|

গুজবে বিভ্রান্ত না হতে আটোয়ারী থানা পুলিশের প্রচারনা

প্রকাশিতঃ ১২:৫৮ পূর্বাহ্ন | জুলাই ২৬, ২০১৯

গুজবে বিভ্রান্ত না হতে আটোয়ারী থানা পুলিশের প্রচারনা

মোঃ ইউসুফ আলী, আটোয়ারী(পঞ্চগড়) প্রতিনিধিঃ ছেলেধরা গুজবে বিভ্রান্ত না হতে পঞ্চগড়ের আটোয়ারীর বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে শিক্ষার্থীদের মাঝে সচেতনতামুলক কর্মসুচি পালন করছে আটোয়ারী থানা পুলিশ।

কর্মসুচির অংশ হিসেবে বুধবার ( ২৪ জুলাই) উপজেলার বিভিন্ন স্কুল, কলেজ ও মাদরাসায় শিক্ষার্থীদের মাঝে পুলিশের পক্ষ থেকে সচেতনতামুলক বক্তব্য রাখা হয়।

এসময় অফিসার ইনচার্জ মোঃ আব্দুর রাজ্জাক বলেন, ছেলে ধরা গুজবের বিরুদ্ধে সবাইকে সোচ্চার হতে হবে। পদ্মা সেতুতে মানুষের মাথা ও রক্ত লাগবে-এটি সম্পুর্ণ গুজব। এ ধরনের গুজবে বিভ্রান্ত না হওয়ার পরামর্শ দেন তিনি। তিনি বলেন, কেউ যেন ছেলে ধরা সন্দেহে কাউকে গণপিটুনি না দেয়। সন্দেহভাজন কোন ব্যক্তিকে দেখলে নিকটস্থ থানায় কিংবা পুলিশ হেল্প লাইনে( ৯৯৯) যোগাযোগ করার জন্য পরামর্শ দেন শিক্ষার্থীদের।

তারপরও এ ধরনের গুজব ছড়িয়ে যারা অস্থিতিশীল পরিবেশ সৃষ্টি করছে বা আইন-শৃঙ্খলা পরিস্থিতির অবনতি ঘটানোর চেষ্টা করছে তাদের বিরুদ্ধে আইনগত ব্যব¯া’ নেয়া হবে বলে জানান ওসি আব্দুর রাজ্জাক। শুধু তাই নয়, ছেলে ধরা গুজবে কান না দেয়ার জন্য আটোয়ারী থানা পুলিশের উদ্যোগে ২৫ জুলাই বৃহস্পতিবার সারাদিন উপজেলার বিভিন্ন এলাকায় মাইকিং করা হয়েছে। উপজেলার কোন স্থানে কাউকে ছেলে ধরা সন্দেহ হলে তাকে পুলিশের হাতে তুলে দেয়ার জন্য মাইকিং করা হচ্ছে।

ওসি আব্দুর রাজ্জাক আরো জানান, সারাদেশে ছেলে ধরা সন্দেহে বিশৃংখলা সৃষ্টির চেষ্টা করা হচ্ছে। এ কারনে এলাকার লোকজন যাতে আইন হাতে তুলে না নেয় সে জন্যই মাইকিং করা হচ্ছে। পুলিশের সচেতনতামুলক কর্মসুচি অব্যাহত থাকবে বলে জানান তিনি।

দেখা হয়েছে: 355
সর্বাধিক পঠিত
ফেইসবুকে আমরা

অত্র পত্রিকায় প্রকাশিত কোন সংবাদ কোন ব্যক্তি বা কোন প্রতিষ্ঠানের মানহানিকর হলে কর্তৃপক্ষ দায়ী নহে। সকল লেখার স্বত্ব ও দায় লেখকের।

প্রকাশকঃ মোঃ উবায়দুল্লাহ
সম্পাদকঃ আরিফ আহম্মেদ
সহকারী সম্পাদকঃ সৈয়দ তরিকুল্লাহ আশরাফী
নির্বাহী সম্পাদকঃ মোঃ সবুজ মিয়া
মোবাইলঃ ০১৯৭১-৭৬৪৪৯৭
বার্তা বিভাগ মোবাইলঃ ০১৭১৫-৭২৭২৮৮
ই-মেইলঃ [email protected]
অফিসঃ ১২/২ পশ্চিম রাজারবাগ, বাসাবো, সবুজবাগ, ঢাকা ১২১৪