|

কবি নজরুল বিশ্ববিদ্যালয়ের সাবেক শিক্ষার্থী নিশাতের ইউরোপে উচ্চতর ডিগ্রী অর্জন

প্রকাশিতঃ ৩:৩০ অপরাহ্ন | জুলাই ৩০, ২০২১

কবি নজরুল বিশ্ববিদ্যালয়ের সাবেক শিক্ষার্থী নিশাতের ইউরোপে উচ্চতর ডিগ্রী অর্জন

আবু রাইহান, ত্রিশাল প্রতিনিধিঃ বিশ্বের সাত দেশের ২৫০ জন শিক্ষার্থীদের মাঝে সেরা হয়েছেন বাংলাদেশের শিক্ষার্থী আবু জাকারিয়া নিশাত। ইউরোপ মহাদেশের রাশিয়াতে অবস্থিত মস্কো স্টেস্ট টেকনোলজিক্যাল বিশ্ববিদ্যালয়ে ইকোনমিকস ইন্টারপ্রাইস ম্যানেজমেন্ট বিভাগ থেকে এইচআর স্পেশালিষ্ট ডিগ্রী অর্জন করেছেন।

ব্রাজিল, চীন, উজবেকিস্তান, শ্রীলঙ্কা, নেপাল, তানজানিয়া, মালির ২৫০ জন শিক্ষার্থীর মাঝে এক মাত্র বাংলাদেশী হিসেবে নিশাতই এই ডিগ্রী অর্জন করেছেন। বর্তমানে তিনি রাশিয়ার মস্কো স্টেস্ট টেকনোলজিক্যাল বিশ্ববিদ্যালয়ে পিএইচডি কোর্সে অধ্যয়নরত। সেখানে তিনি রাশিয়া ও বিশ্ববিদ্যালয়ে অনুষ্ঠিত সেন্ট্রাল পরীক্ষায় থিসিসে সিজিপি ৫ এর মধ্যে ৫ অর্জন করেছেন। এছাড়াও হিউম্যান রিসোর্স ম্যানেজমেন্টের উপর তার আন্তর্জাতিক জার্নালে চারটি আর্টিকেল প্রকাশিত হয়েছে।

ময়মনসিংহ সদর উপজেলা ভাবখালী গ্রামের আবু জাকারিয়া নিশাত জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয়ের লোকপ্রশাসন ও সরকার পরিচালনা বিদ্যা বিভাগের ২০১২-১৩ সেশনের সাবেক মেধাবী শিক্ষার্থী।

তিনি ২০১৪ সালে সরকারী ভাবে বৃত্তি পেয়ে ইউরোপ মহাদেশের রাশিয়াতে অবস্থিত মস্কো স্টেস্ট টেকনোলজিক্যাল বিশ্ববিদ্যালয়ে অধ্যয়ন করতে গিয়েছেন। সেখানে তিনি নিজের সাফল্য ধারাবাহিকভাবে বজায় রেখেছেন। বিভিন্ন দেশের শিক্ষার্থীদের পিছনে ফেলে অবস্থান করে নিয়েছেন সেরাদের কাতারে।

সাবেক ব্যাংক কর্মকর্তা ফজলুল রহমান ও হোসনে আরা খাতুন দম্পতির ২য় সন্তান, কৃতি শিক্ষার্থী আবু জাকারিয়া নিশাত দেশবাসীর কাছে দোয়া চেয়ে জানান, বাংলাদেশের সম্মান, বাবা – মার স্বপ্ন বাস্তবায়ন করতে পেরেছি। এখন বাংলাদেশের মানুষের জন্য কাজ করে সকলের পাশে থাকতে চাই ।

দেখা হয়েছে: 218
সর্বাধিক পঠিত
ফেইসবুকে আমরা

অত্র পত্রিকায় প্রকাশিত কোন সংবাদ কোন ব্যক্তি বা কোন প্রতিষ্ঠানের মানহানিকর হলে কর্তৃপক্ষ দায়ী নহে। সকল লেখার স্বত্ব ও দায় লেখকের।

প্রকাশকঃ মোঃ উবায়দুল্লাহ
সম্পাদকঃ আরিফ আহম্মেদ
সহকারী সম্পাদকঃ সৈয়দ তরিকুল্লাহ আশরাফী
নির্বাহী সম্পাদকঃ মোঃ সবুজ মিয়া
মোবাইলঃ ০১৯৭১-৭৬৪৪৯৭
বার্তা বিভাগ মোবাইলঃ ০১৭১৫-৭২৭২৮৮
ই-মেইলঃ [email protected]
অফিসঃ ১২/২ পশ্চিম রাজারবাগ, বাসাবো, সবুজবাগ, ঢাকা ১২১৪