|

কলাপাড়ায় জোয়ার ভাটায় খাল দখল করে স্থাপনা নির্মান

প্রকাশিতঃ ৮:১২ অপরাহ্ন | মার্চ ০৬, ২০১৯

কলাপাড়ায় জোয়ার ভাটায় প্রবাহমান খাল দখল করে স্থাপনা নির্মান

সাইফুল ইসলাম রয়েল, কলাপাড়া থেকেঃ কলাপাড়ায় জোয়ার ভাটায় প্রবাহমান খাল দখল করে ব্যবসায়ী প্রতিষ্ঠান পরিচালনার উদ্দেশ্যে স্থাপনা নির্মান করা হয়েছে। উপজেলার নীলগঞ্জ ইউনিয়নের ফরিদগঞ্জ মাধ্যমিক বিদ্যালয় সংলগ্ন বাইনতলা খালের উপর ৩০ হাত দৈর্ঘ ও ৬ হাত প্রস্থ্য নিয়ে স্থানীয় মো. হানিফ মোল্লা তাদের পৈত্রিক সম্মত্তি দাবী করে এ স্থাপনা নির্মান করেছেন।

এতে ঐ এলাকায় একমাত্র খালের মাধ্যমে কৃষিকাজে ব্যবহৃত পানির সাভাবিক প্রবাহে সঙ্কট দেখা দেয়ার আশঙ্কা রয়েছে বলে ক্ষোভ প্রকাশ করেছেন একাধিক চাষিরা। এব্যাপারে হানিফ মোল্লা জানান, খালের দুই পাড়েই আমােেদর রেকর্ডীও সম্মত্তি রয়েছে। তাছাড়া যেখানে স্থাপনা তোলা হয়েছে ওই জমি আমাদের ছিল যা এখন খালের সাথে মিশে গেছে।



এছাড়া সংশ্লিস্ট ভূমি অফিসের অনুমতি নিয়ে স্থাপনা তোলা হয়েছে কিনা জানতে চাইলে হানিফ মোল্লা জানান, স্থানীয় এক প্রভাবশালী নেতার সাথে কথা হয়েছে কোন সমস্যা নেই।

নীলগঞ্জ ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান এ্যাডঃ নাসীর মাহমুদ জানান, খাল দখলের বিষয়ে আমার জানা নেই, তবে খালটি ঐ এলাকায় একমাত্র খাল, যেটা দিয়ে কৃষি কাজে পানি ব্যবহার করা হয়। স্থাপনা যেই তুলুক সে অন্যায় করেছে।

কলাপাড়া উপজেলা সহকারী কমিশনার (ভূমি) অনুপ দাস জানান, এ বিষয়ে আমাদের কেউ অবহিত করেনি। ঘটনা স্থল পরিদর্শন করে ব্যবস্থা গ্রহন করা হবে।

দেখা হয়েছে: 442
সর্বাধিক পঠিত
ফেইসবুকে আমরা

অত্র পত্রিকায় প্রকাশিত কোন সংবাদ কোন ব্যক্তি বা কোন প্রতিষ্ঠানের মানহানিকর হলে কর্তৃপক্ষ দায়ী নহে। সকল লেখার স্বত্ব ও দায় লেখকের।

প্রকাশকঃ মোঃ উবায়দুল্লাহ
সম্পাদকঃ আরিফ আহম্মেদ
সহকারী সম্পাদকঃ সৈয়দ তরিকুল্লাহ আশরাফী
নির্বাহী সম্পাদকঃ মোঃ সবুজ মিয়া
মোবাইলঃ ০১৯৭১-৭৬৪৪৯৭
বার্তা বিভাগ মোবাইলঃ ০১৭১৫-৭২৭২৮৮
ই-মেইলঃ [email protected]
অফিসঃ ১২/২ পশ্চিম রাজারবাগ, বাসাবো, সবুজবাগ, ঢাকা ১২১৪