|

জমি নিয়ে বিরোধ, মুক্তিযোদ্ধা পরিবারকে প্রাননাশের হুমকি

প্রকাশিতঃ ১০:০০ অপরাহ্ন | অগাস্ট ১৬, ২০২২

জমি নিয়ে বিরোধ, মুক্তিযোদ্ধা পরিবারকে প্রাননাশের হুমকি

মোঃ ফারুক হোসেন, মাটিরাঙ্গা (খাগড়াছড়ি) খাগড়াছড়ির মাটিরাঙ্গায় জমি নিয়ে বিরোধের জেরে এক মুক্তিযোদ্ধা পরিবারকে প্রাণনাশের হুমকি দিয়েছে প্রতিপক্ষ।

এছাড়াও, মুক্তিযোদ্ধা নামীয় সাইনবোর্ড ভাঙচুরের অভিযোগ করেছে মাটিরাঙ্গা সদরের মাষ্টার পাড়ার বাসিন্দা বীর মুক্তিযোদ্ধা আব্দুল হাকিম ও তার পরিবার। একই গ্রামের বাসিন্দা প্রতিবেশী আলী হোসেন এর বিরুদ্ধে এমন অভিযোগ করেন বীর মুক্তিযোদ্ধা আব্দুল হাকিম।

সরেজমিনে গেলে জানা যায়, বীর মুক্তিযোদ্ধা আব্দুল হাকিম ও তার পরিবার দখলকৃত জায়গায় গত ৩৬ বছর যাবৎ বসবাস করে আসছেন। সম্প্রতি সেই জায়গায় নতুন ঘর করতে চাইলে আলী হোসেন ও তার পরিবারের সদস্যরা বাধা দেয়।

বীর মুক্তিযোদ্ধা আব্দুল হাকিমের ছেলে সাদ্দাম হোসেন জানান, ১৪ আগষ্ট রবিবার সকালে আলী হোসেন ও তার পরিবারের লোকজন আমার বাবা ও আমার পরিবারকে অকথ্য ভাষায় গালাগালি করে, প্রাননাশের হুমকি দেয় এবং চাঁদা দাবী করে বীর মুক্তিযোদ্ধা নামীয় সাইনবোর্ড ভাঙচুর করে। পরে, মাটিরাঙ্গা পৌরসভার মেয়র শামসুল হক এসে পরিস্থিতি নিয়ন্ত্রণ করে আলী হোসেন ও তার পরিবারের লোকজনকে বাসায় ফিরেয়ে দেন।

বীর মুক্তিযোদ্ধা আব্দুল হাকিম জানান, প্রাননাশের হুমকি দেওয়ায় এবং বীর মুক্তিযোদ্ধা নামীয় সাইনবোর্ড ভাঙচুর করায় ও মহান মুক্তিযুদ্ধ নিয়ে বিরূপ মন্তব্য করায় মাটিরাঙ্গা থানায় ও পৌর মেয়র শামসুল হকের বরাবর অভিযোগ করেছি।

মাটিরাঙ্গা পৌর মুক্তিযোদ্ধা সাবেক কমান্ডার বীর মুক্তিযোদ্ধা আবুল হাসেম বলেন, মহান মুক্তিযুদ্ধ নিয়ে বিরূপ মন্তব্য করা ও মুক্তিযোদ্ধা পরিবারকে নির্যাতনের বিষয়টি তদন্ত সাপেক্ষে যেনো বিচার করা হয় । যদি সুষ্ঠু বিচার না হয় তাহলে সকল মুক্তিযোদ্ধারা আন্দোলনে নামার হুশিয়ারি দেন তিনি।

মাটিরাঙ্গা পৌরসভার মেয়র শামসুল হক বলেন, আমি ঘটনাস্থলে গিয়ে দেখি ঘর তৈরি করা নিয়ে দুই পক্ষ মুখোমুখি। এমন সময় আলী হোসেনের পরিবারের সদস্যরা বীর মুক্তিযোদ্ধা নামীয় সাইনবোর্ডটি ভাঙচুর করে তুলে ফেলে। পরে পরিস্থিতি নিয়ন্ত্রণে আলী হোসেন ও তার পরিবারকে বাড়িতে ফিরিয়ে দেই। এই নিয়ে বীর মুক্তিযোদ্ধা আব্দুল হাকিম ও তার পরিবার আমার কাছে অভিযোগ করেছে। বিষয়টি নিয়ে আগামীকাল সকালে বসবো।

দেখা হয়েছে: 120
সর্বাধিক পঠিত
ফেইসবুকে আমরা

অত্র পত্রিকায় প্রকাশিত কোন সংবাদ কোন ব্যক্তি বা কোন প্রতিষ্ঠানের মানহানিকর হলে কর্তৃপক্ষ দায়ী নহে। সকল লেখার স্বত্ব ও দায় লেখকের।

প্রকাশকঃ মোঃ উবায়দুল্লাহ
সম্পাদকঃ আরিফ আহম্মেদ
সহকারী সম্পাদকঃ সৈয়দ তরিকুল্লাহ আশরাফী
নির্বাহী সম্পাদকঃ মোঃ সবুজ মিয়া
মোবাইলঃ ০১৯৭১-৭৬৪৪৯৭
বার্তা বিভাগ মোবাইলঃ ০১৭১৫-৭২৭২৮৮
ই-মেইলঃ [email protected]
অফিসঃ ১২/২ পশ্চিম রাজারবাগ, বাসাবো, সবুজবাগ, ঢাকা ১২১৪