|

কাঁচা রাস্তা আর পাকা হয় না! কৃষকের দুর্ভোগ

প্রকাশিতঃ ৪:২৬ অপরাহ্ন | জুলাই ০১, ২০২১

কাঁচা রাস্তা আর পাকা হয় না! কৃষকের দুর্ভোগ

সাপাহার (নওগাঁ) প্রতিনিধি: উন্নত বিশ্বের উন্নত দেশে আমরা সাপাহারবাসী অনেকটাই পিছিয়ে রয়েছি। বর্তমান সময়ে দেশের প্রতিটি শহর বন্দর, গ্রামগঞ্জে যোগাযোগ ব্যবস্থার বেশ উন্নয়ন হলেও সাপাহার উপজেলার গ্রামাঞ্চলে এখনও অনেক রাস্তা ঘাট রয়েছে অবহেলিত।

অবহেলিত এই রাস্তার সংবাদ বেশ কয়েকবার বিভিন্ন গনমাধ্যমে প্রকাশ পেলেও কর্তৃপক্ষ নজরদারী না করায় এখনও অবহেলিত রয়ে গেছে রাস্তাটি। এর জলন্ত প্রমান সাপাহার সদর ইউনিয়নের বাসুল ডাঙ্গা গ্রামের রাস্তাটি। তাই এই জনপদের রাস্তাটি নিয়ে এখন জনদুর্ভোগ চরমে উঠেছে।

উপজেলা সদরের এই এলাকার অনেকাংশ জুড়ে রয়েছে হাজার হাজার বিঘা আমের বাগান। প্রতিবছর এখানকার আমচাষীরা হাজারো কষ্টের মধ্যে তাদের উৎপাদিত আম বাগান থেকে সংগ্রহ করে উপজেলা সদরের আমবাজারে আনেন।

ইতোমধ্যেই সাপাহার উপজেলার বিভিন্ন গ্রামের অধিকাংশ রাস্তাঘাটই পাকাকরণ হয়েছে কিন্তু দীর্ঘ দিন ধরে এই রাস্তাটি অবহেলীত অবস্থায় থাকলেও যেন দেখার কেউ নেই।

বিগতবছর গুলোতে বার বার ঠিক একই সময়ে এই রাস্তার বর্ণনা দিয়ে বিভিন্ন গনমাধ্যমে সংবাদ প্রচারিত হলে সদসর ইউপি চেয়ারম্যান আকবর আলী ও উপজেলা প্রোকৌশ দপ্তরের পক্ষ থেকে একটু নড়ে চড়ে বসলেও কালের বিবর্তনে তা আবার হারিয়ে গেছে।

সাপাহার সদর ইউনিয়নের পিছলডাঙ্গা, নাওয়াডাঙ্গা, সিংগাহার, শাহাবাজপুর, মধ্যপাড়া, মলপাড়া, পানিতড় সহ প্রায় ৮/১০টি গ্রামের লোকজন চলাচল করে থাকে ওই রাস্তা দিয়ে। রাস্তার কারণে ওই এলাকার আমচাষীদের লভ্যাংশের একাংশ অর্থ খরচ হয়ে থাকে তাদের পরিবহনে।

রাস্তার অবস্থা দেখে কোন পরিবহন ওই রাস্তায় চলতে চায়না তাই পরিবহন ভাড়ার কয়েক গুন অর্থ দিয়ে ওই এলাকা থেকে আম উপজেলা সদরের বাজারে আনতে হয়। বর্তমানে সাপাহার উপজেলা সদরের সদর ইউনিয়নের বাসুলডাঙ্গা পাকা রাস্তা হতে পিছলডাঙ্গা প্রায় ২ কিলোমিটার ওই রাস্তাটিদ্রুত গতিতে পাকা করণের জন্য এলাকার জনসাধারণ সরকার বাহাদুরের খাদ্যমন্ত্রী সহ সংশ্লিষ্ট কর্তৃপক্ষের জরুরী হস্তক্ষেপ কামনা করেছেন।

দেখা হয়েছে: 200
সর্বাধিক পঠিত
ফেইসবুকে আমরা

অত্র পত্রিকায় প্রকাশিত কোন সংবাদ কোন ব্যক্তি বা কোন প্রতিষ্ঠানের মানহানিকর হলে কর্তৃপক্ষ দায়ী নহে। সকল লেখার স্বত্ব ও দায় লেখকের।

প্রকাশকঃ মোঃ উবায়দুল্লাহ
সম্পাদকঃ আরিফ আহম্মেদ
সহকারী সম্পাদকঃ সৈয়দ তরিকুল্লাহ আশরাফী
নির্বাহী সম্পাদকঃ মোঃ সবুজ মিয়া
মোবাইলঃ ০১৯৭১-৭৬৪৪৯৭
বার্তা বিভাগ মোবাইলঃ ০১৭১৫-৭২৭২৮৮
ই-মেইলঃ [email protected]
অফিসঃ ১২/২ পশ্চিম রাজারবাগ, বাসাবো, সবুজবাগ, ঢাকা ১২১৪