|

কার্ড দেওয়ার নামে অর্থ আদায়ের অভিযোগ

প্রকাশিতঃ ২:২৪ অপরাহ্ন | ফেব্রুয়ারী ২৭, ২০২১

অভিযোগ

ত্রিশাল (ময়মনসিংহ) প্রতিনিধি: ষাটোর্ধ্ব সুফিয়া খাতুন। ঘরে অসুস্থ স্বামী। দরিদ্রতার সঙ্গে লড়াই করতে গিয়ে নেমেছেন ভিক্ষাবৃত্তিতে। কষ্টে অতিবাহিত করা জীবন তার। সরকারের বয়স্কভাতা প্রকল্পের কার্ড পেতে সুফিয়া শরণাপন্ন হয়েছিলেন ত্রিশাল উপজেলার রামপুর ইউনিয়নের ৭, ৮ ও ৯নং ওয়ার্ডের সংরক্ষিত ইউপি সদস্য জাহানারা বেগমের কাছে।

কার্ড দেওয়ার কথা বলে ৯ হাজার টাকা হাতিয়ে নিলেও দুই বছরেও কার্ড পাননি তিনি। টাকা ফেরত পেতে জাহানারা বেগমের বিরুদ্ধে ইউএনও বরাবর অভিযোগ করেন সুফিয়া খাতুন। শুধু সুফিয়াই নন, ওই নারী ইউপি সদস্য কয়েক শতাধিক অসহায় মানুষের কাছ থেকে মোটা অঙ্কের টাকা হাতিয়ে নিয়েছেন বলে অভিযোগ পাওয়া গেছে।

মঙ্গলবার বিকেলে ত্রিশাল উপজেলা নির্বাহী কর্মকর্তা মোস্তাফিজুর রহমানের কাছে রামপুর ইউনিয়নের বীররামপুর ভাটিপাড়া গ্রামের খলিলুর রহমান স্ত্রী সুফিয়া খাতুন ৭, ৮ ও ৯নং ওয়ার্ডের সংরক্ষিত নারী ইউপি সদস্য জাহানারা বেগমের বিরুদ্ধে লিখিত অভিযোগ করেন।

লিখিত অভিযোগে সুফিয়া উল্লেখ করেন, বয়স্কভাতার কার্ড দেওয়ার কথা বলে ৯ হাজার টাকা নেন। দুই বছর অতিবাহিত হলেও কার্ড বা টাকা ফেরত পাননি তিনি। বয়স্কভাতার কার্ড দেওয়ার নামে সুফিয়ার প্রতিবেশী শহিদ মিয়ার কাছ থেকে সাত হাজার, মনোয়ারা বেগমের কাছ থেকে ছয় হাজার ও চানু মিয়ার কাছ থেকে নিয়েছেন সাত হাজার টাকা। তাদের কেউ-ই কার্ড বা টাকা ফেরত পাননি।

রামপুর ইউনিয়নের ৭, ৮ ও ৯নং ওয়ার্ডে অনুসন্ধান করে জানা যায়, বয়স্কভাতার কার্ড দেওয়ার কথা বলে স্থানীয় শহিদুল ইসলামের স্ত্রী রিনা আক্তারের কাছ থেকে সাত হাজার, মৃত হোসেন আলীর ছেলে শহিদুল্লাহর কাছ থেকে পাঁচ হাজার টাকা নিয়েছেন নারী ইউপি সদস্য জাহানারা বেগম।

শুধু এই ক’জনই নন, তার মাধ্যমে যারা কার্ড নিয়েছেন, তাদের সবার কাছ থেকেই নিয়েছেন পাঁচ থেকে আট হাজার করে টাকা। এ ছাড়া আইএসপিপি যত্ন প্রকল্পের কার্ডের জন্য লিপি আক্তার, শারমিন আক্তার, রাশিদা খাতুনসহ অন্যদের কাছ থেকেও হাতিয়ে নেওয়া হয়েছে টাকা। অভিযোগ অস্বীকার করেছেন জাহানারা বেগম।

ইউপি চেয়ারম্যান নাজমুল হক জানান, কোনো ভাতা কার্ডের জন্য টাকা নেওয়ার বিধান নেই। ঘটনার সত্যতা পাওয়া গেলে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে। ইউএনও মোস্তাফিজুর রহমান বলেন, মঙ্গলবার ওই সংরক্ষিত নারী ইউপি সদস্যের বিরুদ্ধে অভিযোগ পেয়েছি। তদন্ত করে ঘটনার সত্যতা পেলে তার বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে।

দেখা হয়েছে: 298
সর্বাধিক পঠিত
ফেইসবুকে আমরা

অত্র পত্রিকায় প্রকাশিত কোন সংবাদ কোন ব্যক্তি বা কোন প্রতিষ্ঠানের মানহানিকর হলে কর্তৃপক্ষ দায়ী নহে। সকল লেখার স্বত্ব ও দায় লেখকের।

প্রকাশকঃ মোঃ উবায়দুল্লাহ
সম্পাদকঃ আরিফ আহম্মেদ
সহকারী সম্পাদকঃ সৈয়দ তরিকুল্লাহ আশরাফী
নির্বাহী সম্পাদকঃ মোঃ সবুজ মিয়া
মোবাইলঃ ০১৯৭১-৭৬৪৪৯৭
বার্তা বিভাগ মোবাইলঃ ০১৭১৫-৭২৭২৮৮
ই-মেইলঃ [email protected]
অফিসঃ ১২/২ পশ্চিম রাজারবাগ, বাসাবো, সবুজবাগ, ঢাকা ১২১৪