|

গংগাচড়ায় সামাজিক দূরত্ব বজায় রাখ‌তে বিদ্যালয় মা‌ঠে হাট

প্রকাশিতঃ ৬:৪৭ অপরাহ্ন | এপ্রিল ১৯, ২০২০

গংগাচড়ায় সামাজিক দূরত্ব বজায় রাখ‌তে বিদ্যালয় মা‌ঠে হাট

মোঃ সবুজ মিয়া রংপুরঃ সামাজিক দুরত্ব বজায় রাখতে গঙ্গাচড়া সরকারি মডেল উচ্চ বিদ্যালয় মাঠে কাচাঁ বাজারের হাট বসিয়েছে গঙ্গাচড়া উপজেলা প্রশাসন। করোনা ভাইরাসের সংক্রমণ ঠেকাতে ব্যক্তিগত সুরক্ষা ও সামাজিক দূরত্ব বজায় রাখা জরুরি।

এ ব্যবস্থা কার্যকর করতে রংপুর জেলার গঙ্গাচড়া উপজেলা প্রশাসন নিয়েছে সময়োপযোগী পদক্ষেপ । তারা পুরাতন হাটের কাঁচা বাজারের প‌রিব‌র্তে বিদ্যালয়ের খোলা মাঠে কাঁচা বাজারের হাট বসিয়ে নিশ্চিত করছে সামাজিক দুরত্ব ।

১৮/০৪/২০২০ রবিবার গঙ্গাচড়া উপজেলার সদর ইউনিয়নে অবস্থিত ঐতিহ্যবাহী গংগাচড়া হাটের কাচাঁ বাজার সহ জিরো পয়েন্টে বসা কাঁচা বাজারের দোকান গুলো এখন একত্রে গংগাচড়া সরকারি মডেল উচ্চ বিদ্যালয় ও মডেল সরকারি প্রাথমিক বিদ্যালয় মাঠের খোলা স্থা‌নে বসা‌নো হ‌য়ে‌ছে। এর ফলে বাজারে গি‌য়ে কাঁচা তরিতরকারি কেনায় মানুষের ভিড় বা ঠেলাঠেলি কমে গেছে। লোকজন নিরাপদ সামাজিক দূরত্ব বজায় রেখেই তাদের দৈনন্দিন কেনাকাটার কাজ সাড়ছে।

মনাকশা গ্রামের স্থানীয় বাসিন্দা আনোয়ারুল ইসলাম বলেন, আমরা এখন ভিড় এড়িয়ে নিরাপদ দূরত্ব বজায় রেখে কম সময়ের মধ্যে দৈনন্দিন বাজার সারছি। এমন একটি উদ্যোগ নেওয়ায় উপজেলা প্রশাসনকে অ‌শেষ ধন্যবাদ।

সরেজমিনে হাটে গিয়ে দেখা যায়, বাজারে আগত প্রতিটি নাগরিকের জন্য প্রবেশ পথে বসানো হয়েছে জীবাণু নাশক স্প্রে বুথ। সেখানে দাঁড়িয়ে আছে উপজেলা প্রশাসনের উদ্যোগে স্বেচ্ছাসেবী সংগঠনের সদস্যরা তারা ক্রেতাদের হাত ধুয়ে বাজার করতে উদ্বুদ্ধ করছে। যারা বাজারে প্রবেশ করছে তাদের হাত ধুয়ে প্রবেশ করাচ্ছেন এবং বাজার শেষে ক্রেতাসহ যানবাহনে জীবাণু নাশক স্প্রে করে ছেড়ে দিচ্ছেন।

গঙ্গাচড়া উপজেল নির্বাহী কর্মকর্তা তাসলিমা বেগম বলেন, উপজেলার বিভিন্ন হাট বাজারে আগে মাছ মাংস এবং কাঁচা বাজার এক জায়গায় থাকায় লোকজনের ভিড় ছিল বেশি। এখন কাঁচা বাজার কিছু দূরত্বে সরে নেওয়ায় বাজারটিতে ভীড় কমে গেছে। অপরদিকে খোলামেলা কাঁচাবাজারে মানুষ স্বাচ্ছন্দ্যে কেনাকাটা করছে।

তিনি জানান, এসব বাজার ব্যবস্থাপনা ছাড়াও মানুষকে ঘরে থাকা ও সামাজিক দূরত্ব বজায় রাখার কাজটি উপজেলা প্রশাসনের পক্ষে জোর মনিটরিং করা হচ্ছে। এতে পুলিশ, সেনাবাহিনীসহ আইন-শৃঙ্খলা রক্ষাবাহিনী সর্বাত্মক সহযোগিতা করছে।

দেখা হয়েছে: 616
সর্বাধিক পঠিত
ফেইসবুকে আমরা

অত্র পত্রিকায় প্রকাশিত কোন সংবাদ কোন ব্যক্তি বা কোন প্রতিষ্ঠানের মানহানিকর হলে কর্তৃপক্ষ দায়ী নহে। সকল লেখার স্বত্ব ও দায় লেখকের।

প্রকাশকঃ মোঃ উবায়দুল্লাহ
সম্পাদকঃ আরিফ আহম্মেদ
সহকারী সম্পাদকঃ সৈয়দ তরিকুল্লাহ আশরাফী
নির্বাহী সম্পাদকঃ মোঃ সবুজ মিয়া
মোবাইলঃ ০১৯৭১-৭৬৪৪৯৭
বার্তা বিভাগ মোবাইলঃ ০১৭১৫-৭২৭২৮৮
ই-মেইলঃ [email protected]
অফিসঃ ১২/২ পশ্চিম রাজারবাগ, বাসাবো, সবুজবাগ, ঢাকা ১২১৪