|

আগৈলঝাড়ায় কর্মকর্তাদের ম্যানেজ করে সরকারী জায়গা দখল করে বালু ভরাট

প্রকাশিতঃ ১২:৩৬ অপরাহ্ন | এপ্রিল ২৭, ২০১৮

জায়গা-দখল-বালু-ভরাট-Manage the officials in Agayaljhara and occupy the government space and fill the sand

অপূর্ব লাল সরকার, আগৈলঝাড়া (বরিশাল) থেকেঃ
নির্বাহী প্রকৌশলীকে ম্যানেজ করে বরিশাল সড়ক জনপথ বিভাগের আওতাধীন আগৈলঝাড়া-পয়সারহাট আঞ্চলিক মহাসড়কের পয়সারহাট এলাকায় সওজ’র জায়গা অবৈধভাবে দখল করে বালু ভরাট করছে স্থানীয় প্রভাবশালীরা। বালু ভরাট করলে তাতে কোন সমস্যা নেই বলে জানান সওজ নির্বাহী প্রকৌশলী।

সরেজমিনে স্থানীয়রা অভিযোগে জানান, উপজেলার বাকাল ইউনিয়নের পূর্ব পয়সা মৌজায় পূর্ব পয়সা বেইলী ব্রিজ এলাকায় মহাসড়কের পার্শ্বে দোকান নির্মাণের জন্য অবৈধভাবে জায়গা দখল করে বালু ভরাট করছে চাঁদত্রিশিরা গ্রামের হাজী মহব্বত আলী মোল্লার ছেলে পয়সার হাট বন্দরের ঠিকাদার মালামাল ব্যবসায়ী অশ্রুল মোল্লা ও উজিরপুর উপজেলার সাতলা গ্রামের ছত্তার হাওলাদারের দুবাই প্রবাসী ছেলে আ. রহিম হাওলাদার। রহিম বিদেশ থাকায় তার পক্ষে বালু ভরাটের নেতৃত্ব দিচ্ছে তার শ্যালক স্থানীয় পিপুল সিকদার।

স্থানীয়রা অভিযোগে বলেন, তাদের বাঁধা উপেক্ষা করে সম্প্রতি এই দুই প্রভাবশালী দখলদার স্থানীয় কতিপয় লোকজনসহ সড়ক ও জনপথ বিভাগের কর্মকর্তাদের ম্যানেজ করে সড়ক ও জনপথ বিভাগের জায়গা অবৈধভাবে জবর দখল করে বালু ভরাট করে আসছে। দখলদাররা রাজনৈতিকভাবে দুই মেরুর লোক হলেও সওজ অধিগ্রহণকৃত জায়গা দখলে তারা একাট্টা। এঘটনায় এলাকার সাধারণ মানুষ ও রাজনৈতিক কর্মীদের মাঝে চরম ক্ষোভ বিরাজ করছে।

বালু ভরাটকারী দখলদার অশ্রুল মোল্লা ফোনে জানান, তিনি ৭-৮শতাংশ জায়গা কিনেছেন। তার সাথে আ. রহিমসহ অন্যরাও জায়গা কিনেছেন। তাদের সাথে অন্যরাও বালু ভরাট করছেন। বালু ভরাটের পরে তাদের জায়গা মাপ দিয়ে যে যতটুকু জায়গার মালিক সেই অনুযায়ী তারা বালু ভরাটের টাকা পরিশোধ করবেন। বালু ভরাটের সত্যতা স্বীকার করে তিনি প্রশ্ন রেখে বলেন, সরকারী জায়গা ভরাট করা ভাল নয় কি? এরপরই নামাজের কথা বলে তিনি ফোনের লাইন কেটে দেন।

বরিশাল সড়ক ও জনপথ বিভাগের নির্বাহী প্রকৌশলী খোন্দকার গোলাম মোস্তফা বলেন, তিনি বালু ভরাটের ব্যাপারে জেনেছেন। কোন ব্যবস্থা নিয়েছেন কি না জানতে চাইলে তিনি বলেন, বালু ভরাট করলে তাতে কোন সমস্যা নেই। ভরাটকৃত জায়গায় যদি কেউ দোকানপাট তোলে তাহলে তাকে জানালে তিনি প্রয়োজনীয় ব্যবস্থা নেবেন।

দেখা হয়েছে: 508
সর্বাধিক পঠিত
ফেইসবুকে আমরা

অত্র পত্রিকায় প্রকাশিত কোন সংবাদ কোন ব্যক্তি বা কোন প্রতিষ্ঠানের মানহানিকর হলে কর্তৃপক্ষ দায়ী নহে। সকল লেখার স্বত্ব ও দায় লেখকের।

প্রকাশকঃ মোঃ উবায়দুল্লাহ
সম্পাদকঃ আরিফ আহম্মেদ
সহকারী সম্পাদকঃ সৈয়দ তরিকুল্লাহ আশরাফী
নির্বাহী সম্পাদকঃ মোঃ সবুজ মিয়া
মোবাইলঃ ০১৯৭১-৭৬৪৪৯৭
বার্তা বিভাগ মোবাইলঃ ০১৭১৫-৭২৭২৮৮
ই-মেইলঃ [email protected]
অফিসঃ ১২/২ পশ্চিম রাজারবাগ, বাসাবো, সবুজবাগ, ঢাকা ১২১৪