|

গৌরীপুর পৌর গণপাঠাগারের শুভ উদ্বোধন ২২ সেপ্টেম্বর

প্রকাশিতঃ ৬:০০ অপরাহ্ন | সেপ্টেম্বর ১৯, ২০১৮

আরিফ আহমেদ, গৌরীপুর॥
দীর্ঘ প্রতীক্ষার অবসান ঘটিয়ে ময়মনসিংহ গৌরীপুর পৌর গণপাঠাগারের “শুভ উদ্বোধন” আগামী ২২ সেপ্টেম্বর (শনিবার) বিকাল ৩ ঘটিকায় অনুষ্ঠিত হতে যাচ্ছে। গৌরীপুর নিমতলী, অনন্ত সাগরের পূর্ব পাড়ে অবস্থিত পাঠাগার কার্যালয়ে এর উদ্বোধনী অনুষ্ঠান অনুষ্ঠিত হবে। উদ্বোধন করবেন গৌরীপুর পৌর গণপাঠাগার এর প্রতিষ্ঠাতা সৈয়দ রফিকুল ইসলাম, মেয়র, গৌরীপুর পৌরসভা।
প্রধান অতিথি হিসাবে উপস্থিত থাকার সদয় সম্মতি জ্ঞাপন করেছেন গৌরীপুর উপজেলার সুযোগ্য নির্বাহী অফিসার ফারহানা করিম। প্রধান আলোচক হিসাবে উপস্থিত থাকবেন- ময়মনসিংহ জেলা সরকারি গণপাঠাগার এর লাইব্রেরিয়ান মো. সালাহ উদ্দীন।
অনুষ্ঠানে সভাপতিত্ব করবেন গৌরীপুর পৌর গণপাঠাগারের প্রধান পরিচালক অধ্যাপক মুহাম্মদ আরশাদ আলী।
উল্লেখ্য, দীর্ঘদিন যাবত গৌরীপুরে একটি গণপাঠাগার প্রতিষ্ঠার চেষ্টা করে আসছিলেন স্থানীয় সাহিত্য প্রেমি কথিপয় ব্যাক্তি। কিন্তু একটি নির্দিষ্ট জায়গাÍ অভাবে তা সম্ভব হয়নি, বারবার চেষ্টা করেও বিফল হতে হয়েছে। অবশেষে গৌরীপুর পৌরসভার সুযোগ্য মেয়র সৈয়দ রফিকুল ইসলামের শরনাপন্ন হলে তিনি পাঠাগার প্রতিষ্ঠার আশ্বাস দেন। তারই ধারাবাহিকতায় ২০১৭ সালের ডিসেম্বরে উল্লেখিত স্থানে গৌরীপুর পৌর গণপাঠাগার এর ভবন নির্মাণ কাজ শুরু হয়।
প্রথমে ১১ সদস্য বিশিষ্ট একটি আহবায়ক কমিটি গঠন করে এর প্রাথমিক কার্যক্রম শুরু হয়। পরবর্তীতে এই আহবায়ক কমিটিকেই কার্যকরী কমিটি/পরিচালনা পরিষদ হিসাবে স্বীকৃতি দেয়া হয়। পরিচালনা কমিটির অন্যান্য সদস্যরা হলেন- সহ-প্রধান পরিচালক সত্যেন দাস ও বীর মুক্তিযোদ্ধা মুহা. আব্দুল লতিফ, নির্বাহী পরিচালক প্রাবন্ধিক রণজিৎ কর, পরিচালক (অর্থ) মো. এমদাদুল হক, পরিচালক (প্রচার ও প্রকাশনা) মো. রইছ উদ্দিন, পরিচালক (দপ্তর) আরিফ আহমেদ, পরিচালক (সাংস্কৃতিক) মো. আমীরুল মোমেনীন, সম্মানিত পরিচালক আব্দুল্লাহ আল মামুন, মো. শহীদুল্লাহ ও রাবেয়া খানম।

দেখা হয়েছে: 541
সর্বাধিক পঠিত
ফেইসবুকে আমরা

অত্র পত্রিকায় প্রকাশিত কোন সংবাদ কোন ব্যক্তি বা কোন প্রতিষ্ঠানের মানহানিকর হলে কর্তৃপক্ষ দায়ী নহে। সকল লেখার স্বত্ব ও দায় লেখকের।

প্রকাশকঃ মোঃ উবায়দুল্লাহ
সম্পাদকঃ আরিফ আহম্মেদ
সহকারী সম্পাদকঃ সৈয়দ তরিকুল্লাহ আশরাফী
নির্বাহী সম্পাদকঃ মোঃ সবুজ মিয়া
মোবাইলঃ ০১৯৭১-৭৬৪৪৯৭
বার্তা বিভাগ মোবাইলঃ ০১৭১৫-৭২৭২৮৮
ই-মেইলঃ [email protected]
অফিসঃ ১২/২ পশ্চিম রাজারবাগ, বাসাবো, সবুজবাগ, ঢাকা ১২১৪