|

নারী এমপির গলায় জুতার মালা (ভিডিও সহ)!

প্রকাশিতঃ ১২:১৫ পূর্বাহ্ন | মার্চ ০৪, ২০১৮

অনলাইন বার্তাঃ

গত ২১ ফেব্রুয়ারি ভারতের পশ্চিমবঙ্গের দক্ষিণ দিনাজপুরে একটি বিশ্ববিদ্যালয় তৈরির কথা ঘোষণা করেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। বিশ্ববিদ্যালয় নিয়ে শাসকদলের এ বিতর্কের ফলে তৃণমূল সাংসদের ছবিতে জুতার মালা পরিয়েছেন অজ্ঞাত ব্যক্তিরা।

দক্ষিণ দিনাজপুরের গঙ্গারামপুর শহরের জনবহুল এলাকায় জুতার মালা পরানো সেই ছবি টাঙিয়েও দেয়া হয়েছে। ঘটনায় জেলাজুড়ে শুরু হয়েছে চাঞ্চল্য।

২১ ফেব্রুয়ারি গঙ্গারামপুর স্টেডিয়ামে প্রশাসনিক জনসভায় দাঁড়িয়ে বক্তব্য দেয়ার সময় নতুন বিশ্ববিদ্যালয় স্থাপনের ঘোষণা দেন। ফলে বিষয়টি নিয়ে বিতর্ক শুরু হয়। মুখ্যমন্ত্রী কলকাতা পৌঁছতেই তৃণমূলের জেলা সভাপতি জমি চিহ্নিত করে গঙ্গারামপুরে বিশ্ববিদ্যালয় স্থাপনের জোরালো দাবি তোলেন। ঘটনায় শাসকদলের মধ্যেই ব্যাপক ক্ষোভের সৃষ্টি হয়।

গঙ্গারামপুর জেলা সদর বালুরঘাটে এ বিশ্ববিদ্যালয় স্থাপনের সক্রিয় হন তৃণমূল নেতারা। এ নিয়ে সক্রিয় ভূমিকা পালন করছেন তৃণমূল সাংসদ অর্পিতা ঘোষ। এরই মধ্যে গত বুধবার বিধানসভায় আরএসপির বিধায়ক বিশ্বনাথ চৌধুরীর প্রশ্নোত্তরে শিক্ষামন্ত্রী পার্থ চট্টোপাধ্যায় স্পষ্ট করে বলেন যে, বিশ্ববিদ্যালয়টি বালুরঘাটের স্থাপিত হবে।

শিক্ষামন্ত্রীর ওই ঘোষণায় জেলার একদিকে খুশির জোয়ার, আরেক দিকে ক্ষোভের সৃষ্টি হয়। ইতিমধ্যে বালুরঘাটে জমি চিহ্নিতকরণের প্রাথমিক কাজ সম্পন্ন করেছে প্রশাসন।

এ প্রেক্ষিতে বালুরঘাটের সাংসদ অর্পিতা ঘোষের গলায় জুতোর মালা দেওয়া ছবিসহ ফ্লেক্স টাঙানোর পেছনে দলের অভ্যন্তরীণ কোন্দলই দাবি বলে মনে করছেন সংশ্লিষ্ঠরা। তবে ওই ফ্লেক্স টাঙানো হয়েছে স্থানীয় নাগরিক মঞ্চের নামে। গঙ্গারামপুরে বিশ্ববিদ্যালয় না হওয়ার জন্য ওই ফ্লেক্সে অর্পিতা ঘোষকেই দায়ী করা হয়েছে।

দেখা হয়েছে: 540
সর্বাধিক পঠিত
ফেইসবুকে আমরা

অত্র পত্রিকায় প্রকাশিত কোন সংবাদ কোন ব্যক্তি বা কোন প্রতিষ্ঠানের মানহানিকর হলে কর্তৃপক্ষ দায়ী নহে। সকল লেখার স্বত্ব ও দায় লেখকের।

প্রকাশকঃ মোঃ উবায়দুল্লাহ
সম্পাদকঃ আরিফ আহম্মেদ
সহকারী সম্পাদকঃ সৈয়দ তরিকুল্লাহ আশরাফী
নির্বাহী সম্পাদকঃ মোঃ সবুজ মিয়া
মোবাইলঃ ০১৯৭১-৭৬৪৪৯৭
বার্তা বিভাগ মোবাইলঃ ০১৭১৫-৭২৭২৮৮
ই-মেইলঃ [email protected]
অফিসঃ ১২/২ পশ্চিম রাজারবাগ, বাসাবো, সবুজবাগ, ঢাকা ১২১৪