|

গঙ্গাচড়ায় জনতার হাতে পুলিশ অবরুদ্ধ

প্রকাশিতঃ ১২:৩০ অপরাহ্ন | অক্টোবর ১২, ২০২৩

গঙ্গাচড়ায় জনতার হাতে পুলিশ অবরুদ্ধ

গংগাচড়া (রংপুর) প্রতিনিধিঃ রংপুরের গঙ্গাচড়া উপজেলার গজঘন্টা ইউনিয়নের গাওছোঁয়া বাজারে মধ্যরাতে টাকা নিয়ে মাদক ব্যবসায়ীকে ছেড়ে দেয়ার অভিযোগে ৪ জন পুলিশ সদস্যকে অবরুদ্ধ করে রাখে এলাকাবাসী।

বুধবার (১১ অক্টোবর) দিবাগত মধ্যরাতে গজঘন্টা ইউনিয়নের গাওছোঁয়া বাজারে মাদক ব্যবসায়ীর কাছে ৫০ হাজার টাকা ঘুষ নিয়ে ছেড়ে দেওয়ার অভিযোগ তুলে পুলিশ সদস্যদের প্রায় আড়াই ঘণ্টা অবরুদ্ধ করে রাখে এলাকাবাসী। পরে থানার অতিরিক্ত পুলিশ গিয়ে তাদের উদ্ধার করে।

স্থানীয় সূত্রে জানাযায়, গঙ্গাচড়া থানার এসআই একরামুলসহ ৪ জন পুলিশ সদস্য বুধবার রাত বারোটার দিকে উপজেলার গজঘন্টা ইউনিয়নের গাওছোঁয়া বাজার এলাকায় অভিযান চালায় এসময় মাদক ব্যবসায়ী মর্জিনাকে ২ বোতল ফেনসিডিলসহ হাতেনাতে গ্রেফতার করে। স্বামী মমতাজ পুলিশের উপস্থিতি টের পেয়ে পালিয়ে যায়।

পরে পুলিশ সদস্যগণ আটক মর্জিনাকে নিয়ে থানায় আসার পথে এলাকাবাসী তাদের পথ আটকিয়ে অবরুদ্ধ করে রাখে। ঘটনার সত্যতা জানতে স্থানীয় কয়েকজন প্রত্যক্ষদর্শীর সাথে কথা হলে তারা অপরাধ বার্তা’কে জানায়, আমরা রাতে বাজারে বসে ছিলাম দেখি কয়েকজন পুলিশ সদস্য মাদকসহ মর্জিনাকে আটক করেছে। এই দম্পত্তি দীর্ঘদিন ধরেই এলাকায় মাদক ব্যবসা করে আসছিল।

পরে পুলিশ সদস্যরা তার বাড়িতে অভিযানে গেলে বাড়িতে থাকা তার স্বামী মমতাজ পুলিশের উপস্থিতি টের পেয়ে কৌশলে পালিয়ে যায়। কিন্তু মর্জিনাকে থানায় নিয়ে যাওয়ার সময় কিছু লোকের মুখে শোনা যায় টাকা নিয়ে পুলিশের আসামি ছাড়ার কথা। কিছুক্ষনের মধ্যেই গুজব ছড়িয়ে পড়লে এলাকাবাসি ঘর থেকে বেড়িয়ে এসে জড়ো হতে থাকে। এসময় বিক্ষুব্ধ এলাকাবাসী ওই চার পুলিশ সদস্যকে অবরুদ্ধ করে রাখে।

পরে গঙ্গাচড়া মডেল থানার অফিসার ইনচার্জ দুলাল হোসেন অতিরিক্ত ফোর্সসহ ঘটনাস্থলে আসেন এবং এসময় অতিরিক্ত পুলিশ সুপার ঘটনাস্থলে এসে ইউপি চেয়ারম্যানের সহযোগিতায় চার পুলিশ সদস্যকে উদ্ধার ও মর্জিনা বেগমকে মাদকসহ গ্রেফতার করে থানায় নিয়ে যান।তবে টাকা নেয়া বা দেয়া কেউ দেখেছেন কিনা? এমন প্রশ্নে উপস্থিত কাউকে প্রত্যক্ষদর্শী পাওয়া যায়নি।

