|

তাজুলের প্রতারনায় শরীয়তপুরে ৪০ জন হজ্ব যাত্রী অনিশ্চয়তায়

প্রকাশিতঃ ১০:৫২ অপরাহ্ন | জুন ২৯, ২০১৯

তাজুলের প্রতারনায় শরীয়তপুরের ৪০ জন হজ্ব যাত্রী পড়েছে অনিশ্চয়তায়

মোঃ মহসিন রেজা, শরীয়তপুরঃ শরীয়তপুরে প্রায় ৪০ জন হজ্ব যাত্রীর কাছ থেকে ফারিহা ওভার সীজ নামে একটি হজ্ব এজেন্সির মোয়াল্লেম তাজুল ইসলাম প্রায় দেড় কোটি টাকা নিয়ে উধাও হয়ে গেছেন। তিনি ফারিহা ওভারসীজের মোয়াল্লেম হিসেবে কাজ করতো।

ফারিহা ওভারসীজের স্বতাধীকারী শরীয়তপুরের ফজলুর রহমান নামের এক ব্যাক্তি। ফারিহা ওভারসীজের ঢাকা পুরানা পল্টন একটি হেড অফিস রয়েছে এবং শরীয়তপুর সদরের চৌরঙ্গীর মোড়ে একটি অফিস আছে। ফারিহা ওভার লাইসেন্স নম্বর ৭৬৮।
তাজুল ইসলাম শরীয়তপুরের পৌর এলাকার ৪ নং ওয়ার্ডের স্বর্নঘোষ ( মারকাজ মসজিদ) গ্রামের ইসমাইল খানের ছেলে।

এ ঘটনায় শরীয়তপুর পালং থানায় মামলা হয়েছে এবং জেলা পুলিশ সুপার অফিসে অভিযোগ দিয়েছেন প্রতারণার শিকার হজ্বে যাওয়ার যাত্রীরা।

এর মধ্যে হজ্বের জন্য টাকা দিয়ে প্রতারণার শিকার হয়ছে পালং থানার সাবেক (ওসি) মনিরুজ্জামান, সদর উপজেলা ভাইস চেয়ারম্যান ফারুক আহম্মদ তালুকদার, ডামুড্যার কামাল মাস্টার, মোঃ কুদরত উল্লাহ, আঃ লতিফ মাল,আলম মদবর,মমতাজ বেগমসহ জেলার প্রায় ৪০ জন হজ্ব যাত্রী।

মামলার করার আগেই টাকা নিয়ে পালিয়েছে তাজুল ইসলাম, তিনি প্রত্যেক যাত্রীর কাছ থেকে ৩ লক্ষ ৫০ হাজার থেকে শুরু করে ৩ লক্ষ ৭০ হাজার টাকা পর্যন্ত নিয়েছে।

গোপন সূত্রে জানা যায়, ফারিয়া ওভারসিজের মোয়াল্লেম তাজুল ইসলাম এখন দুবাইতে অবস্থান করছে।

অভিযোগ সূত্রে জানা যায়, ফারিহা ওভারসীজে মোয়াল্লেম হিসেবে তাজুল ইসলাম কয়েকবছর যাবৎ তাদের সাথে কাজ করছে। হজ্বে নেয়ার পর হাজিদের সাথে দু একবার সততা দেখিয়ে এবছর ২০১৯ সালে প্রায় ৪০ জন হজ্ব যাত্রী যোগার করে তাদের প্রত্যেকের কাছ থেকে সর্বনিম্ম ৩ লাখ ৫০ হাজার ৩ লক্ষ ৭০ হাজার টাকা করে নিয়ে প্রায় দেড়কোটি টাকা নিয়ে উধাও তাজুল ইসলাম।

একটু সততা দেখানোয় আগের তুলনায় এই বছর হজ্ব যাত্রী পরিমাণ বেড়ে প্রায় ৪০ জনের মতো হয়েছিলো।

