|

চাঁদপুরে বিএনপির দু’নেতার স্বার্থে হচ্ছে মধুরোড ষ্টেশনের বাইপাস সড়ক!

প্রকাশিতঃ ৪:১৯ অপরাহ্ন | মে ৩০, ২০১৮

অনুমোদিত নকশাকে পাশ কাটিয়ে নির্মিত হচ্ছে মধুরোড রেলওয়ে ষ্টেশন

চাঁদপুর প্রতিনিধি :
বহু কাঙ্খিত মধুরোড রেল স্টেশানের নির্মাণ কাজ শেষ হবে চলতি বছরের জুনে, এমনটাই জানালেন রেলওয়ে কর্তৃপক্ষ। ইতোমধ্যে স্টেশন ভবনের নির্মাণ কাজ প্রায় সম্পন্ন হয়েছে। ভবনের কাজটি সম্পন্ন হলেও উদ্বোধনের আগেই কিছু কিছু জায়গায় দেখা দিয়েছে ফাটল।

আর ফাটল দেখা দিয়েছে ঠিকাদারের গাফিলতিতে। অন্যদিকে ষ্টেশান ভবন ছাড়াও ফ্লাটফর্মে যাওয়ার রাস্তাটি নির্মানে চলছে ব্যাপক অনিয়ম। সরেজমিনে পর্যবেক্ষণে কাজের ধীরগতি পরিলক্ষিত হয়। প্রয়োজনের তুলনায় কম সংখ্যক শ্রমিক কাজ করছে। মূল স্টেশন ভবনের কাজ শেষ হলেও অ্যাপ্রোচ রোডের সাথে কার পার্কিং এর কাজ এখনও শেষ হয়নি।

রেলপথ মন্ত্রণালয় থেকে অনুমোদিত নকশাকে পাশ কাটিয়ে ঠিকাদারের কারসাজিতে স্থানীয় এলাকার সাবেক ও বর্তমান বিএনপি নেতার ব্যক্তি স্বার্থে তৈরি হচ্ছে যান চলাচলের এ রাস্তাটি। একটি বিশ্বস্ত সূত্রে জানা যায়, চাঁদপুর সদর উপজেলার ৫নং রামপুর ইউনিয়ন বিএনপির সহ-সভাপতি অলি আহম্মদ বেপারী ও সাবেক ইউনিয়ন যুবদলের সদস্য ইসমাঈল হাজী (বর্তমানে স্বেচ্ছােসেবক লীগের যুগ্ম আহ্বায়ক) তাদের সম্পত্তি লাগোয়া রেলওয়ের সম্পত্তি বোগ দখলের জন্য ঠিকাদারের সাথে সমোযতায় এসে তাদের পছন্দ মতো করা হচ্ছে ফ্লাট ফ্রর্মের কাজ। আর এ জন্য তারা দুজনেই এলাকার প্রভাবশালী হওয়ায় এবং সন্ত্রাসীদের সাথে সম্পর্ক ভালো থাকায় এলাকাবাসী কিছুই করতে সাহস পাচ্ছে না।

চাঁদপুরে বিএনপির দু’নেতার স্বার্থে হচ্ছে মধুরোড ষ্টেশনের বাইপাস সড়ক!

এছাড়াও ইউনিয়ন সাবেক যুবদলের সদস্য ইসমাঈল হাজী বিভিন্ন কাজে ব্যক্তি স্বার্থ উদ্ধারে গত কয়েক বছর আগে বাংলাদেশ আওয়ামীলীগে যোগ দেন। বর্তমানে ইউনিয়ন স্বেচ্ছাসেবক লীগের যুগ্ম আহ্বায়কের দ্বায়িত্বে আছেন। এমন কি ইউনিয়ন বিএনপির সহ-সভাপতি অলি আহম্মদ বেপারী বেঁচে থাকার ও নিজ স্বার্থ আদায়ের জন্য আওয়ামী লীগের নেতৃবৃন্দদের সাথে সমম্বয় করে চলছে। এসব হাইব্রিড নেতাদের কারনেই সরকারের ভাবমূর্তি নষ্ট এবং সাফল্য পূরণে ব্যার্থ হতে হয়।

বাংলাদেশ আওয়ামী লীগের যুগ্ম সাধারন সম্পাদক চাঁদপুর- হাইমচর ৩ আসনের মাননীয় সংসদ সদস্য ডা: দীপু মনির একান্ত প্রচেষ্টায় আজ মধুরোড রেলওয়ে ষ্টেশান আধুনিকায়ন হচ্ছে। কিন্তু স্থানীয় এলাকার ওসব হাইব্রিড নেতাদের ব্যক্তি স্বার্থে হারিয়ে যাচ্ছে ষ্টেশানের অনুমোদিত সঠিক রুপ। ব্রিটিশ আমলে নির্মিত শত বছরের পুরানো মধুরোড রেল স্টেশন বদলে একটি আধুনিক রেল স্টেশন নির্মাণ করার দীর্ঘদিনের দাবি মধুরোডবাসীর।

দেখা হয়েছে: 675
সর্বাধিক পঠিত
ফেইসবুকে আমরা

অত্র পত্রিকায় প্রকাশিত কোন সংবাদ কোন ব্যক্তি বা কোন প্রতিষ্ঠানের মানহানিকর হলে কর্তৃপক্ষ দায়ী নহে। সকল লেখার স্বত্ব ও দায় লেখকের।

প্রকাশকঃ মোঃ উবায়দুল্লাহ
সম্পাদকঃ আরিফ আহম্মেদ
সহকারী সম্পাদকঃ সৈয়দ তরিকুল্লাহ আশরাফী
নির্বাহী সম্পাদকঃ মোঃ সবুজ মিয়া
মোবাইলঃ ০১৯৭১-৭৬৪৪৯৭
বার্তা বিভাগ মোবাইলঃ ০১৭১৫-৭২৭২৮৮
ই-মেইলঃ [email protected]
অফিসঃ ১২/২ পশ্চিম রাজারবাগ, বাসাবো, সবুজবাগ, ঢাকা ১২১৪