|

কোটাহীন সিঙ্গেল প্রেমিকদের জন্য প্রীতমের গান

প্রকাশিতঃ ৯:৩৫ অপরাহ্ন | অক্টোবর ০৪, ২০১৮

কোটাহীন সিঙ্গেল প্রেমিকদের জন্য প্রীতমের গান

রবিউল ইসলাম রিমনঃ

প্রতিবাদী ও ভিন্নধর্মী গান গেয়ে বরাবরই আলোচনায় থাকেন কণ্ঠশিল্পী প্রীতম আহমদে। সাগর-রুনি, ফেলানি হত্যার প্রতিবাদে গান গেয়েছিলেন, বিশ্বজিৎ হত্যার পরও সোচ্চার হয়েছে তাঁর কণ্ঠ৷ বিদ্যুতের দাবিতে পুলিশের গুলিতে নিহত আনোয়ারকে নিয়ে গেয়েছেন “কানসাট”।

শাহবাগ আন্দোলনের থিম সং গেয়েছেন রাজাকারদের ফাঁসির দাবিতে। ধর্ষণের প্রতিবাদে গেয়েছেন “স্টপ রেপ”। ধ্বসে পড়া রানা প্লাজা নিয়েও করুন আর্তনাদ প্রকাশ পেয়েছে তার গানে। পেট্রোল বোমা সন্ত্রাসের বিরুদ্ধে গেয়েছেন “হোক প্রতিবাদ”।

আজ ৪ ঠা অক্টোবর প্রীতমের নিজস্ব ইউটিউব চ্যানেলে প্রকাশ পেয়েছে কোটাহীন সিঙ্গেল প্রেমিকদের জন্য “সজারু” শিরোনামের গানটি। গানটির কথা, সুর ও সঙ্গীত করেছেন শিল্পী নিজেই।

গানটি সম্পর্কে প্রীতম আহমেদ বলেন,”পৃথিবীতে দুই রকম মানুষ আছে। এক দল মানুষের টাকা, বাড়ি,গাড়ি সব আছে, কিন্তু আত্মসম্মান নেই। আর অন্য দলের মানুষের আত্মসম্মান ছাড়া গর্ব করার তেমন কিছুই থাকেনা। আমার এই গানে তেমনই কিছু সহজ, সরল সাদাসিধে মানুষের গল্প বলা আছে। শক্তির সুবিধা উপেক্ষিত কোটাহীন এই মানুষ গুলোই আমার গানের প্রাণশক্তি। যাদের ভদ্রতা ও বিনয়কে দুর্বলতা ভেবে সবাই বলে “ তোমাকে দিয়ে কিছু হবেনা”

উল্লেখ্য,অচিরেই প্রীতমের অপ্রকাশিত গান ‘তুমি এমন কেন?’ অবলম্বনে তৈরি হচ্ছে পূর্ণদৈর্ঘ্য চলচ্চিত্র।

দেখা হয়েছে: 683
সর্বাধিক পঠিত
ফেইসবুকে আমরা

অত্র পত্রিকায় প্রকাশিত কোন সংবাদ কোন ব্যক্তি বা কোন প্রতিষ্ঠানের মানহানিকর হলে কর্তৃপক্ষ দায়ী নহে। সকল লেখার স্বত্ব ও দায় লেখকের।

প্রকাশকঃ মোঃ উবায়দুল্লাহ
সম্পাদকঃ আরিফ আহম্মেদ
সহকারী সম্পাদকঃ সৈয়দ তরিকুল্লাহ আশরাফী
নির্বাহী সম্পাদকঃ মোঃ সবুজ মিয়া
মোবাইলঃ ০১৯৭১-৭৬৪৪৯৭
বার্তা বিভাগ মোবাইলঃ ০১৭১৫-৭২৭২৮৮
ই-মেইলঃ [email protected]
অফিসঃ ১২/২ পশ্চিম রাজারবাগ, বাসাবো, সবুজবাগ, ঢাকা ১২১৪