|

পূর্বধলায় কলাগাছের শহীদ মিনারে শিক্ষার্থীদের শ্রদ্ধা নিবেদন

প্রকাশিতঃ ২:৪০ অপরাহ্ন | ফেব্রুয়ারী ২২, ২০২০

পূর্বধলায় কলাগাছের শহীদ মিনারে শিক্ষার্থীদের শ্রদ্ধা নিবেদন

সাদ্দাম হোসেন, পূর্বধলা (নেত্রকোণা) প্রতিনিধিঃ ভালবাসা ও শ্রদ্ধা প্রকাশের ভাষা সবার এক নয়। শহর কেন্দ্রীক বিভিন্ন বিদ্যালয়ে শহীদ বেদী থাকলেও গ্রামগঞ্জের এখনও কলাগাছ দিয়ে শহীদ মিনার বানিয়ে শ্রদ্ধা জানাতে ভুলেনি উপজেলার জারিয়া ইউনিয়নের দেওটুকোণ আঃ গণি উচ্চ বিদ্যালয়ের শিক্ষার্থীরা।

আন্তর্জাতিক মাতৃভাষা দিবসে (২১ ফেব্রুয়ারি) সকালে ভাষা শহীদদের প্রতি শ্রদ্ধা তারা। এ সময় স্কুলের প্রধান শিক্ষক নিউটন সরকারসহ অন্যান্য শিক্ষকবৃন্দ ও মুক্তিযোদ্ধারা উপস্থিত ছিলেন।

প্রধান নিউটন সরকার জানান, স্কুলটি ১৯৮৮ সালে প্রতিষ্ঠিত হয়। ১৯৯২ সালে স্কুলে পাঠদানের অনুমতি ও পরের বছর এমপিও লাভ করে। বর্তমানে ৬ষ্ঠ-১০ম শ্রেণি পর্যন্ত ৪শ ২২ জন ছাত্রছাত্রী রয়েছে। কিন্তু ভাষা আন্দোলনের ৬৮ বছর পরও এখানে কোনো শহীদ মিনার স্থাপন হয়নি। এ স্কুলে শহীদ মিনার খুবই প্রয়োজন। সংশ্লিষ্ট কর্তৃপক্ষের কাছে শহীদ মিনার স্থাপন করার জন্য আবেদন পাঠানো হয়েছে।

সুমাইয়া আক্তার কলি, লিজা আক্তার ও মোফাজ্জল মিয়া নামে তিনজন শিক্ষার্থী জানায়, শহরের মতো স্থায়ী শহীদ মিনার বেদীতে শ্রদ্ধা নিবেদনের খুব ইচ্ছে ছিলো, কিন্তু স্থায়ী মিনার না থাকায় আমরা একুশে ফেব্রুয়ারি আসলে নিজ উদ্যোগে কলা গাছ কাগজ দিয়ে সাজিয়ে অস্থায়ী শহীদ মিনার তৈরি করে তাতে শ্রদ্ধা নিবেদন করেছি।

পূর্বধলায় কলাগাছের শহীদ মিনারে শিক্ষার্থীদের শ্রদ্ধা নিবেদন

দেখা হয়েছে: 497
সর্বাধিক পঠিত
ফেইসবুকে আমরা

এ সম্পর্কিত আরও পড়ুন
অত্র পত্রিকায় প্রকাশিত কোন সংবাদ কোন ব্যক্তি বা কোন প্রতিষ্ঠানের মানহানিকর হলে কর্তৃপক্ষ দায়ী নহে। সকল লেখার স্বত্ব ও দায় লেখকের।

প্রকাশকঃ মোঃ উবায়দুল্লাহ
সম্পাদকঃ আরিফ আহম্মেদ
সহকারী সম্পাদকঃ সৈয়দ তরিকুল্লাহ আশরাফী
নির্বাহী সম্পাদকঃ মোঃ সবুজ মিয়া
মোবাইলঃ ০১৯৭১-৭৬৪৪৯৭
বার্তা বিভাগ মোবাইলঃ ০১৭১৫-৭২৭২৮৮
ই-মেইলঃ [email protected]
অফিসঃ ১২/২ পশ্চিম রাজারবাগ, বাসাবো, সবুজবাগ, ঢাকা ১২১৪