনক বঙ্গবন্ধ শেখ মুজিবুর রহমান ৭ মার্চের ভাষণের মাধ্যমে সমগ্র জাতিকে একবিন্দুতে এনেছেন। জাতির জনকের আদর্শ আর মুক্তিযুদ্ধের চেতনায় বিশ্বাস করে শেখ হাসিনা দেশ পরিচালনা করছেন। তার নেতৃত্বে সারাদেশে মাটির রাস্তা পাকা হয়েছে। ঘরে ঘরে বিদ্যুৎ পৌছে দিয়ে শত বছরের অন্ধকার দুর করেছেন। সরকারের সফল নেতৃত্ব সারা বিশ্বে আজ প্রশংসিত।

বিশেষ অতিথির বক্তব্যে ময়মনসিংহ সিটি কর্পোরেশনের মেয়র ইকরামুল হক টিটু বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে দেশ আজ উন্নয়নশীল রাষ্ট্রে পৌছে। উন্নত দেশ গড়ে মর্যাদাশীল জাতি গঠনে মেধাবী ও নতুন প্রজন্মকে শপথ নিতে হবে।

অনুষ্ঠানে বিভাগীয় কমিশনার কামরুল হাসান, স্থানীয় সরকার বিভাগের পরিচালক মোঃ আবদুল আলীম, জেলা প্রশাসক মোঃ এনামুল হক, অতিরিক্ত পুলিশ সুপার মোঃ শাহজাহান মিয়া, মহানগর আওয়ামীলীগের সভাপতি এহতেশামূল আলম, জেলা আওয়ামী লীগের সাধারন সম্পাদক এডভোকেট মোয়াজ্জেম হোসেন বাবুল, প্যানেল চেয়ারম্যান মমতাজ উদ্দিন মন্তা, ফারজানা শারমীন বিউটি ও সদস্য আবু বকর সিদ্দিক বক্তব্য রাখেন। জেলা পরিষদের প্রধান নির্বাহী কর্মকর্তা লীরা তরফদারের সার্বিক তত্বাবধানে চেক বিতরণ অনুষ্ঠিত হয়।

সভাপতির বক্তব্যে চেয়ারম্যান অধ্যাপক ইউসুফ খান পাঠান বলেন, কৃতি শিক্ষার্থীদের বৃত্তি প্রদান অব্যাহত এবং ভবিষ্যতে পরিধি আরো বাড়ানোর পরিকল্পনা রয়েছে।

অনুষ্ঠানে এসএসসি/ সমমানের ৯৩৭ জনের মাঝে ২ হাজার ২শত এবং এইচএসসি/ সমমানের ৪১৫ জনের মাঝে ২ হাজার ৮শত করে ৩২ লাখ ২৩ হাজার ৪ শত টাকার চেক বিতরণ করা হয়।

দেখা হয়েছে: 356
সর্বাধিক পঠিত
ফেইসবুকে আমরা

অত্র পত্রিকায় প্রকাশিত কোন সংবাদ কোন ব্যক্তি বা কোন প্রতিষ্ঠানের মানহানিকর হলে কর্তৃপক্ষ দায়ী নহে। সকল লেখার স্বত্ব ও দায় লেখকের।

প্রকাশকঃ মোঃ উবায়দুল্লাহ
সম্পাদকঃ আরিফ আহম্মেদ
সহকারী সম্পাদকঃ সৈয়দ তরিকুল্লাহ আশরাফী
নির্বাহী সম্পাদকঃ মোঃ সবুজ মিয়া
মোবাইলঃ ০১৯৭১-৭৬৪৪৯৭
বার্তা বিভাগ মোবাইলঃ ০১৭১৫-৭২৭২৮৮
ই-মেইলঃ [email protected]
অফিসঃ ১২/২ পশ্চিম রাজারবাগ, বাসাবো, সবুজবাগ, ঢাকা ১২১৪