|

জনগণের দোড়গড়ায় সেবা পৌঁছে দিয়ে মানবিক পুলিশ হতে চাই: ওসি গংগাচড়া

প্রকাশিতঃ ১২:০৭ পূর্বাহ্ন | জানুয়ারী ০৮, ২০২০

জনগণের দোড়গড়ায় সেবা পৌঁছে দিয়ে মানবিক পুলিশ হতে চাই: ওসি গংগাচড়া

নিজস্ব প্রতিবেদকঃ “মুজিব বর্ষের অঙ্গীকার, পুলিশ হবে জনতার” এই প্রতিপাদ্য নিয়ে শুরু হয়েছে পুলিশ সপ্তাহ। পুলিশ সপ্তাহ উপলক্ষে বিভিন্ন কর্মসূচি সফল ভাবে পালন করছে গংগাচড়া মডেল থানা।

সাধারণ মানুষের কাছাকাছি গিয়ে তাদের সমস্যা সমাধানের জন্য নিরলস কাজ করে যাচ্ছে মডেল থানার সুযোগ্য ওসি সহ সকল অফিসার ও পুলিশ সদস্যগন। সেবা প্রাপ্তি নিয়ে সন্তুষ্টি প্রকাশ করছেন অত্র উপজেলার সাধারণ মানুষ। সেবা দানের জন্য সামনে থেকে অফিসার ইনচার্জ মশিউর রহমান দিয়ে যাচ্ছে নিরলস পরিশ্রম।

নিজেই খুঁজে নেন মানুষের সমস্যা এবং সমাধানও করে দেন দ্রুত সময়ে। সফল ওসি হিসেবে শুধু নয় একজন পরিপূর্ণ মানুষ হিসেবে উপজেলার মানুষের কাছে তিনি পরিচিত পেয়েছেন একজন মানবিক ওসি হিসেবে। থানাকে সুসজ্জিত রাখার পাশাপাশি ইতিমধ্যেই তিনি পরোয়ানা তামিল করে গংগাচড়া মডেল থানাকে জেলার শ্রেষ্ঠ থানা হিসেবে পরিচিতি লাভ করতে রেখেছেন বলিষ্ঠ ভূমিকা।

জেলার শ্রেষ্ঠ থানা হিসেবে নির্বাচিত গংগাচড়া মডেল থানা

পুলিশ সপ্তাহ উপলক্ষে তিনি বলেন, আমরা জনগণের পুলিশ হতে চাই, মানবিক পুলিশ হতে চাই। মুজিব বর্ষের অঙ্গীকার, পুলিশ হবে জনতার। এই শ্লোগান ধারণ করে আমরা কাজ করছি।

আমাদের এসপি স্যার বলেছেন, রংপুরের প্রতিটি থানা হবে জনবান্ধব। তিনি বলেন থানায় অভিযোগ দায়ের করতে বা কোন সেবা নিতে আসতে কোন মাধ্যমের দরকার নেই। থানায় কোন দালাল থাকবে না। আমরা সবসময় এসপি স্যারের কথা মতো কাজ করার চেষ্টা করছি।

আপনারা হয়তো জানেন, ইতোমধেই সামাজিক প্রতিরোধ গড়ে তুলতে পুলিশ অগ্রগামী ভূমিকা পালন করছে। আমরা সাধারণ মানুষের দোড়গড়ায় সেবা দিতে ছুটে যাচ্ছি। কমিউনিটি পুলিশিংয়ের ব্যবস্থা আমাদের সাথে আছে। আমরা মানুষের সঙ্গে বসছি, কথা বলছি, বিভিন্ন স্কুল-মাদরাসায় যাচ্ছি। বিভিন্ন কমিউনিটিতে যাচ্ছি, তাদের আমরা ডাকছি, সভা-সমাবেশ হচ্ছে। প্রতিনিয়ত তাদের আমরা উদ্বুদ্ধ করার চেষ্টা করছি, যাতে সমাজের প্রত্যেক মানুষ তাদের নিজেদের নিরাপত্তার জন্য সচেতন হয়।

কেউ যাতে ধর্মের নামে সন্ত্রাসী কার্যকলাপ করতে না পারে, সে জন্য জনগণকে নিয়ে পুলিশ কাজ করে আসছে। এতে পুলিশ জনগণের সমর্থন পাচ্ছে এবং আশা করি ভবিষ্যতে আরো পাবে। আমি চাই, গংগাচড়া উপজেলার মানুষ আমাকে, আমার থানাকে আগে যেভাবে সহযোগিতা করেছে, আগামীতে আরো বেশি সহযোগিতা করবে।

সবার সহযোগিতা নিয়ে আমরা এগিয়ে যেতে চাই । আমরা আমাদের প্রত্যেকটি কর্মকাণ্ডের সাথে জনগণকে সংযুক্ত করার চেষ্টা করছি এবং সাধারণ জনগণকে সাথে নিয়ে তাদের সহযোগিতায় আগামীতে শ্রেষ্ঠত্ব অর্জনের পাশাপাশি গংগাচড়া মডেল থানাকে গোটা দেশে একটি রোল মডেল থানা হিসেবে পরিচিত করাতে চাই। দেখাতে চাই পুলিশও জনগণের বন্ধু হতে পারে।

গংগাচড়া

দেখা হয়েছে: 639
সর্বাধিক পঠিত
ফেইসবুকে আমরা

অত্র পত্রিকায় প্রকাশিত কোন সংবাদ কোন ব্যক্তি বা কোন প্রতিষ্ঠানের মানহানিকর হলে কর্তৃপক্ষ দায়ী নহে। সকল লেখার স্বত্ব ও দায় লেখকের।

প্রকাশকঃ মোঃ উবায়দুল্লাহ
সম্পাদকঃ আরিফ আহম্মেদ
সহকারী সম্পাদকঃ সৈয়দ তরিকুল্লাহ আশরাফী
নির্বাহী সম্পাদকঃ মোঃ সবুজ মিয়া
মোবাইলঃ ০১৯৭১-৭৬৪৪৯৭
বার্তা বিভাগ মোবাইলঃ ০১৭১৫-৭২৭২৮৮
ই-মেইলঃ [email protected]
অফিসঃ ১২/২ পশ্চিম রাজারবাগ, বাসাবো, সবুজবাগ, ঢাকা ১২১৪