|

জনগণের প্রত্যাশা পুরনে ওজর আপত্তি না দেখিয়ে পুলিশ দ্রুত কাজ করছে -শরীফ আহমেদ এমপি

প্রকাশিতঃ ৪:৪৩ অপরাহ্ন | অক্টোবর ২৯, ২০২২

জনগণের প্রত্যাশা পুরনে ওজর আপত্তি না দেখিয়ে পুলিশ দ্রুত কাজ করছে -শরীফ আহমেদ এমপি

এম এ আজিজ, ময়মনসিংহ: গৃহায়ণ ও গণপূর্তমন্ত্রী শরীফ আহমেদ এমপি বলেছেন, পুলিশ ও জনগন একে অপরের পরিপুক। পুলিশের প্রতি জনগণের প্রত্যাশাও অনেক। পুলিশও জনগণের সেই প্রত্যাশা পুরণে কোম ওজর আপত্তি না দেখিয়ে দ্রুত কাজ করছেন। এটাই পুলিশের পেশাদারিত্ব। ফলে পারস্পরিক আস্থা ও সম্পর্ক দিন দিন বাড়ছে।

ময়মনসিংহ জেলা পুলিশ ও জেলা কমিউনিটি পুলিশিং কমিটির আয়োজনে কমিউনিটি পুলিশিং ডে-২০২২ উদযাপন উপলক্ষে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ সব কথা বলেন।

প্রতিমন্ত্রী আরো বলেন, জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের কন্যা জননেত্রী শেখ হাসিনা সূর্যদয় থেকে সূর্যাস্ত পর্যন্ত জনগণের সেবায় কাজ করছেন। তিনি পদ্মা ব্রীজ দিয়েছেন। দিয়েছেন নিরবচ্ছিন্ন বিদ্যুৎ। আর খালেদা জিয়ার পুত্র পলাতক তারেক দিয়েছেন খাম্বা।

তিনি আরো বলেন, কুলাঙ্গার রহমান লন্ডনে বসে ক্ষমতায় আসার ষড়যন্ত্র করছেন।আর মীর্জা ফখরুল তারেক রহমানের নির্দেশে একটা দুইটা সমাবেশ করে বিশৃঙ্খলার চেষ্টা করছেন। মীর্জা ফখরুলকে হুশিয়ারী করে তিনি আরো বলেন, মীর্জা ফখরুল মনে রাখবেন জেলখানায় খালেদা জিয়ার আসন এখনও খালি পড়ে আছে। কোন ধরনের বিশৃঙ্খল পরিস্থিতি কিংবা নৈরাজ্য সৃষ্টি করা হলে কঠিনভাবে তা প্রতিহত করা হবে।

রেঞ্জ ডিআইজি দেবদাস ভট্টাচার্যের সভাপতিত্বে আলোচনা সভায় বিশেষ অতিথির বক্তব্যে বিভাগীয় কমিশনার মোঃ শফিকুর রেজা বিশ্বাস বলেন, ২০৪১ সালের স্বপ্ন উন্নত বাংলাদেশ গড়ার স্বপ্ন বাস্তবতায় রুপ দিতে আইন শৃংখলা নিয়ন্ত্রণ অপরিহার্য। ছোটখাট ঘটনা থেকেই খুন সহ বড় বড় ঘটনা ঘটছে। কমিউনিটি পুলিশিংয়ের মাধ্যমে ছোটখাট অপরাধ নিয়ন্ত্রণে কাজ করছে করছে পুলিশ জনতা মিলেমিশে।

সভায় এছাড়াও বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন, অতিরিক্ত রেঞ্জ ডিআইজি আবিদা সুলতানা, জেলা প্রশাসক মোহাম্মদ এনামুল হক, জেলা আওয়ামী লীগের সভাপতি এডভোকেট মোঃ জহিরুল হক খোকা, মহানগর আওয়ামী লীগের সভাপতি মোঃ এহতেশামুল আলম, জেলা হিন্দু বৌদ্ধ খ্রিস্টান ঐক্য পরিষদের সভাপতি এডভোকেট বিকাশ রায়, মুক্তিযোদ্ধা আব্দুর রব, ময়মনসিংহ প্রেসক্লাবের সাধারণ সম্পাদক বাবুল হোসেন, জেলা কমিউনিটি পুলিশিংয়ের সহ সসভাপতি ডাঃ কে আর ইসলাম, কমিউনিটি পুলিশিং জেলা কমিটির সাধারণ সম্পাদক মমতাজ উদ্দিন।

