|

চ্যানেল ২৪ এর জেলা প্রতিনিধিকে গুলি করে হত্যার হুমকি ইউএনওর বিরুদ্ধে জিডি

প্রকাশিতঃ ৪:০৫ অপরাহ্ন | জুলাই ২৪, ২০১৮

চ্যানেল ২৪ এর জেলা প্রতিনিধিকে গুলি করে হত্যার হুমকি ইউএনওর বিরুদ্ধে জিডি

শরীয়তপুর প্রতিনিধিঃ

চ্যানেল ২৪ টেলিভিশনের শরীয়তপুর জেলা প্রতিনিধি কাজী নজরুল ইসলামকে প্রকাশ্যে গুলি করে এবং গলা কেটে হত্যা করার হুমকি দেয়ার অভিযোগে শরীয়তপুর সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ জিয়াউর রহমানের বিরুদ্ধে পালং মডেল থানায় একটি সাধারণ ডায়েরী করা হয়েছে। ২৩ জুলাই সোমবার বিকেল সাড়ে ৪ টায় পালং মডেল থানায় এ সাধারণ ডায়েরী করা হয়।

জানা যায়, দীর্ঘ দিন যাবৎ সরকারের সামাজিক নিরাপত্তা বেষ্টনীর আওতায় পরিচালিত বিভিন্ন প্রকল্প ও গ্রামীণ অবকাঠামো উন্নয়ন ও রক্ষণাবেক্ষন, টি. আর, কাবিখা, কাবিটা, এল.জি.এস.পি এবং জি.আর প্রকল্প বাস্তবায়নে ব্যাপক অনিয়ম ও দূর্নীতি করে আসছেন উপজেলা নির্বাহী কর্মকর্তা জিয়াউর রহমান।

এ বিষয়ে বিভিন্ন গণমাধ্যমে বিভিন্ন সময়ে সংবাদ প্রকাশ ও প্রচারিত হয়েছে। বর্তমানে শরীয়তপুর সদর উপজেলার বিভিন্ন ইউনিয়নে আশ্রয়ণ-২ নামে একটি প্রকল্পের আওতায় প্রধানমন্ত্রীর নিজস্ব প্রকল্প বলে খ্যাত “ভিটা আছে ঘর নেই” এমন হতোদরিদ্রদের গৃহ নির্মাণ কর্মসূচী বাস্তবায়ন করা হচ্ছে। এই প্রকল্পের আওতায় সদর উপজেলার ১০টি ইউনিয়নে ৫শ জন হতদরিদ্রকে গৃহ নির্মাণ করে দেয়া হচ্ছে।

প্রকল্প বাস্তবায়নে অনিয়ম হচ্ছে এই সংবাদের ভিত্তিতে সাংবাদিক কাজী নজরুল ইসলাম ও তার সহকর্মীরা প্রকল্প এলাকা পরিদর্শণ করেন। এ সময় প্রকল্পে অনিয়ম হওয়ার ব্যাপক প্রমাণ পাওয়া যায়। আর এ অনিয়মের সাথে শরীয়তপুর সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ জিয়াউর রহমানের সংশ্লিষ্টতা থাকার কথাও জানা যায়। উপজেলা নির্বাহী কর্মকর্তার অনিয়মের বিষয়ে খোঁজ খবর নেয়া হচ্ছে জানতে পেরে উপজেলা নির্বাহী কর্মকর্তা জিয়াউর রহমান সাংবাদিক কাজী নজরুলের প্রতি ক্ষিপ্ত হয়ে উঠেন।

তারই ধারাবাহিকতায় উপজেলা নির্বাহী কর্মকর্তা কাজী নজরুল ইসলামকে উদ্দেশ্য করে জেলায় কর্মরত সাংবাদিকদের সামনে অশ্লিল ভাষায় গালি গালাজসহ তাকে প্রাণ নাশের হুমকি দেন।

