|

কারমাইকেল কলেজে অনিয়মের বিরুদ্ধে ৭ দফা দাবিতে বিক্ষোভ ও সমাবেশ

প্রকাশিতঃ ৯:১২ অপরাহ্ন | অগাস্ট ২১, ২০২২

কারমাইকেল কলেজে অনিয়মের বিরুদ্ধে ৭ দফা দাবিতে বিক্ষোভ ও সমাবেশ

রবিন চৌধুরী রাসেল, রংপুর জেলা প্রতিনিধিঃ উত্তরবঙ্গের শ্রেষ্ঠবিদ্যাপীঠ কারমাইকেল কলেজ একাধিক অনিয়মে পরিচালিত হচ্ছে -এই অভিযোগ করে অনিয়মের বিরুদ্ধে ক্রিয়াশীল ছাত্র সংগঠন বাংলাদেশ ছাত্রলীগ( জাসদ),সমাজতান্ত্রিক ছাত্রফ্রন্ট ও বাংলাদেশ ছাত্র ইউনিয়ন কারমাইকেল কলেজ শাখার শিক্ষার্থীদের সম্মিলিত উদ্যোগে ৭ দফা দাবিতে বিক্ষোভ ও সমাবেশ অনুষ্ঠিত হয়েছে।

শনিবার (২০ আগস্ট) সকাল সাড়ে এগারোটা থেকে কলেজের অনিয়মের বিরুদ্ধে ক্রিয়াশীল এই ৩ টি ছাত্র সংগঠনের উদ্যোগে এই বিক্ষোভ মিছিল কলেজ ক্যাম্পাস প্রদক্ষিণ করে। প্রশাসনিক ভবনে সমাবেশ শেষ করে অধ্যক্ষ বরাবর স্মারক লিপি প্রদান করা হয়।

উক্ত কর্মসূচির ৭ দফা দাবিতে উল্লেখ রয়েছে শিক্ষার্থীদের ক্লাসমুখী করতে কলেজ প্রসাশন কর্তৃক কার্যকর পদক্ষেপ গ্রহণ করা,শিক্ষার্থীদের নামে – বেনামে ও রশিদবিহীন ফি আদায় বন্ধ করা,লাইব্রেরি সেমিনার পর্যাপ্ত বই রাখা, অবিলম্বে কলেজ ক্যান্টিন চালু করতে করা,নির্মাণ সম্পন্ন সকল হল চালুসহ, পরিবহন সংকট নিরসন, ক্যাম্পাসের অভ্যন্তরীণ রাস্তাঘাট সংস্কার করার দাবিসহ প্রত্যয়নপত্রের অবৈধ ৫০ টাকার পরিবর্তে একাডেমিক কাউন্সিল কমিটির সিদ্ধান্ত অনুযায়ী সকল শিক্ষার্থীদের কাছে ৩০ টাকা নেয়ার দাবি করেন তারা। এছাড়াও চারিত্রিক সনদ, প্রসংসাপত্রের বাড়তি টাকা না নেয়াসহ বিভিন্ন বিভাগে ভাইবা ও ট্রাইল ক্লাসের অজুহাতে শিক্ষার্থীদের কাছ থেকে মনগড়াভাবে টাকা তোলা হয়। যা সাধারণ শিক্ষার্থীদের জন্য ব্যয় করা খুবই কষ্টসাধ্য।

উপরোক্ত দাবি জানিয়ে বক্তব্য রাখেন বাংলাদেশ ছাত্রলীগ ( জাসদ),কারমাইকেল কলেজ শাখার সভাপতি এহতেশাম জেমী ও সাধারণ সম্পাদক সাদ্দাম হোসেন বিপ্লব , সমাজতান্ত্রিক ছাত্রফ্রন্ট, কারমাইকেল কলেজ শাখার সভাপতি মৌসুমি আক্তার মৌ,বাংলাদেশ ছাত্র ইউনিয়ন কারমাইকেল কলেজ শাখার সভাপতি মেহেদী হাসান।

উক্ত কর্মসূচির একটি অংশ স্মারক লিপি জমা দেয়ার সময় অধ্যক্ষ ক্যান্টিন চালু করার নোটিশ ,লাইব্রেরিতে পর্যাপ্ত বই কেনার নোটিশ, নির্মাণাধীন শেখ কামাল হল চালু করাসহ ,অভ্যন্তরীণ রাস্তা সংস্কার করার আশ্বাস দেন কারমাইকেল কলেজ অধ্যক্ষ প্রফেসর ড. আমজাদ হোসেন।

উল্লেখিত অনিয়ম ও দুর্নীতির বিরুদ্ধে এই ৭ দফা দাবির ভিত্তিতে দুদক ও গণমাধ্যমকর্মীদের তদাকারি একান্ত প্রয়োজন বলে খতিয়ে দেখার অনুরোধ করা হয়েছে।

দেখা হয়েছে: 145
সর্বাধিক পঠিত
ফেইসবুকে আমরা

অত্র পত্রিকায় প্রকাশিত কোন সংবাদ কোন ব্যক্তি বা কোন প্রতিষ্ঠানের মানহানিকর হলে কর্তৃপক্ষ দায়ী নহে। সকল লেখার স্বত্ব ও দায় লেখকের।

প্রকাশকঃ মোঃ উবায়দুল্লাহ
সম্পাদকঃ আরিফ আহম্মেদ
সহকারী সম্পাদকঃ সৈয়দ তরিকুল্লাহ আশরাফী
নির্বাহী সম্পাদকঃ মোঃ সবুজ মিয়া
মোবাইলঃ ০১৯৭১-৭৬৪৪৯৭
বার্তা বিভাগ মোবাইলঃ ০১৭১৫-৭২৭২৮৮
ই-মেইলঃ [email protected]
অফিসঃ ১২/২ পশ্চিম রাজারবাগ, বাসাবো, সবুজবাগ, ঢাকা ১২১৪