|

চিকিৎসার অভাবে স্কুলছাত্রের পা অচল হয়ে যাচ্ছে!

প্রকাশিতঃ ১১:৫৩ অপরাহ্ন | অক্টোবর ২২, ২০১৮

চিকিৎসার অভাবে স্কুলছাত্রের পা অচল হয়ে যাচ্ছে!

মোঃ কামাল হোসেন, ময়মনসিংহ

ময়মনসিংহের হালুয়াঘাট উপজেলায় জাহিদুল ইসলাম সাগর (১১) নামে এক স্কুলছাত্র চিকিৎসার অভাবে একটি পা চিকন হয়ে প্রায় অচল অবস্থায় চলে যাচ্ছে। টাকার জন্য ছেলের কোন ভাল চিকিৎসা করাতে পারছেন না এই অসহায় পরিবারটি।

সাগর উপজেলার গামারীতলা শাহজালাল সরকারি প্রাথমিক বিদ্যালয়ের চতুর্থ শ্রেনির ছাত্র। শিশুটি প্রতিদিন অচলবস্থা পা নিয়েই মায়ের কাদে বরকরে হেটে স্কুলে যেতে যাচ্চে। সে একই উপজেলার গামারীতলা ইউনিয়নের এশাকুল ইসলামের স্কুল পড়ুয়া ছাত্র বলে জানা গেছে।

পরিবারের স্বনরা জানায়, গত বছর বাড়ির পিছনে একটি মাঠে খেলতে গিয়ে পায়ের উরুতে ব্যাথা পেয়ে ছিল সাগর।পরে স্থানীয় ভাবে একাধিক বার চিকিৎসা করলেও কোন কাজে আসেনি । পরিবারটি অর্থের অভাবে উন্নত চিকিৎসা করাতে না পারায় শিশুটির একটি পা শুকিয়ে চিকন হয়ে যাচ্ছে । ওই পাটি এখন মাটিতে রাখাও সম্ভব হচ্ছেনা ।

এদিকে সাগরের মা জানান, আমার ছেলের পড়া লেখার আগ্রহ রয়েছে। তাই প্রতিদিন সে আমাকে ধরে এক পায়ে হেটেই স্কুলে যায় । সকালে সাগরকে স্কুলে দিয়ে আসি এবং আবার বিকেলে নিজেই গিয়ে নিয়ে আসি ।

বাবা এশাকুল বলেন, আমি একজন হত দরিদ্র মানুষ। আমার পাচঁ শতাংশ ভিটা ছাড়া আর কোন সম্বল নেই ।অন্যের জমিতে দিন মজুরের কাজ করে কোন মতে সংসার চালাতে হয় । যা কিছু ছিল তা দিয়ে ছেলের চিকিৎসা করে এখন নিঃস্ব হয়ে গেছি । আমার শিশু ছেলের চিকিৎসার খরচ বহন করা আমার পক্ষে এখন খুব কষ্টকর হয়ে গেছে। এখন সংসার চালাবো নাকি ছেলে চিকিৎসা করাবো? আর সম্ভব হচ্ছেনা। তাই ছেলের চিকিৎসার জন্য দেশের বিত্তবানদের কাছে সাহায্যের আবেদন করেছেন।

অন্যদিকে বিদ্যালয়ের প্রধান শিক্ষক জানান, সাগর স্কুলের ভাল ছাত্রদের মধ্যে একজন । আমরাও চাই সে আবার নিজের পায়ে হেটে স্কুলে আসুক।

এব্যাপারে স্থানীয় ইউপি চেয়ারম্যান কামরুল ইসলাম বলেন, ছেলেটির উন্নত চিকিৎসা করা প্রয়োজন, না হলে সাগরের ভবিষ্যৎ নষ্ট হয়ে যাবে । তিনি সরকারের কাছে বিনা খরচে উন্নত চিকিৎসা পাওয়ার জন্য জোর দাবি জানিয়েছেন । স্থানীয় চিকিৎসকরা জানান, সাগরের পায়ের উরুর হাড় ক্ষয় ও নালি সমস্যার কারনে পা ক্রমশই চিকন হয়ে যাচ্ছে। সুচিকিৎসা না পেলে ছেলেটি পঙ্গু হয়ে যেতে পারে।

সাহায্যের পাঠানোর জন্য যোগাযোগ করুন, শিশু সাগরের বাবা এশাকুল ইসলাম, মোবাইল নং-০১৯০৪-৩৮৮৫৬৭

দেখা হয়েছে: 601
সর্বাধিক পঠিত
ফেইসবুকে আমরা

অত্র পত্রিকায় প্রকাশিত কোন সংবাদ কোন ব্যক্তি বা কোন প্রতিষ্ঠানের মানহানিকর হলে কর্তৃপক্ষ দায়ী নহে। সকল লেখার স্বত্ব ও দায় লেখকের।

প্রকাশকঃ মোঃ উবায়দুল্লাহ
সম্পাদকঃ আরিফ আহম্মেদ
সহকারী সম্পাদকঃ সৈয়দ তরিকুল্লাহ আশরাফী
নির্বাহী সম্পাদকঃ মোঃ সবুজ মিয়া
মোবাইলঃ ০১৯৭১-৭৬৪৪৯৭
বার্তা বিভাগ মোবাইলঃ ০১৭১৫-৭২৭২৮৮
ই-মেইলঃ [email protected]
অফিসঃ ১২/২ পশ্চিম রাজারবাগ, বাসাবো, সবুজবাগ, ঢাকা ১২১৪