|

কর্মহীনদের তালিকা করায় যুবককে আটকে রেখে পেটালেন চেয়ারম্যান

প্রকাশিতঃ ৯:৫৫ অপরাহ্ন | এপ্রিল ১২, ২০২০

কর্মহীনদের তালিকা করায় যুবককে আটকে রেখে পেটালেন চেয়ারম্যান

কুমিল্লা প্রতিনিধিঃ কুমিল্লার দেবিদ্বারে কর্মহীন মানুষ ও এলাকার দুস্থ লোকদের জন্য ত্রাণের তালিকা তৈরি করে স্থানীয় চেয়ারম্যানের তোপের মুখে পড়েছেন মো. আশেক এলাহী নামের এক যুবক। শনিবার দুপুরে গুনাইঘর দক্ষিণ ইউনিয়ন পরিষদ ভবনে এ ঘটনা ঘটে।

আশেক এলাহী উপজেলার গুনাইঘর দক্ষিণ ইউনিয়নের মাশিকাড়া গ্রামের মৃত আবুল কাসেমের পুত্র। দক্ষিণ গুনাইঘর ইউপি চেয়ারম্যান আবদুল হাকিম খান চৌকিদার পাঠিয়ে তাকে ডেকে নিয়ে প্রায় ৪ ঘণ্টা আটকে রেখে মারধর করার অভিযোগ করেছেন ওই যুবক।

এ দিকে চেয়ারম্যান কর্তৃক ওই যুবককে হুমকি দেয়া, কক্ষে আটকে রাখার ভিডিও এবং পরে বন্দিদশা থেকে মুক্ত হয়ে ভুক্তভোগী আশেক এলাহী রাতে ফেসবুক লাইভে পুরো ঘটনার বর্ণনা করেন। যা এরই মধ্যে ভাইরাল হয়ে পড়েছে।

ভুক্তভোগী আশেক এলাহী সাংবাদিকদের জানান, তিনি ব্যক্তিগতভাবে স্থানীয় ১১০ জনকে কিছু ত্রাণসামগ্রী দিয়েছেন। বিষয়টি এলাকায় জানাজানি হলে স্থানীয় আরও অনেকে তার নিকট ত্রাণের জন্য আসেন। পরে তিনি নিজ উদ্যোগে কর্মহীন হয়ে পড়া ৫৯ জনের একটি তালিকার তৈরি করে তাদের ত্রাণ দিতে ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান আবদুল হাকিম খানকে অনুরোধ করেন।

তিনি বলেন, এতে চেয়ারম্যান আমার প্রতি ক্ষিপ্ত হয়ে উঠেন। বলেন- মানুষের প্রতি আমার এত দরদ কেন। পরে এ বিষয়টি নিয়ে ফেসবুকে লেখালেখি করার অভিযোগে শনিবার দুপুর ১২টার দিকে চেয়ারম্যান আমার বাসায় চারজন চৌকিদার পাঠায়।

আশেক এলাহী বলেন, চৌকিদাররা আমাকে নিয়ে ইউনিয়ন পরিষদ কার্যালয়ে যাওয়ার পর প্রথমে তিনি অকথ্য ভাষায় আমাকে গালাগালি করেন। পরে আমাকে আটকে রেখে তিন দফায় মারধর করেন।

তিনি আরও বলেন, স্থানীয়দের সহযোগিতায় এবং ফেসবুকে চেয়ারম্যানের পক্ষে ভিডিও বার্তা দেয়ার পর ওইদিন বিকাল ৪টার দিকে আমাকে সেখান থেকে ছেড়ে দেয়া হয়। বিষয়টি নিয়ে বাড়াবাড়ি করলে জামায়াত-শিবির বানিয়ে মামলায় জড়ানো হবে বলেও হুমকি দেয়া হয়।

অভিযোগের বিষয়ে জানতে চাইলে চেয়ারম্যান আবদুল হাকিম খান মারধরের বিষয়টি অস্বীকার করে বলেন, এটি আমার বিরুদ্ধে একটি ষড়যন্ত্র। সরকারিভাবে সব লোককে আমার পক্ষে ত্রাণ দেয়া সম্ভব নয়। যারা ন্যায্য ও বিধিমোতাবেক প্রাপ্য তাদের করোনার ত্রাণ দেয়া হবে।

তিনি বলেন, এলাহী ত্রাণ নিয়ে সরকার ও আমার বিরুদ্ধে ফেসবুকে নানা অপপ্রচার চালানোর কারণে শনিবার দুপুরে অফিসে ডেকে এনে বিষয়টি জানতে চাওয়া হয়। কিন্তু এলাহীকে আটকের বিষয়টি মিথ্যা। এলাহীর করা তালিকার প্রায় অর্ধেক নাম পরিষদের তালিকায়ও রয়েছে। বাকিরা বিভিন্ন ধরনের ভাতা পান বলে তাদের নাম তালিকায় রাখা হয়নি।

দেবিদ্বার উপজেলা নির্বাহী কর্মকর্তা রাকিব হাসান জানান, বিষয়টি সামাজিক যোগাযোগ মাধ্যমে আমি অবগত হয়েছি। একজন জনপ্রতিনিধি এ ধরনের কাজ করতে পারেন না। বিষয়টি তদন্ত করে সত্যতা পেলে তার বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেয়া হবে।

দেখা হয়েছে: 381
সর্বাধিক পঠিত
ফেইসবুকে আমরা

অত্র পত্রিকায় প্রকাশিত কোন সংবাদ কোন ব্যক্তি বা কোন প্রতিষ্ঠানের মানহানিকর হলে কর্তৃপক্ষ দায়ী নহে। সকল লেখার স্বত্ব ও দায় লেখকের।

প্রকাশকঃ মোঃ উবায়দুল্লাহ
সম্পাদকঃ আরিফ আহম্মেদ
সহকারী সম্পাদকঃ সৈয়দ তরিকুল্লাহ আশরাফী
নির্বাহী সম্পাদকঃ মোঃ সবুজ মিয়া
মোবাইলঃ ০১৯৭১-৭৬৪৪৯৭
বার্তা বিভাগ মোবাইলঃ ০১৭১৫-৭২৭২৮৮
ই-মেইলঃ [email protected]
অফিসঃ ১২/২ পশ্চিম রাজারবাগ, বাসাবো, সবুজবাগ, ঢাকা ১২১৪