এ বিষয়ে গজঘন্টা ইউ’পি চেয়ারম্যান লিয়াকত আলী দুঃখ প্রকাশ করে জানান, এই এলাকায় ৭জন চিহ্নিত মাদক ব্যবসায়ী আছে তাদের বিভিন্ন সময় আমি বাঁধা দিয়েছিলাম পরেদেখি আমি অনেকের কাছে খারাপ হয়ে যাই। ঘটনা যদি সত্যি হয়ে থাকে তাহলে পুলিশ কাজটি খারাপ করেছে। তবে এই এলাকায় মাদকের সাথে জরিতরা অনেক সংঘ্যবদ্ধ তারা ব্যবসায়ীকে রক্ষায় পুলিশের বিরুদ্ধে প্রপাগাণ্ডা ছড়িয়েছে বলে আমার ধারণা। পরিস্থিতির নিয়ন্ত্রণে আমরা জনসাধারণকে বুঝিয়ে ওসির কাছে পুলিশ সদস্যদের হস্তান্তর করেছি।

এ বিষয়ে এসআই একরামুল তার উপর আনিত অভিযোগ অস্বীকার করেন এবং রাতেই থানায় মাদক উদ্ধারের একটি অভিযোগ কপি লিখিত ভাবে দাখিল করেছেন। সেখানে তিনি উল্লেখ্য করেছেন রাতে মাদক বিক্রির খবর পেয়ে থানার অফিসার ইনচার্জকে অবহিত করে সংগীয় অফিসার ও সদস্যদের নিয়ে মাদক বিক্রির সময় দম্পতিকে ধরতে চেষ্টা করলে টের পেয়ে মন্তাজ আলী ঘটনাস্থল হইতে পলাইয়া যায় এবং সঙ্গে থাকা নারী পুলিশ সদস্যসহ ২ বোতল ভারতীয় ফেনসিডিলসহ মর্জিনাকে হাতে নাতে ধরতে সমর্থ হই। অভিযোগ দাখিল বিলম্বের কারণ হিসেবে তিনি উল্লেখ করেন পরে রাতেই তিনি সংগীয় ফোর্সসহ দ্বিতীয় পলাতক আসামিকে ধরার চেষ্টা চালায়।

এ বিষয়ে থানার অফিসার ইনচার্জ দুলাল হোসেনের কাছে জানতে চাইলে তিনি অভিযোগ অস্বীকার করে বলেন,পুলিশ সদস্যগন মাদক ব্যবসায়ী মরজিনা কে গ্রেপ্তার করলেও তার স্বামী মমতাজ কৌশলে পালিয়ে যায়। আজ সকালে মমতাজকে গ্রেফতার করা হয়েছে। তাদের বিরুদ্ধে মামলা রুজু করে বিজ্ঞ আদালতে সোপর্দ করা হয়েছে। তারপরেও যেহেতু এলাকার লোকজন অভিযোগ করেছে বিষয়টি তদন্ত করে দেখা হবে। পুলিশ যদি টাকা নিয়ে থাকে তাদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা গ্রহণ করা হবে।

দেখা হয়েছে: 125
সর্বাধিক পঠিত
ফেইসবুকে আমরা

অত্র পত্রিকায় প্রকাশিত কোন সংবাদ কোন ব্যক্তি বা কোন প্রতিষ্ঠানের মানহানিকর হলে কর্তৃপক্ষ দায়ী নহে। সকল লেখার স্বত্ব ও দায় লেখকের।

প্রকাশকঃ মোঃ উবায়দুল্লাহ
সম্পাদকঃ আরিফ আহম্মেদ
সহকারী সম্পাদকঃ সৈয়দ তরিকুল্লাহ আশরাফী
নির্বাহী সম্পাদকঃ মোঃ সবুজ মিয়া
মোবাইলঃ ০১৯৭১-৭৬৪৪৯৭
বার্তা বিভাগ মোবাইলঃ ০১৭১৫-৭২৭২৮৮
ই-মেইলঃ [email protected]
অফিসঃ ১২/২ পশ্চিম রাজারবাগ, বাসাবো, সবুজবাগ, ঢাকা ১২১৪