|

উৎসবের সময় ভারতীয় ও পাকিস্তানি ছবি আমদানি নিষিদ্ধ

প্রকাশিতঃ ৪:৫২ অপরাহ্ন | মে ৩০, ২০১৮

উৎসবের সময় ভারতীয় ও পাকিস্তানি ছবি আমদানি নিষিদ্ধ

অনলাইন বার্তা

বাংলাদেশের ঈদ, পূজা কিংবা অন্যান্য উৎসব উপলক্ষে ভারতীয় (বাংলা ও হিন্দি) এবং পাকিস্তানি কোনো সিনেমা আমদানি করে মুক্তি দেওয়া যাবে না। তবে সরকারি নীতিমালা সঠিকভাবে মেনে যৌথ প্রযোজনার ছবি নির্মাণ করা হয়, সেসব উৎসবে মুক্তি পাবে। তবে হলিউড ছবি আমদানিতে বাধা নেই।

আজ (বুধবার) সকালে সুপ্রিমকোর্টের প্রধান বিচারপতি সৈয়দ মাহমুদ হোসেনের নেতৃত্বে যৌথ বেঞ্চে আপিল বিভাগের বিচারপতি হাসান ফয়েজ সিদ্দিকী এবং বিচারপতি মির্জা হোসেন হায়দার এই নির্দেশ দেন।

আজ আদালতে রিটের পক্ষে ছিলেন আইনজীবী আজমালুল হোসেন কিউসি আর তার সঙ্গে ছিলেন আইনজীবী মনিরুজ্জামান আসাদ। আর অপর পক্ষে ছিলেন আইনজীবী এ এম আমিন উদ্দিন। এছাড়াও আইনজীবী আজমালুল হোসেন কিউসির সাথে ছিলেন ব্যারিস্টার মনিরুজ্জামান আসাদ।

ব্যারিস্টার মনিরুজ্জামান আসাদ কালের কণ্ঠকে বলেন, দুই ঈদ,পূজা ও পয়লা বৈশাখে ভারতের বাংলা ও হিন্দি ছবি এবং পাকিস্তানি ছবি আমদানি করা যাবে না। তবে সরকারি নীতিমালা সঠিকভাবে মেনে যৌথ প্রযোজনার ছবি নির্মাণ করা হয়, সেসব উৎসবে মুক্তি পাবে। এছাড়াও বিদেশি অন্যান্য ছবি আমদানির ক্ষেত্রে কোনো বাধা নেই।

যার ফলে আগামী ঈদে কলকাতার লোকাল প্রোডাকশনে নির্মিত ‘ভাইজান এলো রে’ এবং ‘সুলতান’ নামে দুই আমদানি চুক্তিতে বাংলাদেশে ছবি মুক্তি পুরোপুরি অনিশ্চিত হয়ে পড়েছে।

এর আগে গত ১০ মে নিপা এন্টারপ্রাইজের মালিক সেলিনা বেগমের করা এক রিটের প্রেক্ষিতে হাইকোর্ট ঈদুল ফিতর, ঈদুল আজহা, পূজা ও পয়লা বৈশাখের সময় ভারতীয় বাংলা ও হিন্দি, পাকিস্তানি ছবি এবং যৌথ প্রযোজনার ছবি আমদানি ও প্রদর্শন বন্ধের আদেশ দেন।

এরপর ওই আদেশের বিরুদ্ধে বাংলাদেশ চলচ্চিত্র প্রদর্শক সমিতির সভাপতি ইফতেখার উদ্দিন নওশাদ আপিল বিভাগে আবেদন করেন। সে আবেদনের শুনানি নিয়ে আপিল বিভাগ আজ হাইকোর্টের আদেশ কিছুটা সংশোধন করে আদেশ দিলেন।

দেখা হয়েছে: 591
সর্বাধিক পঠিত
ফেইসবুকে আমরা

এ সম্পর্কিত আরও পড়ুন
অত্র পত্রিকায় প্রকাশিত কোন সংবাদ কোন ব্যক্তি বা কোন প্রতিষ্ঠানের মানহানিকর হলে কর্তৃপক্ষ দায়ী নহে। সকল লেখার স্বত্ব ও দায় লেখকের।

প্রকাশকঃ মোঃ উবায়দুল্লাহ
সম্পাদকঃ আরিফ আহম্মেদ
সহকারী সম্পাদকঃ সৈয়দ তরিকুল্লাহ আশরাফী
নির্বাহী সম্পাদকঃ মোঃ সবুজ মিয়া
মোবাইলঃ ০১৯৭১-৭৬৪৪৯৭
বার্তা বিভাগ মোবাইলঃ ০১৭১৫-৭২৭২৮৮
ই-মেইলঃ [email protected]
অফিসঃ ১২/২ পশ্চিম রাজারবাগ, বাসাবো, সবুজবাগ, ঢাকা ১২১৪