|

গৃহিনীকে গাছে বেঁধে নির্যাতন চালিয়ে উল্লাস করেছে দেবর-জা

প্রকাশিতঃ ৫:৩৩ অপরাহ্ন | অগাস্ট ০৯, ২০১৯

গৃহিনীকে গাছে বেঁধে নির্যাতন চালিয়ে উল্লাস করেছে দেবর-জা

গঙ্গাচড়া (রংপুর) প্রতিনিধিঃ রংপুরের গঙ্গাচড়ায় এক গৃহিনীকে গাছে বেঁধে গলায় সেন্ডেল জুতার মালা পড়িয়ে মাথার চুল কেটে দিয়ে মধ্যযুগীয় কায়দায় নির্যাতন চালিয়ে আপন দেবর ও জায়েরা উল্লাস করেছে। গত বুধবার সাতআনি শেরপুর ছিটমহল এলাকায় ঘটনাটি ঘটে।

এ ঘটনায় নির্যাতিতা গৃহবধুর জামাই বাদী হয়ে অভিযুক্তদের বিরুদ্ধে থানায় মামলা দায়ের করেছে। পুলিশ ঘটনার মুলহোতা ২ জনকে গ্রেপ্তার করেছে। নির্যাতনের স্বীকার ওই গৃহবধু বর্তমানে গঙ্গাচড়া হাসপাতালে চিকিৎসাধীন রয়েছে।

এদিকে শুক্রবার বিকালে পুলিশ সুপার ঘটনাস্থল পরিদর্শন করে দোষীদের বিরুদ্ধে যথাযথ ব্যবস্থা নেওয়ার কথা জানিয়েছেন।

এলাকাবাসী ও নির্যাতিতার পরিবার সুত্রে জানা যায়, উপজেলার বেতগাড়ী ইউনিয়নের সাতআনি শেরপুর ছিটমহল এলাকার আব্দুল কাদেরের স্ত্রী মানিকা বেগম তার আপন দেবর আব্দুল মতিনের মেয়ে মৌসুমীকে নিজের মেয়ের মত দেখাশুনা করতো। মৌসুমীর বিয়ে দেয় পরিবারের লোকজন। মৌসুমীকে মেয়ের মতো দেখাশুনার কারণে বিয়েতে মানিকার ভূমিকা বেশী ছিলো। কিন্তু বিয়ে হওয়ার ১ মাসের মাথায় প্রেম সংঘটিত সন্দেহে মৌসুমীকে স্বামী তালাক দেয়। মৌসুমীকে তালাক দেওয়ার জন্য দেবর-জা, শশুর-শাশুড়ী মানিকাকে দায়ী করে।

এনিয়ে মানিকাকে বিভিন্ন সময় তারা গালিগালাজ করে আসে। এরই জের ধরে দেবর, জা, শশুড়, শাশুড়ী ও তাদের লোকজন গত বুধবার দুপুরে মানিকার বাড়িতে যায় এবং তাকে একা পেয়ে টেনে হেঁচড়ে বাড়ির বাহিরে এনে বাড়ির সামনে আম গাছে বেঁধে মধ্যযুগীয় নির্যাতন চালায়। তারা মানিকার শরীরের আগুনের শ্যাক দিয়ে হাত পুড়ে দিয়ে শান্ত হয়নি, গলায় সেন্ডেলের মালা পড়িয়ে দিয়ে মাথার সমস্ত চুল কেটে দিয়েছে।

জামাইর বাড়িতে থাকা মানিকার মা আসমা খাতুন বলেন আমার মেয়েকে যখন তারা চুল কাটে আর মার ডাং করে হাসে তখন আমি তাদের হাতে পায়ে ধরি মেয়েকে ছেড়ে দিতে বললে তারা আমাকে মারপিট করে।

গঙ্গাচড়া হাসপাতালে চিকিৎসাধীন মানিকা কান্না জড়িত কন্ঠে বলেন, যাকে আমি মেয়ের মত বড় করলাম এটাই কি আমার অপরাধ। আজ তার সংসার বিচ্ছেদের মিথ্যা দায় আমার ওপর চাপিয়ে আপন দেবর-জা ও শশুড়,শাশুড়ী যেভাবে আমাকে নির্যাতন করলো, গলায় সেন্ডেলের মালা দিয়ে গাছে বেঁধে মাথার চুল কাটলো, আগুনের স্যাঁকে হাত পুড়িয়ে দেয়। এই মিথ্যা অপবাদের এমন নির্যাতনের চেয়ে আমার মরে যাওয়ায় ভাল ছিলো। কিন্তু এই মিথ্যা অপবাদ নিয়ে আমি সমাজে চলবো কিভাবে, আমি তাদের উপযুক্ত শাস্তি চাই।

এ কথাগুলো বলেই আবার হাউমাউ করে কেদে বলেন, যাকে মেয়ে হিসেবে দেখতাম সেও মৌসুমী) আমাকে মারছে। শশুড়-শাড়ী পিতা-মাতা সমতুল্য, তারা আমাকে রক্ষা না করে শাশুড়ী বলে চুল কেটে নয় ন্যাড়া করে দাও, শশুড় বলে গাছে ৩ দিন বেঁধে রাখো মানুষজন দেখুক। জা মেহের বানু বাঁধন লুজ হলে জুড়ে বাঁধে। এভাবেই তারা সবাই অত্যাচার করেছে। নির্যাতিতার জামাই বাদী হয়ে ৬ জনকে আসামী করে থানায় মামলা দয়ের করেন।

অভিযুক্ত আসামীরা হলো, দেবর আব্দুল মতিন, আব্দুর রাজ্জাক, আব্দুল মোত্তালেব, নয়া মিয়া, জা এমিলি বেগম ও অপরজন মনোয়ারা বেগম। পুলিশ আব্দুল মতিন ও আব্দুল মোত্তালেবকে গ্রেপ্তার করেছে।

গঙ্গাচড়া মডেল থানার অফিসার ইনর্চাজ মশিউর রহমান বলেন, ঘটনার সাথে জড়িত দুইজনকে গ্রেপ্তার করে জেলহাজতে প্রেরন করা হয়েছে। এছাড়া তাদেরকে রিমান্ডে এনে জিজ্ঞাসাবাদ করার জন্য আদালতে আবেদন করা হয়েছে। পলাতক আসামীদের দ্রুত গ্রেপ্তারে সর্বচ্চ চেষ্ঠা চালানো হচ্ছে।

দেখা হয়েছে: 640
সর্বাধিক পঠিত
ফেইসবুকে আমরা

এ সম্পর্কিত আরও পড়ুন
অত্র পত্রিকায় প্রকাশিত কোন সংবাদ কোন ব্যক্তি বা কোন প্রতিষ্ঠানের মানহানিকর হলে কর্তৃপক্ষ দায়ী নহে। সকল লেখার স্বত্ব ও দায় লেখকের।

প্রকাশকঃ মোঃ উবায়দুল্লাহ
সম্পাদকঃ আরিফ আহম্মেদ
সহকারী সম্পাদকঃ সৈয়দ তরিকুল্লাহ আশরাফী
নির্বাহী সম্পাদকঃ মোঃ সবুজ মিয়া
মোবাইলঃ ০১৯৭১-৭৬৪৪৯৭
বার্তা বিভাগ মোবাইলঃ ০১৭১৫-৭২৭২৮৮
ই-মেইলঃ [email protected]
অফিসঃ ১২/২ পশ্চিম রাজারবাগ, বাসাবো, সবুজবাগ, ঢাকা ১২১৪