|

গঙ্গাচড়ায় কোলকোন্দ ইউনিয়নে মাছের পোনা অবমুক্তকরণ

প্রকাশিতঃ ৭:৩৮ অপরাহ্ন | এপ্রিল ১৯, ২০২০

গঙ্গাচড়ায় কোলকোন্দ ইউনিয়নে মাছের পোনা অবমুক্তকরণ

গঙ্গাচড়া (রংপুর) প্রতিনিধি : রংপুরের গঙ্গাচড়ায় কোলকোন্দ ইউনিয়নের আলেকিশামত কুড়িবিশ্বা তিস্তা প্রতিরক্ষা বাঁধের ডানতীর বড়পিঠে পোনা মাছ ছেড়ে দেয়া হয়েছে।

গতকাল রবিবার ওই এলাকার জনসাধারনের উদ্যোগে প্রায় ১ লক্ষ টাকার রুই , কাতলা, তেলাপিয়াসহ বিভিন্ন প্রজাতির মাছের পোনা ছেড়ে দেয়া হয়। এর আগে ওই বড়পিঠটি এলাকার ৪-৫ জন প্রভাবশালী ব্যক্তি পানি উন্নয়ন বের্ডের কাছে লিজ নিয়ে মাছ ছেড়ে দিয়েছিল।

প্রায় ১ বছর আগে থেকে তিস্তা প্রতিরক্ষা বাঁধের সংস্কার কাজ চলমান থাকায় বড়পিঠের লিজ বাতিল হয়। তার পরেও ওই প্রভাবশালী মহলটি গায়ের জোরে বড়পিঠটি দখলে নিয়ে ভোগ করতেছিল। তারা এলাকার লোকজনকে খাওয়ার জন্য মাছ ধরতে দিত না। বর্তমানে বড়পিঠের লিজ বাতিল হওয়ায় স্থানীয় এলাকার মানুষ জোটবদ্ধ হয়ে সকলেই চাঁদা দিয়ে মাছ ছেড়ে দেয়।

পোনা মাছ ছেড়ে দেয়ার সময় এলাকাবাসী জানান, বড়পিঠটি সকলের জন্য উন্মুক্ত থাকবে, এখন থেকে আমরা মাছ বিক্রি করব না, এলাকার সকলেই খাওয়ার জন্য মাছ ধরতে পারবে।

দেখা হয়েছে: 307
সর্বাধিক পঠিত
ফেইসবুকে আমরা

এ সম্পর্কিত আরও পড়ুন
অত্র পত্রিকায় প্রকাশিত কোন সংবাদ কোন ব্যক্তি বা কোন প্রতিষ্ঠানের মানহানিকর হলে কর্তৃপক্ষ দায়ী নহে। সকল লেখার স্বত্ব ও দায় লেখকের।

প্রকাশকঃ মোঃ উবায়দুল্লাহ
সম্পাদকঃ আরিফ আহম্মেদ
সহকারী সম্পাদকঃ সৈয়দ তরিকুল্লাহ আশরাফী
নির্বাহী সম্পাদকঃ মোঃ সবুজ মিয়া
মোবাইলঃ ০১৯৭১-৭৬৪৪৯৭
বার্তা বিভাগ মোবাইলঃ ০১৭১৫-৭২৭২৮৮
ই-মেইলঃ [email protected]
অফিসঃ ১২/২ পশ্চিম রাজারবাগ, বাসাবো, সবুজবাগ, ঢাকা ১২১৪