|

এ কেমন উপাধ্যক্ষ? মাটি কেটে কলেজ মাঠে ফুলবাগান!

প্রকাশিতঃ ৯:৫৮ অপরাহ্ন | জানুয়ারী ২২, ২০২০

স্টাফ রিপোর্টার : লক্ষ্মীপুর সরকারি কলেজের উপাধ্যক্ষ শহীদ উদ্দিন তার বাবার নামীয় ট্রাস্টের পক্ষ থেকে ফুলের বাগান তৈরির জন্য খেলার মাঠ কাটা হয়েছে। বুধবার (২২ জানুয়ারি) দুপুরে মাঠের পশ্চিম-দক্ষিণ অংশে বাগানের জন্য মাটি কাটতে দেখা যায়। খেলার মাঠে বাগান তৈরি নিয়ে কলেজ শিক্ষক-শিক্ষার্থী ও আশপাশের বাসিন্দারা উদ্বেগ প্রকাশ করেন।

তবে মাঠে বাগান করতে কোন শিক্ষককে অনুমতি দেওয়া হয়নি বলে জানান কলেজ অধ্যক্ষ প্রফেসর মাহবুবুল করিম। তিনি বলেন, ‘খেলার মাঠে ফুলের বাগান করার অনুমতি কোন শিক্ষককে দেওয়া হয়নি। মিটিংয়ে ব্যস্ত থাকায় মাটি কাটার বিষয়টি আমি জানতাম না। খেলার মাঠে কোন বাগান করা হবে না।

কলেজ সূত্রে জানা গেছে, কলেজ উপাধ্যক্ষ প্রফেসর শহীদ উদ্দিন তার বাবার নামীয় ট্রাস্টের অর্থায়নে বাগান তৈরির উদ্যোগ নেন। সেজন্য মাঠের পশ্চিম-দক্ষিণ অংশে লম্বায় ১৫০ ফুট ও সাড়ে ৩ ফুট প্রশস্ত স্থান বেছে নেওয়া হয়। বুধবার সকাল থেকে বাগান করার জন্য মাঠের মাটি কাটা হচ্ছে। তবে বাগান করতে অনুমতি দেওয়া হয়নি। এদিকে মাঠে বাগান তৈরি করলে খেলার সমস্যা হবে বলে জানিয়েছেন কলেজের শিক্ষার্থীরা।

নাম প্রকাশে অনিচ্ছুক কয়েকজন শিক্ষার্থী জানায়, তারা প্রতিদিনই এই মাঠে খেলাধুলা করে। সকাল থেকে বিকেল পর্যন্ত এখানে বিভিন্ন বয়সী ছেলেরা খেলাধুলায় মেতে উঠে। মাঝ মাঠে খেলা চললে অনেকেই পাশে খেলাধুলা করে। বাগানটি হলে খেলায় বিঘ্ন ঘটবে। লক্ষ্মীপুর ক্লাবের সাবেক বোলার আমিনুল ইসলাম রাজু বলেন, আশপাশে কোন মাঠ নেই।

খেলাধুলার জন্য এটি শিশু-কিশোরদের ভরসা। পুরো মাঠ জুড়েই খেলধুলায় মেতে উঠে তারা। প্রায়ই বিকেলে কয়েকটি ক্লাবের খেলোয়াড়রা এখানে প্রশিক্ষণ নিতে আসে। বাগান করা হলে খেলাধুলায় সমস্যা হবে। কলেজ ছাত্রলীগের সভাপতি ফাহাদ বিন কামাল মাহি বলেন, বিষয়টি আমি শুনেছি।

বিষয়টি জানতে কয়েকজন শিক্ষকের সঙ্গে কথা বললে তারাও উদ্বেগ প্রকাশ করেন। ঐ শিক্ষকদের দাবি, আউটডোর স্টেডিয়ামের মত মাঠের চারপাশেই ছেলেরা খেলাধুলা করে। বাগানটি হলে এতে সমস্যা হবে।

এ ব্যাপারে বক্তব্য জানতে কলেজের উপাধ্যক্ষ প্রফেসর শহীদ উদ্দিনের মোবাইলফোনে একাধিকবার কল দিলেও তিনি রিসিভ করেননি।

দেখা হয়েছে: 365
সর্বাধিক পঠিত
ফেইসবুকে আমরা

অত্র পত্রিকায় প্রকাশিত কোন সংবাদ কোন ব্যক্তি বা কোন প্রতিষ্ঠানের মানহানিকর হলে কর্তৃপক্ষ দায়ী নহে। সকল লেখার স্বত্ব ও দায় লেখকের।

প্রকাশকঃ মোঃ উবায়দুল্লাহ
সম্পাদকঃ আরিফ আহম্মেদ
সহকারী সম্পাদকঃ সৈয়দ তরিকুল্লাহ আশরাফী
নির্বাহী সম্পাদকঃ মোঃ সবুজ মিয়া
মোবাইলঃ ০১৯৭১-৭৬৪৪৯৭
বার্তা বিভাগ মোবাইলঃ ০১৭১৫-৭২৭২৮৮
ই-মেইলঃ [email protected]
অফিসঃ ১২/২ পশ্চিম রাজারবাগ, বাসাবো, সবুজবাগ, ঢাকা ১২১৪