|

চকবাজার আগুনে নিহতের ঘটনায় শরীয়তপুরে ২ পরিবারে শোকের মাতম

প্রকাশিতঃ ৫:৩৩ অপরাহ্ন | ফেব্রুয়ারী ২৩, ২০১৯

চকবাজার আগুনে নিহতের ঘটনায় শরীয়তপুরে ২ পরিবারে শোকের মাতম

শরীয়তপুর প্রতিনিধিঃ চকবাজার আগুনে নিহতের ঘটনায় শরীয়তপুরে ২ পরিবারে শোকের মাতম। রাজধানীর পুরান ঢাকার চকবাজারের চুরিহাট্টা গলিতে অগ্নিদগ্ধ হয়ে শরীয়তপুরের দুই ব্যক্তি প্রাণ হারিয়েছেন।

একজন ওই এলাকার ওয়াহেদ ম্যানশনের ম‌দিনা ডেকোরেটর দোকানের শ্রমিক বিল্লাল হোসেন চৌকিদার (৪৫)। আরেকজন পাশের বড়কাটরা এলাকার একটি মাদরাসার শিক্ষক মুফতি ওমর ফারুক (৩৫)।

প্র‌তি‌দি‌নের ম‌তো স্ত্রী ও আট বছর বয়সী মেয়েকে ঢাকার লালবাগে ভাড়াবাসায় রে‌খে কর্মস্থ‌লে যান বিল্লাল হোসেন চৌকিদার। এটাই যেন তার শেষ যাওয়া তা‌তো ভে‌বে উঠ‌তে পার‌ছে না নিহত হওয়া বিল্লা‌লের স্ত্রী রুমা বেগম।

সংসারের একমাত্র উপার্জনক্ষম ব্যক্তিকে হা‌রি‌য়ে দি‌শেহারা পু‌রো প‌রিবার। আগুনের সময় মদিনা ডেকোরেটরের দোকানে আটকা পড়েন তিনি। পরদিন তার দগ্ধ মরদেহ উদ্ধার করা হয়। নিহত বিল্লাল হোসেন চৌ‌কিদা‌রের বাড়ি শরীয়তপুর সদর উপজেলার গ্রামচিকন্দি গ্রামে।

‌বিল্লা‌লের স্ত্রী রুমা বেগম জানান, বাসা থে‌কে রাত সা‌ড়ে ৯টার দি‌কে চকবাজার ম‌দিনা ডে‌কে‌রেটর যায়। ঘটনার কিছুখন আগে (স্বামী) তার সা‌থে আমি কথা ব‌লি। যখন আগুন লা‌গে তখন বার বার ফোন দেই কিন্তু ফোন বন্ধ পাই। ‌কিছু বু‌ঝে উঠ‌তে পার‌ছিলাম না।

প‌রদিন জান‌তে পা‌রি আগু‌নে পু‌ড়ে যারা মারা গে‌ছে তা‌দের লাশ না‌কি (ঢাকা মে‌ডি‌কে‌ল ক‌লেজ হামপাতা‌ল) ম‌র্গে ‌অা‌ছে। তখন দৌঁড়ে যাই। সেখা‌নে আমার স্বামীর লাশ পাই। আমার এখন কি হ‌বে।

এ‌দি‌কে, চরিহাট্টায় নিহত ওমর ফারুক ঢাকার বড়কাটরা এলাকায় একটি মাদ্রাসায় শিক্ষকতা করতেন। বুধবার রাতে মাদ্রাসা থেকে ফেরার পথে চুরিহাট্টা গলিতে আটকা পড়েন। সেখান থেকে তার পুড়ে যাওয়া মরদেহ উদ্ধার করে ফায়ার সা‌ভি‌র্স। গ্রাম থেকে ঢাকায় গি‌য়ে মরদেহ শনাক্ত করে‌ছেন পরিবারের সদস্যরা। তার বাড়ি জেলার নড়িয়া উপজেলার পদ্মার দুর্গম চরাঞ্চল চরআত্রা মুন্সিকান্দি গ্রামে।

নিহত ওমর ফারুকের বাবা করিম মাদবর বলেন, আমার বাবার ছুটিতে বাড়ি আশার কথা ছিল। তার মাকে ডাক্তার দেখাতে ঢাকা নেয়ার কথা ছিল। বাবাতো আর বাড়ি আসল না, আর আসবোও না। পুরে আঙ্গার হয়ে গেছে। আল্লাহ কেন এমন করলা? অর মারে কি জবাব দিমু?‘

এই মর্মান্তিক মৃত্যুতে এলাকায় শোকের ছায়া নেমে এসেছে। শোকে মাতম হয়ে পরে আছে পরিবারের সদস্য ও আত্মীয়-স্বজনেরা।

শরীয়তপুরের জেলা প্রশাসক কাজী আবু তাহের বলেন, মর্মান্তিক দুর্ঘটনায় শরীয়তপুরের দুইজনের করুণ মৃত্যু হয়েছে। সরকার ঘোষিত সকল অনুদান তাদের পরিবার পাবে। এছাড়া জেলা প্রশাসন ওই দুজনের পরিবারকে সব ধরনের সহায়তা কর‌বে।

প্রসঙ্গত, রাজধানীর চকবাজার এলাকার নন্দকুমার দত্ত সড়কের চুড়িহাট্টা শাহী মসজিদের পেছনের একটি ভবনে বুধবার (২০ ফেব্রুয়ারি) রাত ১০টা ১০ মিনিটে আগুন লাগে। রাত সাড়ে ৩টার দিকে আগুনের ভয়াবহতা কিছুটা কমলেও আবারও বেড়ে যায়।

ফায়ার সার্ভিসের ৩৭টি ইউনিট একযোগে কাজ করে রাত সোয়া ৩টায় আগুন নিয়ন্ত্রণে আনতে সক্ষম হয়। উদ্ধার অভিযান চলে বৃহস্পতিবার দুপুর সাড়ে ১২টা পর্যন্ত। এ ঘটনায় অ‌নে‌কে নিহত ও আহত হয়ে‌ছে। এরম‌ধ্যে অগ্নিদগ্ধরা ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের বার্ন ইউনিটে চিকিৎসাধীন আছেন, তাদের অবস্থাও আশঙ্কাজনক।

দেখা হয়েছে: 387
সর্বাধিক পঠিত
ফেইসবুকে আমরা

অত্র পত্রিকায় প্রকাশিত কোন সংবাদ কোন ব্যক্তি বা কোন প্রতিষ্ঠানের মানহানিকর হলে কর্তৃপক্ষ দায়ী নহে। সকল লেখার স্বত্ব ও দায় লেখকের।

প্রকাশকঃ মোঃ উবায়দুল্লাহ
সম্পাদকঃ আরিফ আহম্মেদ
সহকারী সম্পাদকঃ সৈয়দ তরিকুল্লাহ আশরাফী
নির্বাহী সম্পাদকঃ মোঃ সবুজ মিয়া
মোবাইলঃ ০১৯৭১-৭৬৪৪৯৭
বার্তা বিভাগ মোবাইলঃ ০১৭১৫-৭২৭২৮৮
ই-মেইলঃ [email protected]
অফিসঃ ১২/২ পশ্চিম রাজারবাগ, বাসাবো, সবুজবাগ, ঢাকা ১২১৪