|

গোবিন্দগঞ্জে টেন্ডার ছাড়াই দু’লক্ষাধিক টাকার গাছ বিক্রি

প্রকাশিতঃ ৬:১৯ অপরাহ্ন | সেপ্টেম্বর ২৭, ২০১৯

ছাদেকুল ইসলাম রুবেল,গাইবান্ধা প্রতিনিধি : গোবিন্দগঞ্জ উপজেলার শালমারা ইউনিয়নের পঁচারিয়া হাইস্কুল হতে রহিম উদ্দিনের বাড়ীর রাস্তার গাছ কাটার চলছে মহাউৎসব। রাতে অন্ধকারে দু’লক্ষাধিক টাকার প্রায় ৪০ টি ইউক্লিপটার গাছ টেন্ডার ছাড়াই চুরি করে কেটে বিক্রি করছে সমিতির সভাপতি প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষক শাহাদত হোসেন সহ সমিতির সদস্যরা।

গত ২৭ সেপ্টেম্বর (শুক্রবার) সকাল সাড়ে ১১ টার দিকে ওই রাস্তায় যেয়ে দেখা যায় শুধু গাছের গুড়ি। এ গাছ গুলো কেটে অনত্র সড়ে ফেলেছেন ওই সমিতির সভাপতি সহ সদস্যরা।

ওই সমিতির সভাপতি প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষক শাহাদত হোসেনের কাছে গাছ কাটার বিষয়ে জানতে চাইলে, তিনি বলেন, নিজেদের গাছ আমরা কেটেছি, এতে কারো অনুমতি বা টেন্ডারের প্রয়োজন নেই।

এ বিষয়ে ওই ওয়ার্ডের ইউ’পি সদস্য রফিকুল ইসলাম বলেন, ইউনিয়ন পরিষদের সাথে চুক্তি করে পঁচারিয়া হাইস্কুল হতে রহিম উদ্দিনের বাড়ী পর্যন্ত প্রায় ১ কিঃ জুড়ে সাড়ে ৩ শ’ ইউক্লিপটার গাছ লাগানো হয়েছে। কিন্তু সমিতির সভাপতি টেন্ডার ছাড়াই দু’লক্ষাধিক টাকার ৪০ টি ইউক্লিপটার গাছ রাতে অন্ধকারে চুরি করে বিক্রি করছে।

ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান (ভারপ্রাপ্ত) আইয়ুব হোসেন বলেন, গাছ কাটার সংবাদ পেয়ে গ্রাম পুলিশ পাঠিয়ে ছিলাম। গ্রাম পুলিশ পৌঁছার আগেই সমিতির লোকজন গাছ সড়িয়েছে। এ বিষয়ে উপজেলা নির্বাহী কর্মকর্তার সাথে কথা বলেছি এবং পরিষদের সকল সদস্যদের নিয়ে আলোচনা করে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে।

দেখা হয়েছে: 300
সর্বাধিক পঠিত
ফেইসবুকে আমরা

অত্র পত্রিকায় প্রকাশিত কোন সংবাদ কোন ব্যক্তি বা কোন প্রতিষ্ঠানের মানহানিকর হলে কর্তৃপক্ষ দায়ী নহে। সকল লেখার স্বত্ব ও দায় লেখকের।

প্রকাশকঃ মোঃ উবায়দুল্লাহ
সম্পাদকঃ আরিফ আহম্মেদ
সহকারী সম্পাদকঃ সৈয়দ তরিকুল্লাহ আশরাফী
নির্বাহী সম্পাদকঃ মোঃ সবুজ মিয়া
মোবাইলঃ ০১৯৭১-৭৬৪৪৯৭
বার্তা বিভাগ মোবাইলঃ ০১৭১৫-৭২৭২৮৮
ই-মেইলঃ [email protected]
অফিসঃ ১২/২ পশ্চিম রাজারবাগ, বাসাবো, সবুজবাগ, ঢাকা ১২১৪