|

এসব কি হচ্ছে শরীয়তপুর কেন্দ্রীয় শহীদ মিনারে

প্রকাশিতঃ ৬:৪৫ অপরাহ্ন | অক্টোবর ২৫, ২০১৮

এসব কি হচ্ছে শরীয়তপুর কেন্দ্রীয় শহীদ মিনারে

মো.মহসিন রেজা, শরীয়তপুরঃ

জেলার সদর উপজেলার কেন্দ্রীয় শহীদ মিনারে ২৪ অক্টোবর বুধবার সকালে দেখা গেলো সাজ সজ্জা নতুন গেট ভেতরে বক্স করা চেয়ার টেবিল সাজানো ব্যাপার কি? এগিয়ে গিয়ে জানা গেলো বুধ ও বৃহস্পতিবার দুই দিনের জন্য বসেছে টিভিএস মোটর সাইকেল সার্ভিসিং সেন্টার বসানো হয়েছে।

এ ঘটনায় মানসিকভাবে কষ্ট পেয়েছে জেলার সুধীজনরা এবং সামাজিক যোগা-যোগ মাধ্যেম ফেসবুকের মাধ্যমে তা প্রকাশও পেয়েছে।

শহীদ মিনার হলো ভাষা সৈনিকদের সম্মান জানানোর স্থান সেখানে হতে পারে আড্ডা, সাহিত্যে আড্ডা হতে পারে প্রতিবাদ সভা অথচ সেখানে অহরহ হচ্ছে রাজনৈতিক কর্মকান্ড বাস, ট্রাক রাখা রিক্সাতো আছেই। শেষ পর্যন্ত বসেছে মটর সাইকেল ঠিক করার হাট। আর তাই চোঁখে পড়েছে জ্ঞানী গুনী ও সাধারণ মানুষের। সবার একটাই প্রশ্ন এখানে গাড়ির ঠিক করার হাট বসানোর অনুমতি দিলো কে?

ঘটনাস্থল শহীদ মিনারে গিয়ে টিভিএস মটরসাইকেল শোরুমের স্বত্বাধিকারী মোঃ জিয়াউল হাসানকে পাওয়া না গেলে পাওয়া গেলো টিভিএস মটর সাইকেলের মেরামত হাটের দায়িত্বে থাকা নাজমূল হাসান ফকিরকে তিনি জানান, এই সার্ভিসিং সেন্টার বসানোর জন্য পৌরসভা কতৃপক্ষ অনুমতি দিয়েছে তাই আমরা দুদিনের জন্য এখানে এসেছি।

এদিকে এ ঘটনায় প্রতিবাদ জানিয়েছেন শরীয়তপুর জেলার রাজনীতিক, সাংবাদিক, এডভোকেট, ছাত্র-ছাত্রী, ও সাধারন মানুষ। তাদের কথা হচ্ছে শহীদ মিনার হলো যারা আমাদের মাতৃভাষা এনে দিয়েছেন যে বীরেরা সেই বীর ভাষা শহীদদের সম্মানের স্থান মানুষের আবেগী মনের আন্দোলনের কথা বলার জায়গা সেখানে থাকবে রং করা পরিছন্ন একটি জায়গা থাকবে সবুজ ফুল আর ফল গাছে ভরা।

কিভাবে এই শহীদ মিনারকে সুন্দর থেকে আরো সুন্দর করা যাবে সে পরিকল্পনা অথচ আমাদের শহীদ মিনারটি এখন বেওয়ারিশ ভাবে পরে আছে খবর রাখার কেউ নেই যার যা ইচ্ছা হয় তারা তাই করছে এইভাবেই ক্ষোভ জানান তারা।

এবিষয়ে কথা বলতে পৌরসভায় গিয়েও পৌর কতৃপক্ষের কাউকে পাওয়া যায়নি।

এদিকে টিভিএস মটর সাইকেল শোরুমের স্বত্বাধিকারী জিয়াউল হাসানের মোবাইলে একাধিকবার ফোন করে তাকেও পাওয়া যায়নি।

দেখা হয়েছে: 636
সর্বাধিক পঠিত
ফেইসবুকে আমরা

অত্র পত্রিকায় প্রকাশিত কোন সংবাদ কোন ব্যক্তি বা কোন প্রতিষ্ঠানের মানহানিকর হলে কর্তৃপক্ষ দায়ী নহে। সকল লেখার স্বত্ব ও দায় লেখকের।

প্রকাশকঃ মোঃ উবায়দুল্লাহ
সম্পাদকঃ আরিফ আহম্মেদ
সহকারী সম্পাদকঃ সৈয়দ তরিকুল্লাহ আশরাফী
নির্বাহী সম্পাদকঃ মোঃ সবুজ মিয়া
মোবাইলঃ ০১৯৭১-৭৬৪৪৯৭
বার্তা বিভাগ মোবাইলঃ ০১৭১৫-৭২৭২৮৮
ই-মেইলঃ [email protected]
অফিসঃ ১২/২ পশ্চিম রাজারবাগ, বাসাবো, সবুজবাগ, ঢাকা ১২১৪