এর আগে সভায় স্বাগত বক্তব্য রাখন, ময়মনসিংহের পুলিশ সুপার মাছুম আহাম্মদ ভূঞা পিপিএম। স্বাগত বক্তব্যে তিনি বলেন, কমিউনিটি পুলিশিংয়ের গোড়া পত্তন ময়মনসিংহ জেলা থেকে। তৎকালীন পুলিশ সুপার আহমেদুল হকের হাত ধরে নগরীর মানুষের জানমালের নিরাপত্তায় টাউন ডিফেন্স গঠন করা হয়। পরবর্তীতে ২০১৪ সালে বাংলাদেশ পুলিশ প্রধান আইজিপি শহিদুল হক সারাদেশে কমিউনিটি পুলিশিং চালু করেন।

তিনি আরো বলেন, জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান আধুনিক, উন্নত ও সমৃদ্ধশালী দেশ গড়তে চেয়েছিলেন। উন্নত সমৃদ্ধশালী দেশ গড়তে হলে আইন শৃংখলা পরিস্থিতির উন্নত করতে হবে। এ লক্ষে তারই কন্যা প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা মাদক, সন্ত্রাস ও জঙ্গি নির্মুল করতে কমিউনিটি পুলিশিংয়ের মাধ্যমে জনতা পুলিশ মিলেমিশে কাজ করছেন।

সভাপতির বক্তব্যে রেঞ্জ ডিআইজি দেবদাস ভট্টাচার্য বলেন, নিরাপদ বাসযোগ্য বাংলাদেশ বিনির্মানে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান স্বপ্ন দেখিয়েছিলেন। আর তার কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা তা বাস্তবায়নে নিরলসভাবে কাজ করছেন। শেখ হাসিনার নেতৃত্বে দেশ আজ এগিয়ে চলছে। কমিউনিটি পুলিশিংয়ের মাধ্যমে সামান্য এবং মিমাংসাযোগ্য অপরাধ নিরসন করা গেলে হত্যার মত বড় অপরাধ অনেক কমে আসবে।

অতিরিক্ত পুলিশ সুপার ফাল্গুনী নন্দী ও জেলা কমিউনিটি পুলিশিংয়ের দফতর সম্পাদক স্বপন সেন গুপ্তের সঞ্চালনায় সভায় অতিরিক্ত বিভাগীয় কমিশনার মোহাম্মদ আনোয়ার হোসেন, র‍্যাব-১৪ পুলিশ সুপার জয়িতা শিল্পি, সিআইডি, পিবিআইয়ের পুলিশ সুপার রকিবুল আক্তার, টুরিস্ট পুলিশের পুলিশ সুপার এ এ হুমায়ুন কবির, ময়মনসিংহ অতিরিক্ত পুলিশ সুপার (পদোন্নতি প্রাপ্ত পুলিশ সুপার) জেলা আওয়ামী লীগ, বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠান প্রধান, জেলা কমিউনিটি পুলিশিং সদস্য, মুক্তিযোদ্ধা, হিন্দু বৌদ্ধ খ্রীস্টান ঐক্য পরিষদ, পূজা উদযাপন পরিষদের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

এর আগে কমিউনিটি পুলিশিংয়ের মূলমন্ত্র শান্তি-শৃঙ্খলা সর্বত্র এই প্রতিপাদ্য নিয়ে ময়মনসিংহে কমিউনিটি পুলিশিং ডে-২০২২ উদযাপন উপলক্ষে শনিবার সকালে নগরীর কালিঝুলি মোড় থেকে র‍্যালী বের করা হয়। র‍্যালীটি নগরীর বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে পুলিশ লাইন্সে বেলুন উড়িয়ে আনুষ্ঠানিকভাবে কর্মসূচি উদ্বোধন করেন। সভায় দায়িত্বশীলতার সাথে কাজ করায় ঈশ্বরগঞ্জ উপজেলা কমিউনিটি পুলিশিংয়ের সভাপতি হাবিবুর রহমান হলুদ ও দক্ষতার সাথে দায়িত্ব পালন করায় ত্রিশাল থানার এসআই বদিউর রহমানকে ক্রেস্ট ও সনদ প্রদান করা হয়েছে।

দেখা হয়েছে: 111
সর্বাধিক পঠিত
ফেইসবুকে আমরা

অত্র পত্রিকায় প্রকাশিত কোন সংবাদ কোন ব্যক্তি বা কোন প্রতিষ্ঠানের মানহানিকর হলে কর্তৃপক্ষ দায়ী নহে। সকল লেখার স্বত্ব ও দায় লেখকের।

প্রকাশকঃ মোঃ উবায়দুল্লাহ
সম্পাদকঃ আরিফ আহম্মেদ
সহকারী সম্পাদকঃ সৈয়দ তরিকুল্লাহ আশরাফী
নির্বাহী সম্পাদকঃ মোঃ সবুজ মিয়া
মোবাইলঃ ০১৯৭১-৭৬৪৪৯৭
বার্তা বিভাগ মোবাইলঃ ০১৭১৫-৭২৭২৮৮
ই-মেইলঃ [email protected]
অফিসঃ ১২/২ পশ্চিম রাজারবাগ, বাসাবো, সবুজবাগ, ঢাকা ১২১৪