গত ২০ জুলাই শুক্রবার রাত আনুমানিক সাড়ে ৯ টার সময় উপজেলা নির্বাহী কর্মকর্তা জিয়াউর রহমান শরীয়তপুর সদর উপজেলা চত্বরে চলমান বৃক্ষ মেলার একটি স্টলে বসে ডিবিসি নিউজ টেলিভিশনের শরীয়তপুর জেলা প্রতিনিধি বিএম ইশ্রাফিলকে ডেকে নিয়ে তার কাছে অযাচিত ভাষায় উচ্চস্বরে কাজী নজরুল ইসলামকে গালি গালাজ করতে থাকেন এবং তাকে দেখে নেয়ার হুমকি প্রদান করেন।

এরপর ২১ জুলাই বেলা দেড়টার সময় উপজেলা নির্বাহী কর্মকর্তা জিয়াউর রহমান শরীয়তপুর জেলা শহরে আবস্থিত দুবাই প্লাজায় চিকন্দী ফুড পার্কে নামে একটি চাইনিজ রেষ্টুরেন্টে বসে জনাকীর্ণ পরিবেশে ডিবিসি নিউজের জেলা প্রতিনিধি বিএম ইশ্রাফিলের কাছে পুণরায় উদ্দেশ্য প্রণোদিত ভাবে কাজী নজরুল ইসলামকে গালি গালাজ করতে থাকেন।

এক পর্যায়ে তিনি বিএম ইশ্রাফিলকে উদ্দেশ্য করে বলেন,“সাংবাদিক নজরুলকে আমি গুলি করে মেরে ফেলবো। ওর মত সাংবাদিককে মেরে ফেললে কিছুই যায় আসে না। আমার নাম জিয়াউর রহমান। আমি যা বলি তা করে দেখাই। ওকে আমার অফিসে ডেকে নিয়ে হাত পা বেঁধে অফিস থেকে লাথি মারতে মারেতে নিচে ফেলে দেবো। তখন দেখি কে তাকে এসে বাঁচায়”। এ সময় তিনি নজরুলের বিরুদ্ধে মিথ্যা চাঁদাবাজির মামলা করার হুমকিও দেন।

এ ব্যাপারে ডিবিসি নিউজ টেলিভিশনের শরীয়তপুর জেলা প্রতিনিধি এবং বাংলাদেশ মফস্বল সাংবাদিক ফোরাম (বিএমএসএফ) শরীয়তপুর জেলা শাখার সাধারণ সম্পাদক বিএম ইশ্রাফিল বলেন, পরপর দুইদিন সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা জিয়াউর রহমান প্রকাশ্যে জনসম্মূখে আমাকে ডেকে নিয়ে জেলার সিনিয়র সাংবাদিক কাজী নজরুল ইসলামকে প্রাণ নাশের হুমকি দিয়েছেন। তাকে মামলায় জড়ানোর কথা বলেছেন। তাকে অফিসে ডেকে নিয়ে হাত-পা বেঁধে পেটাতে পেটাতে নিচে নামিয়ে দেয়ার হুমকি দিয়েছেন।

তিনি বলেন, নজরুলকে আমি গুলি করে মেরে ফেলবো। ওর মত সাংবাদিক মেরে ফেললে আমার কিছু হবে না। আমার নাম জিয়াউর রহমান। আমাকে সে চিনে না। আমি যা বলি তা আমি করে দেখাই। আপনি বলবেন “আমি ওকে গুলি করে মেরে ফেলবো”।

