|

গঙ্গাচড়া নির্বাহী অফিসার প্রাথমিক শিক্ষা পদকে জেলার শ্রেষ্ঠ অফিসার নির্বাচিত

প্রকাশিতঃ ৫:২৮ অপরাহ্ন | সেপ্টেম্বর ২০, ২০২৩

গঙ্গাচড়া নির্বাহী অফিসার প্রাথমিক শিক্ষা পদকে জেলার শ্রেষ্ঠ অফিসার নির্বাচিত

রংপুর স্টাফ রিপোর্টারঃ শিক্ষা ক্ষেত্রে বিশেষ অবদানের স্বীকৃতি স্বরূপ রংপুরে অনুষ্ঠিতব্য প্রাথমিক শিক্ষা পদক ২০২৩ এর জেলা পর্যায়ের শ্রেষ্ঠ নির্বাহী অফিসার নির্বাচিত হয়েছেন গঙ্গাচড়া উপজেলার বন্ধু সূলভ নির্বাহী অফিসার নাহিদ তামান্না।

গত শনিবার ১৬ (সেপ্টেম্বর) জেলা প্রশাসক এর কার্যালয়ের সম্মেলন কক্ষে বিচারকদের রায়ে গঙ্গাচড়া উপজেলা নির্বাহী অফিসার নাহিদ তামান্না জেলা পর্যায়ে শ্রেষ্ঠ শিক্ষা বান্ধব অফিসার নির্বাচিত হন। ৩৩তম বিসিএস-(প্রশাসন) ক্যাডারে সুপারিশ প্রাপ্ত এই কর্মকর্তা ৭ আগস্ট ২০১৪ সালে চাকুরীতে যোগদান করেন পরে তিনি ২০২২ সালের ১৫ ডিসেম্বর গঙ্গাচড়া উপজেলায় দ্বিতীয় নারী নির্বাহী অফিসার হিসাবে যোগদান করেন।

যোগদানের পর থেকেই তিনি উপজেলার বিভিন্ন প্রাথমিক বিদ্যালয়ে পরিদর্শন ও শিক্ষার্থীদের মাঝে শিক্ষার মান বৃদ্ধির লক্ষ্যে বিভিন্ন বিদ্যালয়ে নিজে উপস্থিত হয়ে ক্লাস নেন এবং তিনি মাননীয় প্রধানমন্ত্রীর স্মার্ট বাংলাদেশ বিনির্মাণে উপজেলার বিভিন্ন স্বেচ্ছাসেবী সংগঠনের স্বেচ্ছাসেবীদের নিয়েও ভালো কাজে উৎসাহী করতে কর্মশালা শুরু করেন।

এছাড়া দ্রব্যমূল্যের বাজার নিয়ন্ত্রণে উপজেলার বিভিন্ন হাটবাজার ব্যবসায়ীদের সাথে বৈঠক করে কাজ শুরু করেন। নিয়মিত মোবাইল কোর্ট পরিচালনার মাধ্যমে উপজেলায় মাদকদ্রব্য নিয়ন্ত্রণ,অনিয়ম ও অব্যবস্থাপনার বিরুদ্ধে অভিযান অব্যাহত রেখেছেন। এছাড়া উপজেলার বিভিন্ন পর্যায়ে গরীব মেধাবী শিক্ষার্থীদের বিভিন্ন সরকারি তহবিল থেকে সহায়তার ব্যবস্থা করে যাচ্ছেন।

উপজেলা শিক্ষা অধিদপ্তর সূত্রে জানা যায়, উপজেলার ১৭৮টি প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষার হার বৃদ্ধি ও মান উন্নয়নে এই উপজেলায় যোগদানের পর থেকেই তিনি ব্যাপক ভূমিকা রেখে যাচ্ছেন। সময় সময় বিভিন্ন বিদ্যালয়ে পরিদর্শনের মাধ্যমে গতিশীল রেখেছে শিক্ষা ব্যবস্থাকে। প্রাথমিক বিদ্যালয়ে শিক্ষার্থীদের খেলাধুলায় উদ্বুদ্ধকরণের মাধ্যমে শারীরিক ও মানসিক বিকাশে ভূমিকা রাখছেন।

তিনি মাল্টিমিডিয়া ক্লাস বাস্তবায়ন, বিভিন্ন জাতীয় দিবস গুলো যাথাযথ উদযাপনের ক্ষেত্রেও বিশেষ ভূমিকা পালন করছেন। ডিজিটাল স্মার্ট বাংলাদেশ বির্নিমাণে তার চিন্তা,চেতনা ও দক্ষতা দিয়ে এই উপজেলার সকল দপ্তরকে সাথে নিয়ে আন্তরিকতার সহিত প্রশাসনিক কার্যক্রম চালিয়েছে যাচ্ছেন। আর সবগুলোর স্বীকৃতি স্বরূপ জেলা পর্যায়ে শ্রেষ্ঠ শিক্ষা বান্ধব অফিসার নির্বাচিত হয়েছেন।

উপজেলা নির্বাহী অফিসার নাহিদ তামান্না তার এই সাফল্য অর্জন গঙ্গাচড়া উপজেলার সর্বস্তরের জনসাধারণকে উৎসর্গ করে জানান, এই উপজেলায় যোগদানের পর থেকে এখানকার মানুষ আমাকে সবদিক থেকে সার্বিক সহযোগিতার হাত বাড়িয়ে দিয়েছে। তাই আমি শ্রেষ্ঠ নির্বাহী অফিসার হতে পেরেছি। অদূর ভবিষ্যতে যতদিন আপনাদের মাঝে আছি আপনাদের জন্য কাজ করে যেতে চাই এজন্য সবার ঐকান্তিক সহযোগিতা কামনা করছি।

এদিকে শ্রেষ্ঠ অফিসার নির্বাচিত হওয়ায় গঙ্গাচড়া উপজেলা মডেল প্রেসক্লাবসহ বিভিন্ন সামাজিক সংগঠন, সুশীল সমাজের নেতৃবৃন্দ তাদের নিজেদের ফেসবুক পেইজে অভিনন্দন ও শুভেচ্ছা জানিয়েছেন।

দেখা হয়েছে: 92
সর্বাধিক পঠিত
ফেইসবুকে আমরা

অত্র পত্রিকায় প্রকাশিত কোন সংবাদ কোন ব্যক্তি বা কোন প্রতিষ্ঠানের মানহানিকর হলে কর্তৃপক্ষ দায়ী নহে। সকল লেখার স্বত্ব ও দায় লেখকের।

প্রকাশকঃ মোঃ উবায়দুল্লাহ
সম্পাদকঃ আরিফ আহম্মেদ
সহকারী সম্পাদকঃ সৈয়দ তরিকুল্লাহ আশরাফী
নির্বাহী সম্পাদকঃ মোঃ সবুজ মিয়া
মোবাইলঃ ০১৯৭১-৭৬৪৪৯৭
বার্তা বিভাগ মোবাইলঃ ০১৭১৫-৭২৭২৮৮
ই-মেইলঃ [email protected]
অফিসঃ ১২/২ পশ্চিম রাজারবাগ, বাসাবো, সবুজবাগ, ঢাকা ১২১৪