|

জমি-জমা নিয়ে দ্বন্দ্ব: স্বামী-স্ত্রীকে ব্যাংক কর্মকর্তার হয়রানি

প্রকাশিতঃ ৯:০৭ অপরাহ্ন | জুলাই ২৯, ২০২২

জমি-জমা নিয়ে দ্বন্দ্ব : স্বামী-স্ত্রীকে ব্যাংক কর্মকর্তার হয়রানি

স্টাফ রিপোর্টার: লক্ষ্মীপুরে জমি-সংক্রান্ত দ্বন্দ্বকে পুঁজি করে জহির উদ্দিন নামে এক ব্যাংক কর্মকর্তা তাঁর প্রতিপক্ষ পরিতোষ চন্দ্র দাস, স্ত্রী স্বপ্না রানী দাসের বিরুদ্ধে ৫ লাখ টাকার চাঁদার অভিযোগ এনে আদালতে একটি মামলা দায়ের করেন। ওই মামলায় একদিন কারাবন্দী ছিলেন পরিতোষ চন্দ্র দাস, পরেরদিন আদালত তাকে জামিন দেয়।

শুক্রবার (৩০ জুলাই) বিকেলে পৌরসভার (৯নং ওয়ার্ড) সমসেরাবাদ এলাকায় গিয়ে জানা যায় এমন তথ্য।

স্বপ্না রানী দাস জানান, ব্যাংক কর্মকর্তা জহির উদ্দিনের সঙ্গে আমাদের জমি-সংক্রান্ত কোনো দ্বন্দ্ব নেই। স্থানীয় বাসিন্দা বাবলু ইঞ্জিনিয়ারের স্ত্রী ফেরদৌসী বেগমের কাছ থেকে ৪ শতাংশ জমি ক্রয় করেন জহির উদ্দিন।

কিন্তু সেই জমির প্রকৃত মালিক আমার শ্বাশুড়ি পারুল বালা দাস। উমাহরী দাসের কাছ থেকে ১৯৮৫ সালে বাবলু ইঞ্জিনিয়ারের স্ত্রী ফেরদৌসী বেগম ১৫ শতাংশ জমি খরিদ করেন। সেখান থেকে ৪ শতাংশ জমি ফেরদৌসী বেগম ব্যাংক কর্মকর্তা জহির উদ্দিনের নিকট বিক্রি করেন।

দীর্ঘ ৯ বছর এ জমি-জমা নিয়ে আদালতে পারুল বালা দাস ও উমাহরী দাসের সাথে মামলা চলে। আদালত উভয়পক্ষের কাগজপত্র দীর্ঘ পর্যালোচনা করে, উমাহরী দাসের দলিলপত্র আদালত বাতিল করে পারুল বালার পক্ষে চলতি মাসের ৭ জুলাই আদালত রায় দেয়।

উমাহরী দাসের মালিকানা কাগজপত্র ভুয়া প্রমানীত হাওয়াই , ফেরদৌসী বেগমের মালিকানা এখন অদৃশ্য। তাহলে ব্যাংক কর্মকর্তা কিভাবে এ জমির মালিকানা দাবি করে।

আক্ষেপ প্রকাশ করে স্বপ্না রানী আরও বলেন, জমি-জমার কাগজপত্র আমার শ্বাশুড়ির নামে। আদালতের রায় আমাদের পক্ষে। তবুও আমাদের স্বামী-স্ত্রীর বিরুদ্ধে ৫ লাখ টাকার চাঁদাবাজি মামলা করে ব্যাংক কর্মকর্তা জহির উদ্দিন। চাঁদাবাজির মামলার আসামী কি ১ দিনে জামিন হয়? বিভিন্নভাবে আমাদের ভয়ভীতি ও হয়রানি করে যাচ্ছে ব্যাংক কর্মকর্তা।

ব্যাংক কর্মকর্তা জহির উদ্দিন কমলনগর উপজেলার চরফলকন কৃষি ব্যাংকের সিনিয়র অফিসার ও সদর উপজেলার ভবানীগঞ্জ ইউনিয়নের (২নং ওয়ার্ড) চরভূতা গ্রামের নুর মোহাম্মদের ছেলে।

ব্যাংক কর্মকর্তা জহির উদ্দিনের সঙ্গে মুঠোফোনে আলাপ হলে তিনি জানান, ৪ শতাংশ জমি খরিদ করেন। ফেরদৌসী বেগম নামে এক নারীর কাছ থেকে। জমি কিনার পর থেকে তিনি ওই জমিতে কাজ করতে গেলে নানানভাবে হয়রানি করে স্বপ্না রানী ও তার স্বামী পরিতোষ চন্দ্র। চাঁদাবাজি বিষয় জানতে চাইলে বিষয়টি তিনি ভিন্নভাবে উপস্থাপন করেন।

দেখা হয়েছে: 129
সর্বাধিক পঠিত
ফেইসবুকে আমরা

অত্র পত্রিকায় প্রকাশিত কোন সংবাদ কোন ব্যক্তি বা কোন প্রতিষ্ঠানের মানহানিকর হলে কর্তৃপক্ষ দায়ী নহে। সকল লেখার স্বত্ব ও দায় লেখকের।

প্রকাশকঃ মোঃ উবায়দুল্লাহ
সম্পাদকঃ আরিফ আহম্মেদ
সহকারী সম্পাদকঃ সৈয়দ তরিকুল্লাহ আশরাফী
নির্বাহী সম্পাদকঃ মোঃ সবুজ মিয়া
মোবাইলঃ ০১৯৭১-৭৬৪৪৯৭
বার্তা বিভাগ মোবাইলঃ ০১৭১৫-৭২৭২৮৮
ই-মেইলঃ [email protected]
অফিসঃ ১২/২ পশ্চিম রাজারবাগ, বাসাবো, সবুজবাগ, ঢাকা ১২১৪