|

ক্রসফায়ারের ভয় দেখিয়ে এএসআইয়ে লাখ টাকা চাঁদাবাজি (ভিডিও)

প্রকাশিতঃ ৩:০৬ পূর্বাহ্ন | জুলাই ০১, ২০১৮

ক্রসফায়ারের ভয় দেখিয়ে এএসআইয়ে লাখ টাকা চাঁদাবাজি (ভিডিও)

ঝালকাঠি প্রতিনিধি:

ঝলকাঠিতে ক্রসফায়ারের ভয় দেখিয়ে এক ব্যক্তির কাছ থেকে লাখ টাকা হাতিয়ে নেওয়ার অভিযোগ পাওয়া গেছে সদর থানার সহকারি উপ-পরিদর্শক (এএসআই) মিঠুন দাসের বিরুদ্ধে। পৌরসভার রোলার চালক ইয়াছিনকে মাদক দিয়ে ফাঁসিয়ে স্থানীয় একটি ইটভাটায় আটকে এই রফাদফা করা হয়েছে।

তবে পুলিশ কর্মকর্তা দাবির ১ লাখ টাকা শেষত্বক দিতে ইয়াছিনের মোটরসাইকেলটি এক ব্যাক্তির জিম্মায় রেখে এএসআইকে ১ লাখ টাকা দিয়ে বিদায় করেন। এই ঘটনাটি দীর্ঘদিন লুকোচাপা থাকলেও ভুক্তোভুগী ইয়াছিন সাংবাদিকদের কাছে দেওয়ার সরল স্বীকারোক্তি একটি ভিডিওচিত্র শোরগোল ফেলে দিয়েছে।

ভিডিও চিত্রে প্রকাশ- ঝালকাঠি পৌরসভার কোয়াটারের বসবাসরত রোলার চালক ইয়াছিনকে গত ১৪ জুন সন্ধ্যায় এএসআই মিঠুনের সোর্স তাজুল স্থানীয় চামটা বাজারের কাছে ডেকে নেন। ওই সময় তাকে ইয়ছিনের পকেটে বেশ কয়েক পিস ইয়াবা ঢুকিয়ে দেন তাজুল। পাশেই ওঁৎ পেতে থাকা এএসআই মিঠুন দাস দ্রুত ছুটে গিয়ে ইয়ছিনকে আটক করেন।

পরক্ষণে নিয়ে যান পার্শ্ববর্তী একটি ইটভাটায়। সেখানে জিম্মি রেখে ইয়াছিন একচোট মারধর করে ক্রসফায়ারের ভয়ভীতি দেখান এএসআই মিঠুন। এমনকি সেখানে অতিরিক্ত পুলিশ সুপারের নাম উচ্চরণ করেও ঐ পুলিশ কর্মকর্তা বলেন ‘‘বিষয়টি সার্কেল সাহেব’’ জানলে তোকে ক্রসফায়ার দিতে বলবে।’ এতে ইয়াছিন ভয় পেয়ে গেলে ২ লাখ টাকা চাঁদা দাবি করেন।

কিন্তু ২ লাখ টাকা দিতে অপারগ জানালে এক ব্যাক্তির মধ্যস্ততায় ১ লাখ টাকায় রফাদফা হয়। রাতে মোটরসাইকেল বন্ধক রেখে ১ লাখ টাকা দিয়ে ওই পুলিশ কর্মকর্তার কাছে পৌঁছে দেন রোলার চালক।

কিন্তু এই বিষয়টি নিয়ে শহরের দীর্ঘদিন গুঞ্জন শোনা গেলেও ভুক্তোভুগী ইয়াছিন ভয়ে খুলছিলেন না। সর্বশেষ শুক্রবার রাতে সাংবাদিকদের প্রশ্নবানে অনেকটা বাধ্যহয়ে ক্যামেরার সামনেই মুখ খোলেন তিনি। ফলে প্রকাশ পায় ঝালকাঠি পুলিশের ভয়ানকরুপ।

যদিও এই বিষয়টি নিয়ে মুঠোফোনে বেশি কথা বলতে নারাজ জানিয়েছে মধ্যস্তততাকারী ব্যাক্তি বলছেন তিনি বর্তমানে রাজধানীতে অবস্থান করছেন। মঙ্গলবার বরিশালে এসে বিষয়টি নিয়ে আলোচনা করবেন।’

তবে অভিযুক্ত পুলিশ কর্মকর্তা মিঠুন দাস এই ঘটনার সাথে নিজের জড়িত থাকার পুরো বিষয়টি অস্বীকার করেছেন।

ঝালকাঠি সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শোমিত কুমার গায়েন বলছেন- বিষয়টি শুনেছেন। তদন্ত করে আইনগত ব্যবস্থা গ্রহণ করবেন।

দেখা হয়েছে: 679
সর্বাধিক পঠিত
ফেইসবুকে আমরা

অত্র পত্রিকায় প্রকাশিত কোন সংবাদ কোন ব্যক্তি বা কোন প্রতিষ্ঠানের মানহানিকর হলে কর্তৃপক্ষ দায়ী নহে। সকল লেখার স্বত্ব ও দায় লেখকের।

প্রকাশকঃ মোঃ উবায়দুল্লাহ
সম্পাদকঃ আরিফ আহম্মেদ
সহকারী সম্পাদকঃ সৈয়দ তরিকুল্লাহ আশরাফী
নির্বাহী সম্পাদকঃ মোঃ সবুজ মিয়া
মোবাইলঃ ০১৯৭১-৭৬৪৪৯৭
বার্তা বিভাগ মোবাইলঃ ০১৭১৫-৭২৭২৮৮
ই-মেইলঃ [email protected]
অফিসঃ ১২/২ পশ্চিম রাজারবাগ, বাসাবো, সবুজবাগ, ঢাকা ১২১৪