বেশিরভাগ হজ্ব যাত্রীরা তাকে সরল মনে বিশ্বাস করে পুরো টাকা আগেই দিয়েছিলো। কিছু সংখ্যক হজ্ব যাত্রীর টাকা ফারিহা ওভারসীজের ব্যাংক একাউন্টে জমা করলে ও বেশি সংখ্যক যাত্রীর টাকা তার কাছে রেখে দেয় পরে সময় ও সুযোগকে কাজে লাগিয়ে তাজুল প্রায় দুই মাস আগে হজ্ব যাত্রীদের সব টাকা নিয়ে পালিয়ে যায়।

এমতাবস্থায় প্রায় ৪০ জন হজ্ব যাত্রীর হজ্বে যাওয়া অনিশ্চত হয়ে পড়েছে।

এবিষয়ে ভুক্তভোগী সদর উপজেলা ভাইস চেয়ারম্যান ফারুক আহম্মদ তালুকদার বলেন, আমি সহ আমার পরিবারের চার জন হজ্বে যাওয়ার জন্য দুুই থেকে তিন মাস আগে ফারিহা ওভার সীজের মোয়াল্লেম তাজুল এর কাছে ৬ লক্ষ পঞ্চাশ হাজার টাকা দেই, তার কিছু দিন পর থেকে তাজুলের আর কোন খোজ খবর পাইনা। পরে হজ্ব এজেন্সি ফারিহা ওভার সীজের কতৃপক্ষের সাথে যোগাযোগ করলে তারা বলে তাজুল অনেক আগে থেকেই আমাদের এই খানে কাজ করে না তার থেকে আমরাও টাকা পাই।
আরো দুই ভুক্তভোগীর ছেলে আরাফাত বলেন আমি আমার বাবা মায়ের হজ্বে যাওয়ার জন্য ৭ লক্ষ টাকা দেই ২০১৮ সালে সেই বছর তাজুল বলে আপনাদের টাকা দিতে দেরি হয়ে গেছে আপনাদের আগামী বছর নিবো যেহেতু বলছে আগামী বছর নিবো এজন্য আমরা টাক ফেরৎ নেই নাই তার কাছ থেকে এই বছর তার সাথে যোগাযোগ করতে গেলে তাকে পাওয়া যাচ্ছে না এবং তার মোবাইলে ফোন দিলে ফোন বন্ধ বলে। এই বছরে ও আমার বাবা মায়ের হজ্বে যাওয়া হলো না। তারা মানসিক ভাবে ভেঙ্গে পড়েছে।

এবিষয়ে ফারিহা ওভারসীজের মালিক ফজলুর রহমান বলেন, তাজুল পালানোর পর অনেকেই আমার কাছে আসছিলো, আমাকে জানিয়ে কেউ টাকা দেয় নাই। তার পর ও আমি তাজুলের বিরুদ্ধে ব্যাবস্থা নিচ্ছি।

এবিষয়ে পালং মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) বলেন, অভিযোগ পেয়েছি আমরা তাজুলকে গ্রেপ্তারের চেস্টা করছি।

দেখা হয়েছে: 600
সর্বাধিক পঠিত
ফেইসবুকে আমরা

অত্র পত্রিকায় প্রকাশিত কোন সংবাদ কোন ব্যক্তি বা কোন প্রতিষ্ঠানের মানহানিকর হলে কর্তৃপক্ষ দায়ী নহে। সকল লেখার স্বত্ব ও দায় লেখকের।

প্রকাশকঃ মোঃ উবায়দুল্লাহ
সম্পাদকঃ আরিফ আহম্মেদ
সহকারী সম্পাদকঃ সৈয়দ তরিকুল্লাহ আশরাফী
নির্বাহী সম্পাদকঃ মোঃ সবুজ মিয়া
মোবাইলঃ ০১৯৭১-৭৬৪৪৯৭
বার্তা বিভাগ মোবাইলঃ ০১৭১৫-৭২৭২৮৮
ই-মেইলঃ [email protected]
অফিসঃ ১২/২ পশ্চিম রাজারবাগ, বাসাবো, সবুজবাগ, ঢাকা ১২১৪