|

গ‌্যাস সিলিন্ডার বিস্ফোরণে ৪ শিশুসহ নিহত ৫

প্রকাশিতঃ ১০:৫৯ অপরাহ্ন | অক্টোবর ৩০, ২০১৯

গ‌্যাস সিলিন্ডার বিস্ফোরণে ৪ শিশুসহ নিহত ৫

নিজস্ব প্রতিবেদকঃ রাজধানীর মিরপুরের রূপনগর এলাকায় গ্যাস সিলিন্ডার বিস্ফোরণে চার শিশুসহ পাঁচ জন নিহত হয়েছেন। এ ঘটনায় আহত হয়ে ১১ শিশুসহ ১৫ জনকে ঢাকা মেডিক‌্যাল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে। তাদের মধ‌্যে দুই জনের অবস্থা আশঙ্কাজনক বলে জানা গেছে।

বুধবার বেলা সোয়া তিনটার দিকে রূপনগর এলাকায় গ‌্যাস সিলিন্ডার থেকে বেলুনে গ‌্যাস ভরার সময় এ দুর্ঘটনা ঘটে।

এ ঘটনায় নিহত পাঁচ শিশু হলো- মো. রমজান, নূপুর, শাহিন, ফারজানা ও অজ্ঞাত একজন। খবর পেয়ে ঘটনাস্থল থেকে নিহতদের লাশ উদ্ধার করে পুলিশ। পরে লাশের ময়নাতদন্তের জন্য সোহরাওয়ার্দী হাসপাতালের মর্গে পাঠানো হয়।

রূপনগর থানার অফিসার ইনচার্জ (ওসি) আবুল কালাম আজাদ পুলিশ জানান, বুধবার বিকেল সোয়া তিনটার দিকে রূপনগর মনিপুরী স্কুলের সামনে বিকট শব্দে একটি গ্যাস সিলিন্ডারের বিস্ফোরণ ঘটে। সে সময় চার শিশু ও এক নারী ঘটনাস্থলেই মারা যান।

তবে তাৎক্ষণিকভাবে নিহতদের নাম পরিচয় জানাতে পারেননি ওসি আবুল কালাম আজাদ। খবর পেয়ে পুলিশের ঊর্ধ্বতন কর্মকর্তারা ঘটনাস্থল পরিদর্শন করেছেন বলে জানান তিনি।

ফায়ার সার্ভিসের নিয়ন্ত্রণ কক্ষের কর্মকর্তা মো. রাসেল জানান, রূপনগরের ১১ নম্বর সড়কে গ্যাস সিলিন্ডারটি বিস্ফোরিত হয়। এটি বাসা-বাড়িতে ব্যবহারের সিলিন্ডার নয়। বেলুন ফোলানোর জন্য যে গ্যাস ব্যবহার করা হয়, সেই গ্যাস সিলিন্ডার।

এদিকে এ ঘটনায় ১১ জনকে ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালে (ঢামেক) ভর্তি করা হয়েছে। আহতদের মধ্যে সাতজন শিশু, দু’জন নারী ও দু’জন পুরুষ রয়েছেন। এদের মধ‌্যে দু’জনের অবস্থা আশঙ্কাজনক হওয়ায় তাদের বার্ন ইউনিটে ভর্তি করা হয়েছে। ঢাকা মেডিক‌্যাল কলেজ হাসপাতাল (ঢামেক) প্রতিনিধি এ সংবাদ নিশ্চিত করেছেন।

আহতদের বরাত দিয়ে তিনি জানান, গ‌্যাস সিলিন্ডার বিস্ফোরণের সময় ঘটনাস্থলে একটি ট্রান্সফরমার বিস্ফোরণ ঘটে। ট্রান্সফরমার বিস্ফোরণের পর আগুন জ্বলে ওঠে।

দেখা হয়েছে: 489
সর্বাধিক পঠিত
ফেইসবুকে আমরা

অত্র পত্রিকায় প্রকাশিত কোন সংবাদ কোন ব্যক্তি বা কোন প্রতিষ্ঠানের মানহানিকর হলে কর্তৃপক্ষ দায়ী নহে। সকল লেখার স্বত্ব ও দায় লেখকের।

প্রকাশকঃ মোঃ উবায়দুল্লাহ
সম্পাদকঃ আরিফ আহম্মেদ
সহকারী সম্পাদকঃ সৈয়দ তরিকুল্লাহ আশরাফী
নির্বাহী সম্পাদকঃ মোঃ সবুজ মিয়া
মোবাইলঃ ০১৯৭১-৭৬৪৪৯৭
বার্তা বিভাগ মোবাইলঃ ০১৭১৫-৭২৭২৮৮
ই-মেইলঃ [email protected]
অফিসঃ ১২/২ পশ্চিম রাজারবাগ, বাসাবো, সবুজবাগ, ঢাকা ১২১৪