এ ব্যাপারে সাংবাদিক কাজী নজরুল ইসলাম বলেন, আমাকে প্রকাশ্যে প্রাণনাশের হুমকি দেয়ার বিষয়টি ২১ জুলাই রাত ১০টার দিকে ডিবিসি নিউজের জেলা প্রতিনিধি বিএম ইশ্রাফিলের কাছ থেকে জানতে পারি। এরপর আমি উপজেলা নির্বাহী অফিসার জিয়াউর রহমানকে রাত ১০টা ৪৪ মিনিটে মুঠোফোনে কল দিয়ে বিষয়টি জানার চেষ্টা করলে, তিনি আমার পরিচয় জানতে পেরেই আমাকে অকথ্য ভাষায় গালি গালাজ শুরু করেন এবং আমাকে এই বলে হুমকি দেন যে, “আপনি তো আমাকে চিনেন না, আমার অফিসে আসেন আপনাকে দেখিয়ে দেব আমি কে, আমাকে আর ফোন করলে আপনার গলা কেটে ফেলবো, আপনি একজন অকৃতজ্ঞ, আপনি সাংবাদিক নামের কলঙ্ক, আপনি দুই টাকার সাংবাদিক, আপনি আমার বালের সাংবাদিক”।

আমি বিষয়টি তাৎক্ষণিক ভাবে শরীয়তপুরের পুলিশ সুপার আব্দুল মোমেন সাহেবসহ আমার সহকর্মী ও আমার অফিসের উর্দ্ধতন কর্তৃপক্ষকে অবহিত করি। সকলের পরামর্শ মতে সোমবার বিকেলে পালং মডেল থানায় আমার জীবনের নিরাপত্তা চেয়ে এবং উপজেলা নির্বাহী কর্মকর্তা জিয়াউর রহমানের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণের জন্য একটি সাধারণ ডায়েরী করি।

এ ব্যাপারে শরীয়তপুর সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ জিয়াউর রহমানের সাথে মুঠোফোনে আলাপ করলে তিনি বিষয়টি অস্বীকার করে বলেন, আমি সরকারি কাজ করেইতো সারতে পারি না। নজরুলকে আবার প্রাণ নাশের হুমকি দিলাম কখন ? সে তো বিভিন্ন সরকারি অফিসে অডিটরের পরিচয় দিয়ে চাঁদাবাজি করছে। আমি সিদ্ধান্ত নিয়েছি তার বিরুদ্ধে মামলা করবো।

এ ব্যাপারে শরীয়তপুর অতিরিক্ত পুলিশ সুপার আব্দুল হান্নান মিয়ার সাথে মুঠোফোনে আলাপ কালে তিনি বলেন “বিষয়টি আমি শুনেছি। তবে বিস্তারিত জানি না। আসলে ব্যাপারটি কি তা জানার পর বলা যাবে।

এ ব্যাপারে জেলা প্রশাসক কাজী আবু তাহেরের সাথে যোগাযোগ করা হলে তাকে অফিসে পাওয়া যায়নি। পরে জেলা প্রশাসকের গোপনীয় সহকারীর সাথে আলাপ কালে জানা যায়, জেলা প্রশাসক অফিসিয়াল কাজে ঢাকা অবস্থান করছেন।

দেখা হয়েছে: 724
সর্বাধিক পঠিত
ফেইসবুকে আমরা

অত্র পত্রিকায় প্রকাশিত কোন সংবাদ কোন ব্যক্তি বা কোন প্রতিষ্ঠানের মানহানিকর হলে কর্তৃপক্ষ দায়ী নহে। সকল লেখার স্বত্ব ও দায় লেখকের।

প্রকাশকঃ মোঃ উবায়দুল্লাহ
সম্পাদকঃ আরিফ আহম্মেদ
সহকারী সম্পাদকঃ সৈয়দ তরিকুল্লাহ আশরাফী
নির্বাহী সম্পাদকঃ মোঃ সবুজ মিয়া
মোবাইলঃ ০১৯৭১-৭৬৪৪৯৭
বার্তা বিভাগ মোবাইলঃ ০১৭১৫-৭২৭২৮৮
ই-মেইলঃ [email protected]
অফিসঃ ১২/২ পশ্চিম রাজারবাগ, বাসাবো, সবুজবাগ, ঢাকা ১২১৪