|

কারাভোগের তথ্য গোপন করে বেতন উত্তোলন

প্রকাশিতঃ ৩:১৩ পূর্বাহ্ন | এপ্রিল ২০, ২০১৮

কারাভোগের-তথ্য-গোপন-Salary extraction by concealing the prison information

আলিফ হোসেন, তানোর (রাজশাহী) প্রতিনিধিঃ
রাজশাহীর তানোরে বাংলাদেশ পল্লী উন্নয়ন বোর্ড (বিআরডিবি) পল্লী জীবীকায়ণ প্রকল্পের মাঠ সংগঠক আইনাল হক নারী নির্যাতন মামলায় প্রায় এক মাস কারাভোগ করেছেন বলে গুঞ্জন উঠেছে। কিšত্ত স্থানীয় কর্মকর্তার যোগসাজশে আইনাল কারাভোগের তথ্য গোপণ করেন ও ছুটি দেখিয়ে বেতনভাতা উত্তোলন করেছেন বলে অভিযোগ উঠেছে।

এদিকে নারী নির্যাতন মামলায় আইনালের কারাভোগের খবর ছড়িয়ে পড়লে এলাকায় ব্যাপক চাঞ্চল্যর সৃষ্টি হয়েছে উঠেছে সমালোচনার ঝড়। আবার প্রায় এক মাস কারাভোগ করলেও তার উপস্থিতি দেখানো হয়েছে বলেও অফিস পাড়ায় গুঞ্জন বইছে।

স্থানীয় সুত্রে জানা গেছে, তানোরে বিআরডিবি পল্লী জীবীকায়ণ প্রকল্পের মাঠ সংগঠক হিসেবে আইনাল প্রায় দু’বছর ধরে কর্মরত রয়েছেন। যৌতুক ও নারী নির্যাতন মামলায় তিনি প্রায় এক মাস কারাভোগ করেছেন বলে প্রচার আছে। অথচ স্থানীয় কর্মকর্তার যোগসাজশে তিনি পুরো সময় উপস্থিতি দেখিয়ে বেতন উত্তোলন করেছেন। এদিকে চলতি মাসেও মাত্র ৩ দিনের ছুটি নিয়ে আইনাল ১২ দিন অনুপস্থিত ছিলেন। কিšত্ত এবারো স্থানীয় কর্মকর্তা বিষয়টি গোপণ করেন বলেও গুঞ্জন আছে।

এসব বিষয়ে জানতে চাইলে তানোর বিআরডিবি প্রকল্প কর্মকর্তা আঞ্জুয়ারা জানান, চলতি মাসের প্রথম দিকে পারিবারিক সমস্যার কথা বলে আইনাল ৩ দিনের ছুটি নিয়ে একটানা ১২ দিন অনুপস্থিত ছিলেন। তিনি বলেন,তাকে কারণ দর্শানোর নোটিশ দেয়া হয়েছে। তিনি আরো বলেন, তাদের ব্যবস্থা নেবার কোনো ক্ষমতা নাই তবে বিষয়টি রাজশাহী ডিডি মহোদয়কে অবহিত করা হয়েছে।

এব্যাপারে আইনালের ব্যক্তিগত মুঠোফোনে একাধিকবার যোগাযোগের চেস্টা করা হলেও ফোন রিসিভ না করায় তার কোনো বক্তব্য পাওয়া যায়নি।

এবিষয়ে তানোর বিআরডিবি (পল্লী জীবীকায়ণ) চেয়ারম্যান শামসুদ্দিন জানান এসব অফিসের অভ্যাšরীণ ব্যাপার এসবের মধ্যে তোমাদের (সাংবাদিক) না আসাই ভালো বলে এড়িয়ে যান।

দেখা হয়েছে: 445
সর্বাধিক পঠিত
ফেইসবুকে আমরা

অত্র পত্রিকায় প্রকাশিত কোন সংবাদ কোন ব্যক্তি বা কোন প্রতিষ্ঠানের মানহানিকর হলে কর্তৃপক্ষ দায়ী নহে। সকল লেখার স্বত্ব ও দায় লেখকের।

প্রকাশকঃ মোঃ উবায়দুল্লাহ
সম্পাদকঃ আরিফ আহম্মেদ
সহকারী সম্পাদকঃ সৈয়দ তরিকুল্লাহ আশরাফী
নির্বাহী সম্পাদকঃ মোঃ সবুজ মিয়া
মোবাইলঃ ০১৯৭১-৭৬৪৪৯৭
বার্তা বিভাগ মোবাইলঃ ০১৭১৫-৭২৭২৮৮
ই-মেইলঃ [email protected]
অফিসঃ ১২/২ পশ্চিম রাজারবাগ, বাসাবো, সবুজবাগ, ঢাকা ১২১৪