|

গঙ্গাচড়ায় ক্লাসরুমে পিকনিকের আয়োজনে ৪টার আগেই স্কুল ছুটি

প্রকাশিতঃ ১:৫০ অপরাহ্ন | মে ৩১, ২০২২

গঙ্গাচড়ায় ক্লাসরুমে পিকনিকের আয়োজনে ৪টার আগেই স্কুল ছুটি

গঙ্গাচড়া (রংপুর) প্রতিনিধিঃ রংপুরের গঙ্গাচড়ায় কেএনবি বহুমুখী উচ্চ বিদ্যালয় গতকাল দুপুর দেড় টায় ছুটি দিয়ে শিক্ষকগণ পিকনিকের আয়োজন করেন। বিষয়টি নিয়ে স্থানীয়দের মাঝে আলোচনা-সমালোচনা ঝড় উঠে।

সরজমিনে ওই বিদ্যালয় গেলে দেখা বিদ্যালয় ছুটি দিয়ে সব রুম বন্ধ করে একটি রুমে পিকনিকের রান্না করা হচ্ছে। এ সময় বিদ্যালয় মাঠে দাঁড়িয়ে থাকা শিক্ষকগণকে ছুটি দিয়ে ক্লাস রুমে পিকনিকের রান্না বিষয়ে জানতে চাইলে সহকারী প্রধান শিক্ষক জামিনুর রহমান জামান বলেন, কর্তার (প্রধান শিক্ষক) হুকুমে বিদ্যালয় ছুটি দেওয়া হয়েছে।

সহকারী শিক্ষক হাসেম ক্ষীপ্ত হয়ে বলেন, দুদকের চাকুরী করে তার বড় ভাই এখানকার সভাপতি, কমিটির সদস্য আমরা যেভাবে চালাবো সেভাবে চলবে প্রতিষ্ঠান। আমরাই ধর্তা-কর্তা।

এদিকে বিদ্যালয় ছুটির কারণে বাড়ি যাওয়ার সময় রাস্তায় কয়েকজন শিক্ষার্থীকে এত তাড়াতাড়ি বাড়ি যাওয়ার বিষয় জিজ্ঞাসা করলে তারা জানান, দুপুর পড় ক্লাস হবেনা স্যার জানায়, তাই বাড়ি যাচ্ছি। স্থানীয় কয়েকজন জানান, করোনা কালীন দীর্ঘ সময় বিদ্যালয়গুলো বন্দ থাকায় ছেলে মেয়েরা লেখাপড়ায় অনেক পিছিয়ে গেছে। সরকার লেখাপড়ার মানবৃদ্ধির জন্য রমজান মাসেও বিদ্যালয় খোলা রেখে ছিলো। আর শিক্ষকরা বিদ্যালয় ছুটি দিয়ে ক্লাস রুমে পিকনিকের রান্না করে খাচ্ছে। এটা ভালো হয় নাই।

বিদ্যালয়ের প্রধান শিক্ষক আমিনুর রহমান মুঠোফোনে পিকনিক ও ছুটির বিষয়িট এড়িয়ে গিয়ে জানান, আমি বিষয়টি মঙ্গলবার বিদ্যালয় গিয়ে দেখব।

উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার শাহানাজ বেগম জানান, বিদ্যালয় ৪ টা পর্যন্ত ক্লাস করার নিয়ম। কেন ওই বিদ্যালয়ে দুপুড়ে ছুটি দেওয়া হয়েছে তা খতিয়ে দেখব।

উপজেলা নির্বাহী অফিসার এরশাদ উদ্দিন পিএএ বলেন, বিদ্যালয় ছুটির বিষয়টি আমি শুনেছি, তদন্ত সাপেক্ষে ব্যবস্থা নিব।

দেখা হয়েছে: 169
সর্বাধিক পঠিত
ফেইসবুকে আমরা

অত্র পত্রিকায় প্রকাশিত কোন সংবাদ কোন ব্যক্তি বা কোন প্রতিষ্ঠানের মানহানিকর হলে কর্তৃপক্ষ দায়ী নহে। সকল লেখার স্বত্ব ও দায় লেখকের।

প্রকাশকঃ মোঃ উবায়দুল্লাহ
সম্পাদকঃ আরিফ আহম্মেদ
সহকারী সম্পাদকঃ সৈয়দ তরিকুল্লাহ আশরাফী
নির্বাহী সম্পাদকঃ মোঃ সবুজ মিয়া
মোবাইলঃ ০১৯৭১-৭৬৪৪৯৭
বার্তা বিভাগ মোবাইলঃ ০১৭১৫-৭২৭২৮৮
ই-মেইলঃ [email protected]
অফিসঃ ১২/২ পশ্চিম রাজারবাগ, বাসাবো, সবুজবাগ, ঢাকা ১২১৪