|

গঙ্গাচড়ায় জোড়া তালি দিলে চলছে স্বাস্থ্য সেবা

প্রকাশিতঃ ৩:৩৮ অপরাহ্ন | জুলাই ০২, ২০১৯

গঙ্গাচড়ায় জোড়া তালি দিলে চলছে স্বাস্থ্য সেবা

গঙ্গাচড়া (রংপুর) প্রতিনিধিঃ রংপুরের গঙ্গাচড়ায় স্বাস্থ্য কমপ্লেক্সে জোড়া তালি দিয়ে চলছে সেবা কার্যক্রম। ৩১ শয্যার এ স্বাস্থ্য কমপ্লেক্স ২০১১ সালে ৫০ শয্যায় উন্নীত করা হয়।

উপজেলা স্বাস্থ্য কেন্দ্রে মঞ্জুরিকৃত ২১ জন চিকিৎসকের মধ্যে বর্তমানে সাতজন চিকিৎসকের পদ শুন্য রয়েছে। এর মধ্যে মেডিকেল অফিসার দুইজন, জুনিয়র কনসালটেন্ট একজন, ইএমও একজন, প্যাথলজিষ্ট একজন, এনেসথেটিস্ট একজন।

এছাড়া একজন অনুপস্থিত ও চারজন প্রেষণে অন্যত্র কর্মরত। জুনিয়র কনসালটেন্ট (চর্ম ও যৌন) ডাঃ রাজু আহম্মেদ (রংপুর মেডিকেল কলেজ ও হাসপাতাল), জুনিয়র কনসালটেন্ট (কার্ডিওলজী) ডাঃ আবু জাহিদ (রংপুর মেডিকেল কলেজ ও হাসপাতাল), আইএমও ডাঃ কামরুজ্জামান ইবনে তাজ (রংপুর করপোরেশনে সংযুক্ত), ডাঃ ফারজানা ইসলাম বহুদিন থেকে অনুমোদিতভাবে কর্মস্থলে অনুপস্থিত রয়েছে।

উপজেলা স্বাস্থ্য ও পঃপঃ কর্মকর্তা ডাঃ তৌহিদুল রহমান বলেন, যেখানে সাত/আটজন চিকিৎসক লাগে, আছে মাত্র দুইজন। ফলে স্বাস্থ্য সেবা কার্যক্রম ব্যাহত হচ্ছে। তিনি আরো বলেন, চারজন চিকিৎসক প্রেষণে রয়েছেন অন্যত্র। তারা বেতন নিচ্ছেন এখানে আর কাজ করছেন অন্যখানে। ফলে এলাকার লোকজন স্বাস্থ্য সেবা থেকে বঞ্চিত হচ্ছেন। এ ক্ষেত্রে আমাদের কিছুই করার নেই। তারা উপর থেকে অর্ডার নিয়ে আসে।

এদিকে পর্যাপ্ত চিকিৎসক না থাকায় S. A. K.M.O দিয়ে কোনো মতে চলছে সেবা দান।সচেতন মহলের দাবি দ্রুত চিকিৎসক সঙ্কট নিরসন করে সেবার মান বৃদ্ধি করতে কার্যকর পদক্ষেপ গ্রহণ করবে কতৃপক্ষ।

দেখা হয়েছে: 373
সর্বাধিক পঠিত
ফেইসবুকে আমরা

অত্র পত্রিকায় প্রকাশিত কোন সংবাদ কোন ব্যক্তি বা কোন প্রতিষ্ঠানের মানহানিকর হলে কর্তৃপক্ষ দায়ী নহে। সকল লেখার স্বত্ব ও দায় লেখকের।

প্রকাশকঃ মোঃ উবায়দুল্লাহ
সম্পাদকঃ আরিফ আহম্মেদ
সহকারী সম্পাদকঃ সৈয়দ তরিকুল্লাহ আশরাফী
নির্বাহী সম্পাদকঃ মোঃ সবুজ মিয়া
মোবাইলঃ ০১৯৭১-৭৬৪৪৯৭
বার্তা বিভাগ মোবাইলঃ ০১৭১৫-৭২৭২৮৮
ই-মেইলঃ [email protected]
অফিসঃ ১২/২ পশ্চিম রাজারবাগ, বাসাবো, সবুজবাগ, ঢাকা ১২১৪