|

গঙ্গাচড়ায় করোনা ভাইরাসের মধ্যেও তিস্তা নদী থেকে বালু উত্তোলন

প্রকাশিতঃ ১:৫২ অপরাহ্ন | মে ০৬, ২০২০

গঙ্গাচড়ায় করোনা ভাইরাসের মধ্যেও তিস্তা নদী থেকে বালু উত্তোলন

গঙ্গাচড়া (রংপুর) প্রতিনিধি : রংপুরের গঙ্গাচড়ায় প্রাণঘাতী করোনা ভাইরাসের মধ্যেই তিস্তা নদী থেকে অবৈধভাবে বালু উত্তোলন করে বালু বিক্রি করেছে বালু ব্যবসায়ী ইয়াছিন আলী ও তার সহযোগী কাজী মিয়া।

জানা গেছে, গঙ্গাচড়া সদর ইউনিয়নের ধামুর তিস্তা নদীর ডানতীর শহর রক্ষা বাঁধের পাড় ঘেষে সিংগীমারী বাঁধ সংলগ্ন এলাকায় চেংডোবা (দক্ষিণ কোলকোন্দ) এলাকার মৃতু আজগার আলীর ছেলে ইয়াছিন ও তার সহযোগী বাচ্চু মিয়ার ছেলে কাজী মিয়া দীর্ঘদিন ধরে অবৈধভাবে তিস্তা নদী থেকে বালু উত্তোলন করে বালু বিক্রি করে হাতিয়ে নিচ্ছে লক্ষ টাকা।

এলাকাবাসীর অভিযোগ কয়েকবার মৌখিক ভাবে বালু উত্তোলনে নিষেধ করার পরও তারা গায়ের জোড়ে বালু উত্তোলন করে বিক্রি করছে। বালু ভর্তি ট্রলি ও মাহেন্দ্র বাঁধের উপর দিয়ে সার্বক্ষণিক যাতায়াতের কারণে বাঁধের বিভিন্ন জায়গায় ফাটল দেখা দিয়েছে। তাছাড়া ধামুর বোল্লারপাড় পাকা রাস্তার বিভিন্ন জায়গায় গর্তের সৃষ্টি হয়েছে।

এ ব্যাপারে তিস্তা নদী থেকে অবৈধভাবে বালু উত্তোলন বন্ধের দাবীতে এলাকাবাসী উপজেলা নির্বাহী অফিসারের বরাবরে লিখিত আবেদনসহ প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের দাবী জানান।

দেখা হয়েছে: 325
সর্বাধিক পঠিত
ফেইসবুকে আমরা

অত্র পত্রিকায় প্রকাশিত কোন সংবাদ কোন ব্যক্তি বা কোন প্রতিষ্ঠানের মানহানিকর হলে কর্তৃপক্ষ দায়ী নহে। সকল লেখার স্বত্ব ও দায় লেখকের।

প্রকাশকঃ মোঃ উবায়দুল্লাহ
সম্পাদকঃ আরিফ আহম্মেদ
সহকারী সম্পাদকঃ সৈয়দ তরিকুল্লাহ আশরাফী
নির্বাহী সম্পাদকঃ মোঃ সবুজ মিয়া
মোবাইলঃ ০১৯৭১-৭৬৪৪৯৭
বার্তা বিভাগ মোবাইলঃ ০১৭১৫-৭২৭২৮৮
ই-মেইলঃ [email protected]
অফিসঃ ১২/২ পশ্চিম রাজারবাগ, বাসাবো, সবুজবাগ, ঢাকা ১২১৪