|

পলাশবাড়ীতে ‘স্টুডেন্টস্ কাউন্সিল’ নির্বাচন সম্পন্ন

প্রকাশিতঃ ২:৫১ পূর্বাহ্ন | মার্চ ০৩, ২০১৮

ছাদেকুল ইসলাম রুবেল,গাইবান্ধা:

জাতীয় পর্যায়ে নির্বাচনের আদলে প্রতিদ্বন্দ্বি প্রার্থীরা ভোটারদের মাঝে পোস্টার-লিফলেটসহ গণতান্ত্রিক পদ্ধতিতে তাদের প্রচার-প্রচারণা চালিয়ে গাইবান্ধার পলাশবাড়ীতে আজ শুক্রবার সদরের বে-সরকারি শিক্ষা প্রতিষ্ঠান স্টুডেন্ট কেয়ার স্কুল এন্ড কলেজে ‘স্টুডেন্টস্ কাউন্সিল’ নির্বাচন ২০১৮ অনুষ্ঠিত হয়।

নির্বাচনে প্রধান নির্বাচন কমিশনার ছিলেন অত্র শিক্ষা প্রতিষ্ঠানের দশম শ্রেণীর ছাত্র সৈয়দ আহমেদ জনী। সকাল ৯টা থেকে দুপুর ৪টা পর্যন্ত কোন অপ্রীতিকর ঘটনা ছাড়াই সুষ্ঠু-শান্তিপূর্ণ ও নিরপেক্ষ ভাবে এ নির্বাচন অনুষ্ঠিত হয়।

আইনশৃঙ্খলা নিয়ন্ত্রণে অত্র প্রতিষ্ঠানের শিক্ষার্থীরাই নিষ্ঠার সাথে র্যাব, পুলিশ ও আনসারের দায়িত্বসহ সার্বিক দায়িত্ব পালন করেন।

স্টুডেন্ট কেয়ার সেন্টারের পরিচালক আব্দুল্যা-আল-মামুন জানান, বাংলাদেশ নির্বাচন কমিশনের প্রচলিত নিয়মনীতি মেনেই নির্বাচন পরিচালিত হয়েছে। অত্র প্রতিষ্ঠানের তৃতীয় হতে দশম শ্রেণী পর্যন্ত শিক্ষার্থী ভোটার সংখ্যা ছিল ১৯১ জন। ভিপি, প্রো-ভিপি, জিএস ৩টি ও ক্লাস ক্যাপ্টেন ৩য় হতে ১০ম শ্রেণী পর্যন্ত পৃথক ১৯টি পদে প্রতিদ্বন্দ্বী প্রার্থীর সংখ্যা ছিল ৩০ জন। তন্মধ্যে বালক ২০ ও বালিকা ছিল ১০ জন ।

বিনা প্রতিদ্বন্দ্বিতায় ভিপি পদে ১০ম শ্রেণীর ছাত্র মশিউর রহমান বিপুল, ক্লাস ক্যাপ্টেন ৬ষ্ঠ শ্রেণীর জুবায়ের ও বৈশাখী আক্তার, ৭ম মিশু, ৮ম সুমাইয়া মেহ্জাবিন সিমকী নির্বাচিত হন। অন্যান্য পদে ১৯১ জন শিক্ষার্থী ভোটার গোপন ব্যালটে তাদের ভোটাধিকার প্রয়োগ করেন।

নবম শ্রেণীর জিহাদ ৮১ ভোট পেয়ে প্রো-ভিপি ও জিহাদ ৬৮ ভোট পেয়ে জিএস নির্বাচিত হয়েছেন। তৃতীয় হতে দশম শ্রেণী পর্যন্ত যথাক্রমে তৃতীয় শ্রেণীর সৌমিক, চতুর্থ সাব্বির ও ঋতু, পঞ্চম সৈকত, ষষ্ঠ জোবায়ের ও বৈশাখী, সপ্তম আরাফাত ও মিশু, অষ্টম আলমগীর ও সুমাইয়া, নবম সাব্বির ও মিতা এবং দশম শ্রেণীর রাকিব ও রুনা ক্লাস ক্যাপ্টেন নির্বাচিত হয়েছেন।

এলাকার উৎসুক বিভিন্ন পর্যায়ের শিক্ষানুরাগী, শিক্ষার্থী ও অভিভাবকসহ অত্র প্রতিষ্ঠানের শিক্ষক-কর্মচারীবৃন্দ উপস্থিত ছিলেন।

দেখা হয়েছে: 465
সর্বাধিক পঠিত
ফেইসবুকে আমরা

অত্র পত্রিকায় প্রকাশিত কোন সংবাদ কোন ব্যক্তি বা কোন প্রতিষ্ঠানের মানহানিকর হলে কর্তৃপক্ষ দায়ী নহে। সকল লেখার স্বত্ব ও দায় লেখকের।

প্রকাশকঃ মোঃ উবায়দুল্লাহ
সম্পাদকঃ আরিফ আহম্মেদ
সহকারী সম্পাদকঃ সৈয়দ তরিকুল্লাহ আশরাফী
নির্বাহী সম্পাদকঃ মোঃ সবুজ মিয়া
মোবাইলঃ ০১৯৭১-৭৬৪৪৯৭
বার্তা বিভাগ মোবাইলঃ ০১৭১৫-৭২৭২৮৮
ই-মেইলঃ [email protected]
অফিসঃ ১২/২ পশ্চিম রাজারবাগ, বাসাবো, সবুজবাগ, ঢাকা ১২১৪