|

একই স্থানে বিদ্যুতের ৩টি ফিডার, বিদ্যুৎ প্রকৌশলীর দৃষ্টি আকর্ষণ

প্রকাশিতঃ ৮:৪২ অপরাহ্ন | অক্টোবর ২৪, ২০১৯

বিদ্যুতের একই স্থানে তিন ফিডার

মোশাররফ হোসেন শুভঃ ময়মনসিংহ সদর উপজেলার ১১ নং ঘাগড়া ইউনিয়নে বিদ্যুৎ আইনকে তোয়াক্কা না করেই বৈলর ডিভিশন-২ আমীর উদ্দিনের সহযোগিতায় দাপুনিয়া মুক্তাগাছা ডিভিশন-১ এর বাণিজ্যিক সংযোগ স্থানে ডিভিশন-২ এর সংযোগের খুটি স্থাপন করেছেন।

এ নিয়ে একই স্থানে দাপুনিয়া মুক্তাগাছা ডিভিশন- ১, বৈলর ডিভিশন-২ ও পল্লি বিদ্যুৎ নিয়ে সর্ব মোট ৩টি ফিডার আছে বলে অভিযোগ পাওয়া গেছে। এতে করে এডিপির অর্থায়নের টাকা অপচয় হচ্ছে যা দিয়ে অন্য কোন এলাকায় নতুন বিদ্যুৎ লাইন স্থাপন করা যেত বলে অভিযোগ কারীরা জানান।

সরেজমিন গিয়ে দেখা গেছে, ডিভিশন-২ এর অন্তরগত বৈলর ফিডার হইতে মরাকুড়ি বাজার, পাড়াইল হয়ে সুতিয়া নদী পাড় করে কুড়ের পাড় থেকে ফোকাফ করে ১১ কেভি এসটি লাইন ঘাগড়ার চৌরাস্তা বাজার হয়ে ইউনুছ সরকারের বাড়ী সামনে ট্রেন্সফরমা স্থাপন করে পল্লি বিদ্যুতের কাছে হস্তান্তর এলাকায় পল্লী বিদ্যুতের ছাড়পত্র বা অনোমতি ছাড়াই অবৈধ ভাবে বিদ্যুৎ করবরাহ প্রক্রিয়াদিন রয়েছে। অপর দিকে চৌরাস্তা বাজারের পাশে পুলপাড় এলাকায় পল্লী বিদ্যুতের লাইনের নিচ দিয়ে পিডিবির লাইন ব্যবহার করা হয়েছে।

স্থানীয় লোকজন জানান, বৈলর ডিভিশন-২ এর লাইনটি পিডিবির সিডিউলের কোন মিল নেই। যে কোন মুহুর্তে দুর্ঘটনা ঘটলে প্রাণ হানি আশংকা রয়েছে। শুধু তাই নয় পাশ্ববর্তী দাপুনিয়া মুক্তাগাছার ডিভিশন-১ এর বিদ্যুৎ সর্বরাহের আওতাধীন উজান ঘাগড়া উসমান সরকারের বাড়ী সংলগ্ন মান্নান ব্রিক্স টিতে বর্তমানে বাণিজ্যিক লাইন ব্যবহার করছেন। এখানেই আবার আমীর উদ্দিনের সহযোগিতায় বৈলর ডিভিশন-২ এর খুটি স্থাপন করেছেন।

এ ব্যাপারে আমীর উদ্দিনের সাথে মুঠো ফোনে কথা বললে তিনি বলেন, আমি গত ৪ বছর যাবৎ এই লাইনের জন্য নেতা ফজলুল হকের সহযোগিতায় এবার অনুমতি পেয়েছি।

বৈলর ডিভিশন-২ এর হেলাল উদ্দিনের সাথে কথা বললে তিনি কাগজ পত্র দেখতে হবে বলে আর কোন কথা বলেননি।
ফ্লোর ম্যানের সাথে কথা বললে তিনি বলেন আমি মাত্র কর্মচারী আমাকে যে ভাবে বলা হয় তাই করতে হয়।

এব্যাপারে ঠিকাদারের সাথে কথা বললে তিনি বলেন আমি কিছু জানি না। ফ্লোরম্যান সব জানে আপনি তাকে জিজ্ঞাসা করেন।
মান্নান বিক্সের মালিক মান্নানের সাথে কথা বললে তিনি বলেন, আমি আমির ভাইয়ের সাথে যোগাযোগ করার চেষ্টা করছি। আজ বসার কথা ছিল কিন্তু বসেনি। আমি ছোট একজন ব্যবসায়ী। টাকা দিয়ে ঝামেলা কিনতে পারব না। যদি কোন সমস্যা থাকে আমাকে খোলে বলেন।

দেখা হয়েছে: 533
সর্বাধিক পঠিত
ফেইসবুকে আমরা

অত্র পত্রিকায় প্রকাশিত কোন সংবাদ কোন ব্যক্তি বা কোন প্রতিষ্ঠানের মানহানিকর হলে কর্তৃপক্ষ দায়ী নহে। সকল লেখার স্বত্ব ও দায় লেখকের।

প্রকাশকঃ মোঃ উবায়দুল্লাহ
সম্পাদকঃ আরিফ আহম্মেদ
সহকারী সম্পাদকঃ সৈয়দ তরিকুল্লাহ আশরাফী
নির্বাহী সম্পাদকঃ মোঃ সবুজ মিয়া
মোবাইলঃ ০১৯৭১-৭৬৪৪৯৭
বার্তা বিভাগ মোবাইলঃ ০১৭১৫-৭২৭২৮৮
ই-মেইলঃ [email protected]
অফিসঃ ১২/২ পশ্চিম রাজারবাগ, বাসাবো, সবুজবাগ, ঢাকা ১২১৪