|

টেকসই উন্নয়নে অনিয়ম, শরীয়তপুরে বৃষ্টির মধ্যেই সড়কে পিচ ঢালাই

প্রকাশিতঃ ৫:৪০ অপরাহ্ন | জুন ১৬, ২০২১

টেকসই উন্নয়নে অনিয়ম, শরীয়তপুরে বৃষ্টির মধ্যেই সড়কে পিচ ঢালাই

মো. মহসিন রেজা, শরীয়তপুর প্রতিনিধিঃ বাংলাদেশ সরকারের টেকসই উন্নয়নে অনিয়মের আশ্রয় নিয়েছে শরীয়তপুর জেলার ডামুড্যা উপজেলার সড়ক নির্মানে। জেলার ডামুড্যা উপজেলার ধানকাঠি-ইসলামপুর সড়কে পিচ ঢালাইয়ের কাজ বৃষ্টির মধ্যে করার অভিযোগ তুলেছে স্থানীয়রা।

স্থানীয়রা আরো অভিযোগ করেন ১৪ জুন রবিবার বৃষ্টির মধ্যে একাজটি করেন ঠিকাদারী প্রতিষ্ঠান মেসার্স মোল্লা এন্টার প্রাইজ, পায়ের ঘষাতেই উঠে যাচ্ছে কার্পেটিং রাস্তার পিচ ঢালাই, এসব অনিয়ম করেছে ডামুড্যা উপজেলা এলজিইডি প্রকৌশলীদের সামনেই।

ডামুড্যা উপজেলা এলজিইডি কার্যালয় সূত্রে জানাযায় রাস্তাটির দৈর্ঘ্য ১৬শ ৪৬ মিটার, যার নির্মান ব্যয় ধরা হয়েছে ১ কোটি ৩২ লাখ ৪২ হাজার ৯০১ টাকা ২০ পয়সা। এ কাজের জন্য ঠিকাদারী প্রতিষ্ঠান মেসার্স মোল্লা এন্টার প্রাইজকে নিয়োগ দেওয়া হয়েছে।

উপজেলার ধানকাঠি ইউনিয়নে ৯নং ওয়ার্ডের পৈতকাঠি এলাকা হতে ইসলামপুরের সাবেক মালগাওঁ এলাকার সংযোগ সড়কে পিচ ঢালাইয়ের কাজে অনিয়মের অভিযোগসহ সামাজিক যোগাযোগ মাধ্যেম ফেসবুকে একটি ভিডিও ফুটেজ ভাইরাল হয় গত ১৪ জুন

স্থানীয় ছালাম হাওলাদার (৪৮) বলেন, বৃষ্টির ভেতর রাস্তায় পিচ ঢালাইয়ের কাজ কোনো রকমে মাটির উপর কার্পেটিং করে গেছে। কিছু জায়গায় রোলার দিয়ে রাস্তা না চেপে কাঠের তক্তা দিয়ে রাস্তা পিটিয়ে ঠিকঠাক করেছে। ঠিকাদার জেলা সদরের হওয়ায় আমরা কিছু বলতে পারি না।

এ বিষয়ে ডামুড্য উপজেলা উপ-সহকারী প্রকৌশলী মো. রফিকুল ইসলাম বলেন, রাস্তাটির কাজে ইচ্ছায় হোক অনিচ্ছায় হোক ক্রুটি হয়েছে।আমি যাচাই-বাছাই করে সংশোধন করে দিব। এছাড়া আমাদের লোকবল কম আছে ১৯ জনের জায়গায় সাতজন কাজ করে।

এ বিষয়ে মেসার্স মোল্লা এন্টার প্রাইজের স্বত্বাধিকারী মজিবর মোল্লার কাছে অভিযোগের বিষয়ে জানতে চাইলে তিনি বিষয়টি অস্বীকার করে বলেন, ইঞ্জিনিয়ার পিচ ঢালাইয়ের সময় রাস্তায় ছিলো বৃষ্টির মধ্যে কোনো কাজ করা হয়নি।

দেখা হয়েছে: 280
সর্বাধিক পঠিত
ফেইসবুকে আমরা

অত্র পত্রিকায় প্রকাশিত কোন সংবাদ কোন ব্যক্তি বা কোন প্রতিষ্ঠানের মানহানিকর হলে কর্তৃপক্ষ দায়ী নহে। সকল লেখার স্বত্ব ও দায় লেখকের।

প্রকাশকঃ মোঃ উবায়দুল্লাহ
সম্পাদকঃ আরিফ আহম্মেদ
সহকারী সম্পাদকঃ সৈয়দ তরিকুল্লাহ আশরাফী
নির্বাহী সম্পাদকঃ মোঃ সবুজ মিয়া
মোবাইলঃ ০১৯৭১-৭৬৪৪৯৭
বার্তা বিভাগ মোবাইলঃ ০১৭১৫-৭২৭২৮৮
ই-মেইলঃ [email protected]
অফিসঃ ১২/২ পশ্চিম রাজারবাগ, বাসাবো, সবুজবাগ, ঢাকা ১২১৪