|

কাবিখার চাল কালোবাজারে বিক্রি

প্রকাশিতঃ ১০:১২ অপরাহ্ন | ফেব্রুয়ারী ০৮, ২০২১

চাল

যশোর প্রতিনিধি: আদালতে আত্মসমর্পণের পর কারাগারে পাঠানো হয়েছে যশোরের মনিরামপুরের উপজেলা ভাইস চেয়ারম্যান ও উপজেলা যুবলীগের আহ্বায়ক উত্তম চক্রবর্তী বাচ্চুকে। কাজের বিনিময় খাদ্য কর্মসূচির (কাবিখা) চাল কালোবাজারে বিক্রির আলোচিত একটি মামলার চার্জশিটভুক্ত আসামী তিনি।

পাবলিক প্রসিকিউর ইদ্রিস আলী জানান, গতকাল সকাল ১১ টার দিকে আদালতে আত্মসমর্পণ করে জামিন আবেদন করেন উত্তম চক্রবর্তী। জেলা ও দায়রা জজ আদালতের বিচারক মো. ইখতিয়ারুল ইসলাম মল্লিক জামিন মঞ্জুর করে কারাগারে পাঠানোর আদেশ দেন।

মামলার বিবরণ থেকে জানা যায়, গত ৪ এপ্রিল মনিরামপুর থানা পুলিশের তৎকালীন এসআই তপন কুমার সিংহ গোপন সংবাদের ভিত্তিতে উপজেলার বিজয়রামপুর বেলতলার মেসাস ভাই ভাই রাইস মিল এন্ড চাতালে অভিযান চালিয়ে কাজের বিনিময়ে খাদ্য কর্মসূচির ৫৪৯ বস্তা চাল উদ্ধার করেন। এ সময় মিল মালিক আব্দুল্লাহ আল মামুন এবং ট্রাকচালক (ওই ট্রাকে কালোবাজারে বিক্রি করা চাল আনা হয়) ফরিদ হাওলাদারকে আটক করা হয়।

পরে এ ঘটনায় এইআই তপন কুমার সিংহ দুজনের বিরুদ্ধে কালোবাজারির উদ্দেশ্যে চাল মজুদ সহায়তা করার অপরাধে ১৯৭৪ সালের বিশেষ ক্ষমতা আইনের ২৫(১)/২৫-ডি ধারায় মনিরামপুর থানায় একটি মামলা করেন। আসামিদের আদালতে সোপর্দ করা হলে তারা ১৬৪ ধারায় স্বীকারোক্তিমূলক জবানবন্দি দেন।

দেখা হয়েছে: 381
সর্বাধিক পঠিত
ফেইসবুকে আমরা

অত্র পত্রিকায় প্রকাশিত কোন সংবাদ কোন ব্যক্তি বা কোন প্রতিষ্ঠানের মানহানিকর হলে কর্তৃপক্ষ দায়ী নহে। সকল লেখার স্বত্ব ও দায় লেখকের।

প্রকাশকঃ মোঃ উবায়দুল্লাহ
সম্পাদকঃ আরিফ আহম্মেদ
সহকারী সম্পাদকঃ সৈয়দ তরিকুল্লাহ আশরাফী
নির্বাহী সম্পাদকঃ মোঃ সবুজ মিয়া
মোবাইলঃ ০১৯৭১-৭৬৪৪৯৭
বার্তা বিভাগ মোবাইলঃ ০১৭১৫-৭২৭২৮৮
ই-মেইলঃ [email protected]
অফিসঃ ১২/২ পশ্চিম রাজারবাগ, বাসাবো, সবুজবাগ, ঢাকা ১২১৪