|

করোনা পরিস্থিতি মোকাবেলায় বিত্তবানদেরে এগিয়ে আসার আহবান-আশরাফ দীনা

প্রকাশিতঃ ৫:৩৯ অপরাহ্ন | মার্চ ২৮, ২০২০

করোন পরিস্থিতি মোকাবেলায় বিত্তবানদেরে এগিয়ে আসার আহবান জানালেন কামরুন্নেছা আশরাফ দীনা

শহিদুল ইসলাম, মদনঃ সকল জাতির কোটি উপাসনালয়ে আজ একই সুরধ্বনি। আল্লাহ নিশ্চয়ই আপনাদের প্রার্থনা শুনবেন। করোনা ভাইরাস প্রতিরোধ আমরা আতংকিত না হয়ে সচেতনতা বাড়াতে হবে এবং সম্মিলিত প্রচেষ্টায় একে উপরের পাশে দাড়াতে হবে বলে জানিয়েছেন বাংলাদেশ মহিলা আওয়ামীলীগ নেত্রকোনা জেলা শাখার সভাপতি ও সমাজ কল্যান প্রতিমন্ত্রীর সহধর্মীনি কামরুন্নেছা আশরাফ দীনা।

মিডিয়াতে দেয়া এক বিবৃতিতে তিনি আরো বলেন, আমি ব্যক্তিগত ভাবে সাধ্য অনুযায়ী এগুচ্ছি। কিছু পরিকল্পনা গ্রহণ করেছি। সকলকেই সম্মিলিত ভাবে পরিস্থিতি মোকাবেলায় এগিয়ে আসতে হবে, তবেই আমরা করোনা প্রতিরোধে সফলতা অর্জন করতে পারবো বলে আশা করি।

এক মহাক্রান্তিকাল পার করছি। আমাদের চিরচেনা পৃথিবীর সমস্ত দৃশ্যপট পাল্টে গেছে। বিভিন্ন দেশে চলছে মৃত্যুর মিছিল। ইতোমধ্যে আমাদের দেশেও অনেকে আক্রান্ত হয়েছেন এবং মৃত্যুবরণ করেছেন। আমাদের আরো সচেতন হতে হবে।

এ সংক্রমণ থেকে বাঁচতে হলে আমাদের সামাজিক নিরাপদ দূরত্ব বজায় রাখতে হবে। পরিষ্কার-পরিচ্ছন্ন ও জীবাণুমুক্ত থাকতে হবে। সরকারের গৃহীত প্রতিটি পদক্ষেপ অনুসরণ করতে হবে। আমাদের আরও মানবিক হতে হবে।

নেত্রকোনাবাসীর উদ্যেশ্যে তিনি আরো বলেন, সামনের দিনগুলোয় পরিস্থিতি বিবেচনায় নিয়ে মানুষের জন্য আরো যা করণীয় তাই করবো। ইতোমধ্যে বেশকিছু পরিকল্পনা ঠিক করেছি।

আমাদের ভয় পেলে চলবে না। সরকারের প্রতি ও চিকিৎসা ব্যবস্থার প্রতি আমাদের আস্থা থাকতে হবে। সকল নিয়ম মেনে চলতে হবে। নিম্নআয়ের মানুষদের সহায়তা করতে সমাজের বিত্তবানদের এগিয়ে আসতে হবে। মনে রাখতে রাখতে হবে, “সকলের তরে সকলে আমরা, প্রত্যেকে আমরা পরের তরে।”

তিনি আরো বলেন, আপনারা জানেন , আমি বুদ্ধি প্রতিবন্ধী ও অটিজম শিশুদের নিয়ে কাজ করি। তাদের জন্য আমি একটি বিদ্যালয় পরিচালনা করি। তাছাড়া আমি দি হলি চাইল্ড কিন্ডারগার্টেন-এর প্রতিষ্ঠাতা ও অধ্যক্ষ। করোনা ভাইরাস বিষয়ে প্রতিষ্ঠানের শিক্ষার্থীদের আমি সরাসরি সচেতন করতে চেষ্টা করেছি। এ পরিস্থিতি নিয়ন্ত্রণে করণীয় বিষয়গুলো তাদের সামনে তুলে ধরেছি।

এই মুহূর্তে আমি সিদ্ধান্ত নিয়েছি, যেসব দরিদ্র শিক্ষার্থী আমার প্রতিষ্ঠানে পড়ে, তাদের পরিবারকে চাল, ডালসহ নিত্য প্রয়োজনীয় দ্রব্যসামগ্রী ও আর্থিক সহায়তা প্রদান করবো।

দেখা হয়েছে: 361
সর্বাধিক পঠিত
ফেইসবুকে আমরা

অত্র পত্রিকায় প্রকাশিত কোন সংবাদ কোন ব্যক্তি বা কোন প্রতিষ্ঠানের মানহানিকর হলে কর্তৃপক্ষ দায়ী নহে। সকল লেখার স্বত্ব ও দায় লেখকের।

প্রকাশকঃ মোঃ উবায়দুল্লাহ
সম্পাদকঃ আরিফ আহম্মেদ
সহকারী সম্পাদকঃ সৈয়দ তরিকুল্লাহ আশরাফী
নির্বাহী সম্পাদকঃ মোঃ সবুজ মিয়া
মোবাইলঃ ০১৯৭১-৭৬৪৪৯৭
বার্তা বিভাগ মোবাইলঃ ০১৭১৫-৭২৭২৮৮
ই-মেইলঃ [email protected]
অফিসঃ ১২/২ পশ্চিম রাজারবাগ, বাসাবো, সবুজবাগ, ঢাকা ১২১৪