|

গৌরীপুরে কাব স্কাউট ইউনিট লিডার কোর্সের ‘মহা তাঁবু জলসা’ অনুষ্ঠিত

প্রকাশিতঃ ৩:১৯ অপরাহ্ন | জানুয়ারী ১৮, ২০২১

গৌরীপুরে কাব স্কাউট ইউনিট লিডার কোর্সের 'মহা তাঁবু জলসা' অনুষ্ঠিত

আরিফ আহম্মেদঃ বাংলাদেশ স্কাউটস, ময়মনসিংহ অঞ্চল, গৌরীপুর উপজেলা স্কাউট এর আয়োজনে ৫দিনব্যাপী ৫১ ও ৫২তম কাব স্কাউট ইউনিট লিডার কোর্সের সমাপনীতে ‘মহা তাঁবু জলসা’ অনুষ্ঠিত হয়েছে।

গৌরীপুর উপজেলা শিক্ষা অফিসার ও উপজেলা স্কাউট এর কমিশনার মনিকা পারভীন এর সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন- উপজেলা নির্বাহী অফিসার ও উপজেলা স্কাউট এর সভাপতি হাসান মারুফ রাহাত ।

রবিবার (১৭ জানুয়ারি) সন্ধ্যায় গৌরীপুর আর কে সরকারি উচ্চ বিদ্যালয় মিলনায়তনে এ মহা তাঁবু জলসা অনুষ্ঠিত হয়।

এর পূর্বে ৫১তম কোর্স লিডার বিদ্যুৎ কুমার নন্দী ও ৫২তম কোর্স লিডার এ এস এম মোকাররম হোসেন নিজ নিজ ষষ্ঠক দলের সদস্যদের দীক্ষা দেন।

মহা তাঁবু জলসা অনুষ্ঠানের শুরুতে উপজেলা স্কাউট এর গ্রুপ কমিটির সভাপতি কাব লিডার মোরাদ হোসেনের নির্দেশনায় নব দীক্ষা গ্রহণকারী স্কাউটরা মঙ্গল প্রদীপ জ্বালিয়ে অনুষ্ঠানস্থলে প্রবেশ করেন। প্রধান অতিথি মোমবাতি প্রজ্জ্বলন করে অনুষ্ঠানের শুভ সূচনা করেন। এসময় অন্যান্য অতিথিবৃন্দ সাথে ছিলেন।

আলোচনা পর্বে বক্তব্য রাখেন, বাংলাদেশ স্কাউট, গৌরীপুর উপজেলা শাখার সাধারণ সম্পাদক ও কবুলের নেছা বালিকা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক আহাম্মদ হোসেন, কোর্স লিডার এ এস এম মোকাররম হোসেন ও বিদ্যুৎ কুমার নন্দী।

অনূভুতি ব্যক্ত করে বক্তব্য দেন- ৫১তম কোর্সের ষষ্ঠক হলুদ দলের সদস্য মনাটি দড়ি পাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক কামরুন নাহার ও ষষ্ঠক নীল দলের সদস্য গৌরীপুর চাইল্ড ফেয়ার কিন্ডারগার্টেন স্কুলের পরিচালক আরিফ আহম্মেদ, ৫২তম কোর্সের সদস্য পাঁচাশি সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোঃ মফিজুর রহমান।

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন – ময়মনসিংহ আঞ্চলিক উপকমিশনার ( প্রশিক্ষণ) ফাতেমা আক্তার খাতুন, গৌরীপুর উপজেলা সহকারী শিক্ষা অফিসার মোজাহিদুল ইসলাম, বাংলাদেশ স্কাউট, ময়মনসিংহ আঞ্চলিক শাখার এএলটি মোঃ শাহজাহান মোল্ল্যা, নয়ন কুমার দাস, কামরুন নাহার, শেফালী আক্তার, সুরবিকা আক্তার, মুহাম্মদ আব্দুল কাইয়ূম, শাহানারা ফেরদৌস, মোহাম্মদ তৌহিদুল আনিস খান, নাজমা আক্তার, মোঃ ইমাম উদ্দিন, আরিফুল ইসলাম, সুনীল কুমার মহাপাত্র প্রমুখ।

সঞ্চালনায় ছিলেন- বাংলাদেশ স্কাউট, গৌরীপুর উপজেলা শাখার কাব লিডার আনোয়ারুল ইসলাম। আলোচনা শেষে মনোজ্ঞ সাংস্কৃতিক পরিবেশন করেন স্কাউটরা।

গৌরীপুর উপজেলার বিভিন্ন প্রাথমিক বিদ্যালয়, এবতেদায়ী মাদ্রাসা ও কিন্ডারগার্টেন স্কুলের শিক্ষকবৃন্দ ১৩ থেকে ১৭ জানুয়ারি পর্যন্ত ৫দিনব্যাপী এ কোর্সে অংশগ্রহণ করে স্কাউট হিসেবে দীক্ষা গ্রহন করেন।

দেখা হয়েছে: 220
সর্বাধিক পঠিত
ফেইসবুকে আমরা

এ সম্পর্কিত আরও পড়ুন
অত্র পত্রিকায় প্রকাশিত কোন সংবাদ কোন ব্যক্তি বা কোন প্রতিষ্ঠানের মানহানিকর হলে কর্তৃপক্ষ দায়ী নহে। সকল লেখার স্বত্ব ও দায় লেখকের।

প্রকাশকঃ মোঃ উবায়দুল্লাহ
সম্পাদকঃ আরিফ আহম্মেদ
সহকারী সম্পাদকঃ সৈয়দ তরিকুল্লাহ আশরাফী
নির্বাহী সম্পাদকঃ মোঃ সবুজ মিয়া
মোবাইলঃ ০১৯৭১-৭৬৪৪৯৭
বার্তা বিভাগ মোবাইলঃ ০১৭১৫-৭২৭২৮৮
ই-মেইলঃ [email protected]
অফিসঃ ১২/২ পশ্চিম রাজারবাগ, বাসাবো, সবুজবাগ, ঢাকা ১২১৪